,

সোহাগের চোখ ও হাত বেঁধে রাখা হয়েছিল

প্রভাতবেলা ডেস্ক:  হাত ও চোখ বাঁধা অবস্থায় একটি ঘরে এত দিন রাখা হয়েছিল বলে জানিয়েছেন সোহাগী জাহান তনুর ছোট ভাইয়ের বন্ধু মিজানুর রহমান সোহাগ। কেবল খাওয়ার সময় তার এক হাত খুলে দেওয়া হতো। সেখানে আরো কয়েকজন ছিল। কারা, কোথায় তাকে নিয়ে গিয়েছিল, তিনি বুঝতে পারেননি।

দুই সপ্তাহের বেশি সময় নিখোঁজ থাকার পর মঙ্গলবার সকাল ছয়টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার নারায়ণসার গ্রামে নিজ বাড়িতে ফেরেন সোহাগ। সেখানে তিনি এসব কথা বলেন। সোহাগ শারীরিকভাবে পুরোপুরি সুস্থ নন। তার কথাবার্তা এলোমেলো।

সোহাগ বলেন, বাড়ি থেকে নিয়ে যাওয়ার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসের মধ্যে তার চোখ ও হাত বেঁধে ফেলা হয়। এরপর থেকে সব সময় তার চোখ ও হাত বাঁধা ছিল। খাওয়ার সময় এক হাত খুলে খাবার দেওয়া হতো। মঙ্গলবার সকালে তাকে গাড়ি থেকে বাড়ির কাছে নামিয়ে দেওয়া হয়।

সোহাগের চাচা মো. সেলিম বলেন, ফজরের নামাজ আদায় করার পর তিনি হাঁটছিলেন। নাজিরাবাজারে মদিনা পেট্রলপাম্পের কাছে সোহাগকে দেখতে পান। তিনি সেখান থেকে তাকে বাসায় নিয়ে যান। এ সময় তার চোখ ও হাত বাঁধা ছিল না বলে তিনি জানান।

সোহাগ বলেন, ‘পাপ করিনি। তাই ফিরে এসেছি। আল্লাহ আমাকে বাঁচিয়ে এনেছেন।’

সোহাগের মা সাহিদা আক্তার ও বাবা নুরুল ইসলাম বলেন, তাদের ছেলে ফিরে এসেছে। এতেই তারা খুশি।

সোহাগের বড় বোন খালেদা আক্তার এর আগে সকালে বলেন, সোহাগ যে লুঙ্গি পরে বাড়ি থেকে গিয়েছিলেন, সেই লুঙ্গি পরেই ফিরে এসেছেন। তিনি যেখানে ছিলেন, ভালো ছিলেন বলে পরিবারকে জানিয়েছেন।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার বড়ুয়া বলেন, ‘সকালে খবর পেয়েছি ছেলেটি ফিরে এসেছে। পুলিশ সোহাগের বাড়িতে যাবে।’

গত ২৭ মার্চ গভীর রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে একদল লোক সোহাগকে নিয়ে যায় বলে তার পরিবার জানিয়েছিল। দুই সপ্তাহেরও বেশি সময় সোহাগের কোনো খোঁজ মেলেনি। পরিবারের সদস্যদের ধারণা, তনু হত্যার পর তার ছোট ভাই আনোয়ার হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা বলার কারণেই সোহাগকে সরকারি কোনো বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছেন।

এ জন্য তারা পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে ধরনা দিয়েছেন, কিন্তু ছেলের খোঁজ পাননি। আইনশৃঙ্খলা রক্ষাকারী কোনো বাহিনী তাকে ধরে নেওয়ার কথা স্বীকার করেনি, আবার তাকে উদ্ধারও করতে পারেনি।

পরিবারের পক্ষ থেকে ৩০ মার্চ এ ঘটনায় বুড়িচং থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। জিডিতে বলা হয়, ২৭ মার্চ দিবাগত রাত একটায় সাদাপোশাকধারী লোক তিনটি মাইক্রোবাস নিয়ে এসে তাদের বাড়িতে তল্লাশি চালায়। এ সময় তাকে নিয়ে চলে যায়। পরদিন পরিবারের সদস্যরা র‌্যাব ও ডিবি কার্যালয়ে খোঁজ নিয়ে তার অবস্থান সম্পর্কে জানতে পারেননি।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সোহাগী জাহান তনু ২০ মার্চ খুন হন। ওই দিন রাত সাড়ে ১০টার দিকে সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে কালভার্টের পাশের ঝোপ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
শুক্রবার কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মামলার শুনানি মুলতবি অবেলায় চলে গেলেন তাজিন আহমেদ সাপাহারে ফায়ার স্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন বদির বিরুদ্ধে নির্দিষ্ট কোন প্রমাণ নেই – স্বরাষ্ট্রমন্ত্রী বেআইনিভাবে মানুষ হত্যার অধিকার কারও নেইঃ রিজভী সুনামগঞ্জে কৃষকের লাভের টাকা এখন পিঁপড়ায় খাবে ! সিলেট সড়কে প্রাণ হারালেন এ্যানি ব্রাহ্মণবাড়িয়ায় ভাসমান মরদেহ উদ্ধার ক্লাস বর্জন অব্যাহত, পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা ।। দুজনের প্রাণ কেড়ে নিলো পতৌদি বক্তৃতায় পিটারসেনের নাম নিয়ে তুলকালাম টেক্সাসে সান্তা ইফ হাই স্কুলে বন্দুকধারীর হামলা মঞ্চে মাঝের আসনটি ফাঁকাই রেখেছিল বিএনপি নেতাকর্মীদের আনা ইফতার পেলেন না খালেদা জিয়া মাইনরিটি নিপীড়ন বিএনপির পলিসি-ওবায়দুল কাদের মেঘনা নদীতে বিকল বরিশালগামী এমভি গ্রীনলাইন-৩ ঢাকা-সিলেট মহাসড়ক অচল ছিল তিন ঘন্টা ! কুলাউড়া থানা থেকে কনস্টেবল নিখোঁজ খালেদা জিয়ার জামিন বহাল মানুষের আস্থা অর্জনে সচেষ্ট হন- প্রধানমন্ত্রী সাতক্ষীরায় জামায়াতের নয় নেতাকর্মী আটক তালুকদার খালেক কেসিসি’র মেয়র হাসিনাকে এরদোগানের ফোন শেখ হাসিনার আমলে নির্বাচন মানে বিরাট ধাপ্পা – রুহুল কবির রিজভী খালেদাকে দেখতে গেছেন শামীম এস্কান্দার শিবগঞ্জ উপজেলার চার খুনের আসামী আটক শিক্ষার্থীদের দফায় দফায় আল্টিমেটাম ভালভাবে নিচ্ছেন না প্রধানমন্ত্রী খুলনা সিটি কর্পোরেশনের ভোটাররা ভীত, সন্ত্রস্ত-রিজভী আহমেদ “প্রজ্ঞাপন জারি করতে কালক্ষেপণ করছে মন্ত্রণালয়” বজ্রপাতে মৃতের সংখ্যা আশঙ্কাজনক মালয়েশিয়ায়ও সিলেটি স্কুলশিক্ষিকার একসঙ্গে তিন সন্তান প্রসব গণপরিবহণে ধর্ষণ যৌন নির্যাতন ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১৮’ নির্বাচিত মিম মানতাশা ক্ষমা ও ক্ষমতা দুটোই পাচ্ছেন আনোয়ার মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা মহাকাশে স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু -১’ ছাত্রলীগ নেতাকর্মীদের স্যাক্রিফাইস করার কথা বললেন শেখ হাসিনা “ছাত্ররা ভাঙচুর করবে, এটা বরদাশত করবো না” অস্ট্রেলিয়ার সিরিজ বাতিল সিদ্ধান্তকে ভাল ভাবে নিচ্ছেনা বিসিবি ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপণ মাহাথিরের জয় ।। মালয়েশিয়ায় দুই দিনের ছুটি ঘোষণা মুম্বাইয়ের কাছে নিজেদের মাঠেই হারলো কলকাতা সিলেটের রাজপথের মিছিলে, মিটিংয়ে আর দেখা যাবেনা ছাত্রনেতা হাবিবকে ব্রাদার্সের যুবাদের কাছে হেরে মোহামেডানের বিদায় শ্রমিক মৃত্যুর ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়কে দীর্ঘ যানজট লন্ডনের টাওয়ার হ্যামলেটসের দ্বিতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত মো. আয়াছ মিয়া সিলেট প্রেসক্লাব-মাহা ক্রীড়া প্রতিযোগিতা মাস্টার্স ক্রিকেট কার্নিভাল।। বেক্সিমকো ঢাকা মাস্টার্স চ্যাম্পিয়ন