ইভাঙ্কা ট্রাম্পের প্রতি তরুণীদের ধারণা নেতিবাচক

প্রকাশিত: ৯:০৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ও তার বিশেষ উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্পের প্রতি দেশটির সংখ্যাগরিষ্ঠ তরুণ নারীরা নেতিবাচক ধারণা পোষণ করেন বলে নতুন এক জরিপে জানা গেছে।
সম্প্রতি ‘মাংকি পুলের’ প্রকাশ করা এক জরিপে এ তথ্য ওঠে এসেছে।
জরিপে দেখা যায় ৩৪ বছর ও তার চেয়ে বেশি বয়সী নারীদের মধ্যে ফার্স্ট ডটার ইভাঙ্কা অধিক জনপ্রিয়। তবে, এর চেয়ে কম বয়সী তরুণীদের মধ্য ৩২ শতাংশ তার প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করেন।
জরিপ অনুযায়ী, ১৮ থেকে ৩৪ বছর বয়সের নারীদের মধ্য ৪০ শতাংশ ইভাঙ্কার প্রতি অসন্তোষ্ট। অন্যদিকে এই একই বয়সী নারীদের মধ্য কেবল ৩২ শতাংশ নারী তার প্রতি সমর্থন জ্ঞাপন করেছেন।
তরুণ নারীদের চেয়ে ৩৪ থেকে ৬৪ বছর বয়সের নারীদের মধ্য ৬০ শতাংশ নারী তার প্রতি অধিক সমর্থন ব্যক্ত করেছেন।
আর ৬৫ কিংবা তার চেয়ে বেশি বয়স্ক নারীদের মধ্য ৫৩ শতাংশ ইভাঙ্কাকে সমর্থন দিয়েছে। অন্যদিকে ২৮ শতাংশ তার প্রতি নেতিবাচক মত দিয়েছেন।
এছাড়াও, ইভাঙ্কা ট্রাম্প নারীদের তুলনায় পুরুষদের মধ্যে সববেশি জনপ্রিয়। পুরুষদের ৪৪ শতাংশ তার প্রতি ইতিবাচক। অন্যদিকে কেবল ৩৫ শতাংশ নারী তার প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি দেখিয়েছেন।
নারী ও পুরুষদের মধ্যে ইভাঙ্কার জনপ্রিয়তার রেটিং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের প্রায় অভিন্ন।
অনেক আমেরিকান তার বাবা ট্রাম্পের প্রতি অসন্তুষ্ট। আমেরিকানদের ৩৯ শতাংশ বলছে তারা ডোনাল্ড ট্রাম্পের প্রতি অনুকূল। অন্যদিকে, ৫০ শতাংশ বলছে তারা অসন্তুষ্ট।
১৮ থেকে ঊর্ধ্ব বয়সী ৫,৪৯৩ প্রাপ্তবয়স্ক নারী-পুরুষের মধ্য গত ৩১ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই সার্ভে পরিচালনা করা হয়।
সূত্র: দ্য হিল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ