শেখ হাসিনা আজ সিলেট আসছেন

প্রকাশিত: ৬:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৬

প্রভাতবেলা প্রতিবেদক:  আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার সিলেট আসছেন। তাঁর এ সফরকে ঘিরে সিলেটে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় থাকবে প্রায় তিন হাজার পুলিশ সদস্য। এর বাইরে অন্যান্য বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে থাকবেন। প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে নগরীতে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। ব্যানার-ফেস্টুনেও ছেয়ে গেছে নগরী। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আনন্দ মিছিলও হয়েছে।
প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার এস এম খুরশিদ উল আলম স্বাক্ষরিত সফরসূচিতে বলা হয়, প্রধানমন্ত্রী বুধবার সকাল সোয়া ১০টায় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে বিমান যোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়ে পৌনে ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। সেখান থেকে সকাল ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল (রহ.) ও পৌনে ১২টায় হযরত শাহপরান (রহ) এর মাজার জিয়ারত করবেন তিনি। মাজার জিয়ারত শেষে বেলা ১১টা ৫৫ মিনিটে জালালবাদ সেনানিবাসের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। দুপুর ১২টা ২০ মিনিটে জালালাবাদ সেনানিবাসে প্রবেশ করে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর, ১১ পদাতিক ব্রিগেডসহ ৯টি ইউনিটের পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী। নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে বিকেল সাড়ে ৩টায় সেখান থেকে রওয়ানা হয়ে বিকাল ৪টায় সিলেট ওসমানী বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।
গত ২০ নভেম্বর সিলেট সফরকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও বলেন, প্রধানমন্ত্রীর ২৩ নভেম্বরের সিলেট সফরকে আগামী নির্বাচনের পূর্ব প্রস্তুতি হিসাবে দেখা হচ্ছে।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী জানান, ২৩ নভেম্বর দুপুর সোয়া ২টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৬টি’র ভিত্তি প্রস্তুর স্থাপনের কথা ছিল। প্রধানমন্ত্রীর জনসভা স্থগিত হওয়ায় উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তুর স্থাপনও স্থগিত রাখা হয়েছে বলে জানান তিনি।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন জানান, প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে নিরাপত্তার জন্য প্রায় তিন হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এর বাইরে অন্যান্য বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।
সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, দলের জাতীয় সম্মেলনের পর প্রধানমন্ত্রী আজ প্রথম সিলেট সফরে আসছেন। এ কারণে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস বিরাজ করছে।
এদিকে, প্রধানমন্ত্রীকে সিলেটে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দর থেকে জালালাবাদ সেনানিবাস পর্যন্ত রাস্তার স্থানে স্থানে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। ব্যানার-ফেস্টুনেও ছেয়ে গেছে নগরী। প্রধানমন্ত্রীর আগমনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নগরীতে গত কয়েকদিন ধরে আনন্দ মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে।
কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর উপলক্ষে সিলেট নগরীর কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। এসএমপি কমিশনার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে আজ সকাল ১০টার পর এমএজি ওসমানী বিমানবন্দর থেকে সিলেট শহর এবং সিলেট শহর থেকে এমএজি ওসমানী বিমানবন্দরের দিকে সকল প্রকার যানবাহন চলাচল সাময়িক নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে। এ সকল সড়ক ব্যবহারকারীদের সকাল ১০টার পূর্বেই তাদের গন্তব্যে পৌঁছানোর পরিকল্পনা করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বেলা পৌনে ৩টায় প্রধানমন্ত্রী এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে না পৌঁছানো পর্যন্ত এমএজি ওসমানী বিমানবন্দর থেকে সিলেট শহর এবং সিলেট শহর থেকে এমএজি ওসমানী বিমানবন্দর পর্যন্ত সড়কে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে। ওই দিন বিভিন্ন সময়ে বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত/বন্ধ থাকবে। বিধায় প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদেরকে যৌক্তিক সময়ে নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতেও বিজ্ঞপ্তিতে বলা হয়।
সর্বসাধারণের সাময়িক এই অসুবিধার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দু:খ প্রকাশ করা হয়েছে। এসএমপি’র এডিসি(গণমাধ্যম) রহমত উল্যাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ