,

মৃত্যুর আগে তনু এসেছিলেন সিলেট ভ্রমণে

পাশবিক নির্যাতনের শিকার হয়ে পৃথিবী থেকে চলে যেতে হলো মেধাবী ছাত্রী সোহানী জাহান তনুকে। তার এমন মৃত্যু মেনে নিতে পারছেন না কেউই। দেশবাসী ফুঁসে ওঠেছে খুনিদের বিচারের দাবিতে।
মৃত্যুর আগে সিলেট ঘুরতে এসেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাসের ছাত্রী তনু। সিলেট ভ্রমণ শেষে কুমিল্লায় যাওয়ার পর তিনি ওই ভ্রমণের কিছু ছবিও আপলোড করেছিলেন ফেসবুকে। সামাজিক ওই যোগাযোগ মাধ্যমে তার সর্বশেষ ছবি আপলোডের প্রায় ৬ ঘন্টার পর কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে তনুর মৃতদেহ উদ্ধার করা হয়।
তনুর ফেসবুক অ্যাকাউন্টের সূত্র ধরে জানা যায়, তিনি সিলেটে দু’দিন অবস্থান করেছেন। ভ্রমণকালে সিলেটের চা-বাগানসহ বিভিন্ন এলাকাও ঘুরেছেন তনু।
সিলেট ভ্রমণকালে ফেসবুকে একটিভ ছিলেন তনু। আপলোড করেছেন বেশ কিছু ছবিও।
সোহাগী জাহান তনুর ফেসবুক অ্যাকাউন্ট’র তথ্য অনুযায়ী ১৮ মার্চ মধ্যরাতে তিনি সিলেট পৌঁছেন। সিলেট পৌঁছেই ফেসবুক দেয়ালে লিখেন- ‘‘ফার্স্ট টাইম… সো হ্যাপী…’’
পরদিন তনু আপলোড করেন চা-বাগানে ঘুরে বেড়ানোর ছবি। ২০ মার্চ বিকাল ৩টা ৩৪ মিনিটে সিলেট ভ্রমণ সংক্রান্ত সর্বশেষ ছবি ফেইসবুকে আপলোড করেন তিনি।
ফেসবুক’র তথ্য অনুযায়ী তনুর জীবনের প্রথম ও শেষ সিলেট সফর ছিল এটি।
২০ মার্চ রাতে কুমিল্লার ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় পাওয়া যায় তনুর মৃতদেহ।
তনু ফেসবুকে সক্রিয় ছিলেন Jahan Zara নামে। বর্তমানে ফেসবুক কর্তৃপক্ষ তার অ্যাকাউন্টটি ‘রিমেম্বারিং’ করেছে।
ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু কলেজ থিয়েটারের সদস্য ছিলেন। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী। পরিবারের সদস্যদের সাথে অলিপুরস্থ বাসায় বসবাস করতেন তনু। পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারণে তনু টিউশনি করতেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
উন্নয়ন,পরিবর্তনের স্বার্থে গণজোয়ার সৃষ্টি হয়েছেঃ জুবায়ের জুড়ীতে শ্রমিকের টাকা আত্মসাৎয়ের অভিযোগ ওসমানীতে রোগীর স্বজনকে ধর্ষণ আবেদনময়ী এই প্রেসিডেন্টের না জানা কথা ‘গোল্ডেন বল’ লুকা মদ্রিচের উদীয়মান ফুটবলারের খেতাব জিতলেন এমবাপ্পে গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেইন রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে আমীর খসরুর কাছে পদবঞ্চিতদের নালিশ বিএনপি থেকে সেলিম বহিস্কার গুডবাই ব্রাজিল, সেমিতে বেলজিয়াম দারুণ জয়ে শেষ চারে ফ্রান্স সিসিক নির্বাচনে জোটের প্রার্থী চুড়ান্ত হয়নি বাংলাদেশ টেষ্টে সর্বনিম্ন রানের রেকর্ড গড়লো অ্যান্টিগায় গভীর রাতে ঢাবি ক্যাম্পাস ৩ ছাত্রী হলের মিছিলে উত্তাল ভূয়া তালাকনামায় প্রতারিত শাহেদা ফখরুলের বক্তব্যের পাল্টা অ্যাকশনে জামায়াত উইম্বলডনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন শারাপোভা সিসিক নির্বাচনে জোটের প্রার্থীকে অ্যাপরুভ করেছে জামায়াত: মির্জা ফখরুল বিএনপি নেতা খসরু’র বাসায় পুলিশী তল্লাশি জুড়ীতে এক মৃত্যুকূপে চলছে শিশুদের পাঠদান মাছ -মুরগী ব্যবসায়ী, মহরীর-জুয়াড়ী, সিলেট ছাত্রদলের কান্ডারী কলম্বিয়ার স্বপ্নভঙ্গ, শেষ আটে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে সুইডেন রণবীর-দীপিকা দুজনে দুজনার হতে চলেছেন তিন সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ ১০ জুলাই শেষ পর্যন্ত পদত্যাগই করলেন হোর্স্ট সিহোফার মন ভরিয়ে দেয়া ম্যাচে জাপানকে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম কারামুক্ত হলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব নেইমারময় ম্যাচে ব্রাজিলের কাছে ধরাশায়ী মেক্সিকো প্রধানমন্ত্রী আম উপহার পাঠিয়েছেন জকিগঞ্জে বন্যার্তদের ত্রাণ বিতরণ রোহিঙ্গারা নাগরিকত্বের নিশ্চয়তা পেলে মিয়ানমার ফিরে যাবেন গাইবান্ধা সাদুল্যাপুরে বজ্রপাতে একই পরিবারের ৩ জনের মৃত্যু সিলেটে গ্লোবাল এইড ট্রাস্ট ইউকে’র ত্রাণ বিতারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হবিগঞ্জের বাহুবলে ঠেলাগাড়ি উল্টে শ্রমিকের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ রোহিঙ্গা-বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে এ সফরঃ গুতেরেস খুলনায় বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৩ উরুগুয়ে নকআউট করে দিলো পর্তুগালকে সিলেটের দক্ষিণ সুরমা থেকে যুবক নিখোঁজ ফরাসি রণকৌশলে পরাস্ত আর্জেন্টিনা প্রধানমন্ত্রীকে এসএমএস করে ৪দিনেই স্কুল পেল রতনপুরবাসী জাতীয় ঐক্যের মাধ্যমেই সরকারের পতনঃ মওদুদ সেই নেইল ম্যাকেঞ্জি টাইগারদের ব্যাটিং পরামর্শক “আরিফুল হক সব সময় শ্রমিকবান্ধব ছিলেন” “উন্নয়নের স্বার্থে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে” কুষ্টিয়া ছাত্রদলের সভাপতি-সা.সম্পাদকসহ ৪০ নেতাকর্মী আটক