না’তে রাসুলের সুরলহরীতে সুরভিত চান্দাই

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

রেজাউল হক ডালিম, ছাহেববাড়ী , চান্দাই, সিলেট থেকে:
দক্ষিণসুরমার চান্দাই ছাহেববাড়িতে সকাল থেকে শুরু হওয়া বার্ষক ফাতেহা শরিফে আছরের নামাজ শেষে শুরু হয়েছে কিরাআত তেলাওয়াত, হামদের বারী, নাতে রাসুল ও ইসলামী সংগীতের অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করছেন আশরাফিয়া শিল্পীগোষ্ঠী ও বন্ধন শিল্পীগোষ্ঠীর শিল্পীবৃন্দ।
উল্লেখ্য, আধ্যাত্মিকদের তীর্থভূমি সিলেটে ‘সুফি প্রথার’ হিরকখচিত স্বাক্ষর বহনকারী দক্ষিণসুরমার প্রাগৈতিহাসিক ‘চান্দাই ছাহেব বাড়ি’তে আজ ১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) বসেছে মুর্শিদ-মুরিদানদের এক অপূর্ব মিলনমেলা। তাশরিফ আনছেন উপমহাদেশের আধ্যাত্মিক রাহবাররা। উপমহাদেশের সুখ্যাত কামিল বুজুর্গদের একনজর দেখার জন্য, তাদের নির্মল সান্নিধ্যে কিছু মুহুর্ত কাটানোর উদ্দেশ্যে আজ চান্দাই ছাহেববাড়িতে ঢল নামছে হাজার হাজার ভক্ত-আশিকার ও ধর্মপ্রাণ মানুষের।
দক্ষিণ সুরমার চান্দাই গ্রামের শাহ সুফি মাওলানা জহির উদ্দিন আমহদ (র.) ও তার সুযোগ্য পুত্র শাহ সুফি আশরাফ উদ্দিন আহমদ ‘নক্সবন্দি মোজাদ্দেদি ইব্রাহিমী’ (র.)-এর ওফাত দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ১১টা থেকেই শুরু হয়েছে বার্ষিক ফাতেহা শরিফ। চান্দাইস্থ ছাহেব বাড়ি প্রাঙ্গণে এ মুবারক মাহফিল চলবে পরদিন ফজর পর্যন্ত।
সকাল ১১টায় খমতে কুরআনের মধ্য দিয়ে শুরু হয়েছে মুবারক মাহফিলের প্রথম অধিবেশন। বাদ জুম্মা ‘চান্দাই ছাহেব বাড়ি ফাতেহা শরিফ বাস্তবায়ন কমিটি’র আহ্বায়ক ও ছাহেব বাড়ির বড় ছাহেব মাওলানা জালাল উদ্দিনের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় অধিবেশন। বড় ছাহেবের আম বয়ানের পর বয়ান পেশ করেন চান্দাই ছাবের খলিফা হজরত মাওলানা কাজি কওছর উদ্দীন এবং স্থানীয় মসজিদের ইমাম ও খতিব শামসুজ্জামান শমসের সাহেব। আছরের নামাজের পূর্ব পর্যন্ত চলে উনার নছিহতি বয়ান।
‘চান্দাই ছাহেব বাড়ি ফাতেহা শরিফ’র মিডিয়া পার্টনার দৈনিক প্রভাতবেলা। আজ ফাতেহা শরিফের মূল অধিবেশন থেকে মুহুর্তে মুহুর্তে মুবারক মাহফিলের আপডেট এবং পীর-মাশায়েখদের নছিহতি বয়ান সচিত্র এবং বিস্তারিতভাবে পাবেন দৈনিক প্রভাতবেলার অনলাইন ভার্সনে। চোখ রাখুন ‘িি.িফধরষুঢ়ৎড়াধঃনবষধ.পড়স’-এ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ