,

এই হাসিমাখা মুখ এখন শুধুই ‘স্মৃতি’

মাকে নিয়ে ঝুপড়ি ঘরের বিছানায় ঘুমিয়ে ছিলেন ২২ বছরের শেলী আক্তার। হঠাৎ মুখ ও শরীরে তীব্র জ্বলুনিতে চিৎকার করে জেগে ওঠেন তিনি। পাশে শুয়ে থাকা মা হোসনে আরা বেগমও (৫৫) তখন আর্তচিৎকার করছেন। তাঁদের চিৎকারে পাশের ঘরে থাকা স্বজনেরা এগিয়ে আসেন। পরে শেলী ও তাঁর মা জানতে পারেন অ্যাসিড ছুড়ে মারা হয়েছে তাঁদের ওপর।

গতকাল সোমবার ভোর পাঁচটার দিকে চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড এলাকায় একটি বস্তিতে এ ঘটনা ঘটে। মা-মেয়ে দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। অভিযোগ উঠেছে, শেলীর সাবেক স্বামী অটোরিকশাচালক মো. জাহাঙ্গীর বর্বর এ কাজ করেছেন। ঘটনার পর থেকে তিনি পলাতক।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক মোহাম্মদ এস খালেদ বলেন, মেয়ের মুখসহ শরীরের ১৫ ও মায়ের শরীরের ১০ শতাংশ পুড়ে গেছে।

গতকাল বিকেলে বার্ন ইউনিটে গিয়ে দেখা যায়, হাতে, গলায় ও বুকে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় শুয়ে আছেন শেলী। মুখের এক পাশ পুড়ে যাওয়ায় কথা বলতে কষ্ট হচ্ছিল তাঁর। হাত বাড়িয়ে মুঠোফানে নিজের হাসিমাখা একটি ছবি দেখান। পাশে থাকা এক স্বজন জানান, এক মাস আগে পারিবারিক এক অনুষ্ঠানে যাওয়ার আগে শেলীর এই ছবিটি তোলা হয়েছিল।

শেলীর মা হোসনে আরা বেগমের হাত ও পিঠ পুড়ে গেছে। তিনি  বলেন, কয়েক বছর আগে শেলীর সঙ্গে জাহাঙ্গীরের বিয়ে হয়। বিয়ের পর থেকে তাঁর মেয়ের ওপর জাহাঙ্গীর নির্যাতন চালাতেন বলে অভিযোগ করেন তিনি। এক বছর আগে শেলী তাঁর স্বামীকে তালাক দিয়ে চলে আসেন। যে বস্তিতে তাঁরা থাকেন তার পাশেই মা-মেয়ে মিলে চায়ের দোকান দিয়ে সংসার চালান। তালাকের প্রতিশোধ নিতে জাহাঙ্গীর অ্যাসিড ছুড়েছেন বলে তিনি ধারণা করছেন।

শেলীর বাবা দ্বিতীয় বিয়ে করে আলাদা থাকেন। তাঁরা তিন ভাই, তিন বোন। বড় দুই বোনের বিয়ে হয়েছে। তাঁরা কুমিল্লায় থাকেন। বড় দুই ভাই ভ্যান চালান। বস্তির পাশাপাশি তিন ঘরে থাকেন তাঁরা। সাড়ে তিন বছরের একটি ছেলে রয়েছে শেলীর। ছেলেটি আগের স্বামীর কাছে থাকে।

প্রতিবেশী ও পুলিশ সূত্র জানায়, রোববার রাত সাড়ে ১০টার পর দোকান বন্ধ করে মা-মেয়ে ঘরে ফেরেন। রাতে খেয়ে তাঁরা ঘুমিয়ে ছিলেন। ভোর পাঁচটার দিকে বেড়ার ঘরের ফাঁকা অংশ দিয়ে বিছানার দিকে অ্যাসিড ছুড়ে মারেন জাহাঙ্গীর। ঘটনাস্থলের পাশ থেকে তাঁর সিএনজিচালিত অটোরিকশাটি জব্দ করেছে পুলিশ।

হাসপাতালে যন্ত্রণায় কাঁতরাতে থাকা মা হোসনে আরা বেগম বলেন, ‘এক দিন রোজগার না করলে আমাদের খাবার জোটে না। এখন কে আমাদের চিকিৎসার খরচ দেবে?’

জাহাঙ্গীরকে খোঁজা হচ্ছে বলে জানান চট্টগ্রামের কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নূর মোহাম্মদ। গতকাল রাতে তিনি বলেন, প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে অটোরিকশা নিয়ে এসে জাহাঙ্গীর অ্যাসিড ছুড়ে পালিয়ে যান। অটোরিকশাটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা করার প্রক্রিয়া চলছে।প্রথম আলো

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা সুরমা নদীর তীরের স্থাপনা সরাতে ব্যবসায়ীদের মেয়রের আল্টিমেটাম জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে বৃহস্পতিবার সংলাপে বসছে আওয়ামী লীগ-জাতীয় ঐক্যফ্রন্ট জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি খালেদা জিয়ার সাজার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল বিপিএল ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে কে কোন দলে প্রধানমন্ত্রীকে ড. কামাল হোসেনের চিঠি সেই টেষ্ট হ্যাট্টিকম্যান অলক কাপালী সিলেটের টেষ্ট অভিষেকটা স্মরণীয় হয়ে থাকবে আশা অলক কাপালীর আরেকটিবার আওয়ামী লীগকে ভোট দিনঃ শেখ হাসিনা পুণ্যভূমি সিলেটে বাংলাদেশ ক্রিকেট দল জিম্বাবুয়েকে ‘হোয়াইটওয়াশ’ করার স্বাদ নিলো টাইগাররা বিষধর সাপ রাসেল ভাইপারকে পিটিয়ে মেরে ফেলা হলো সাত দফার এক দফাও মানা হবে নাঃ ওবায়দুল কাদের নিবন্ধন ফিরে পাবার আশায় জামায়াতে ইসলামী সরকারকে মওদুদের হুশিয়ারী সিলেট সিক্সার্সের হয়ে খেলবেন বিতর্কিত ওয়ার্নার বিমানবাহিনী এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী সিলেটে ইয়াবাসহ যুবক আটক সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ৩২ ধারা বহাল রেখে প্রতিবেদন জমা দিয়েছে সংসদীয় কমিটি বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের রোহিঙ্গাদের সাহায্য করতে ঢাকাকে সমর্থন দেবে দিল্লিঃ শ্রিংলা ৯ম থেকে ১৩তম গ্রেডের চাকরিতে থাকছে না কোটা নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেওয়াসহ ৫দফা দাবী উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই আইডিইবি সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো মালদ্বীপ জুড়ীতে বাংলাদেশের খবর’র বর্ষপূর্তি উদযাপন মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের রাখা হয়নি শনিবার যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়ার যৌথ ঘোষণা আসছে সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন সমাজসেবী আমিন আলীর ইন্তেকাল এবার স্বরচিত কবিতা পাঠ করলেন জগলুল হায়দার যশোরে সাবেক ফুটবল কোচ ওয়াজেদ গাজীর দাফন সম্পন্ন মন্ত্রণালয়ের কাছেই বিদ্যুৎ বিল পাওনা ৬৬৮ কোটি টাকা! কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নামঞ্জুর চলে গেলেন নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ মৌসুমী, অপু ও ওমরসানি দুবাই যাচ্ছেন প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. কামাল সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে `এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’ বিকল্পধারা এখন স্বকল্প হয়ে গেছে ‘তিনিও আনকনটেস্টের এমপি’ আমরা তোমাদের কাছে কৃতজ্ঞ: ডা. বদরুদ্দোজা নির্বাচন নাও হতে পারে: ড. কামাল যাঁকে র‌্যাঙ্ক দিতে বাধ্য হন পাক জেনারেল “ কোনোরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না’- হাসিনা