গণভবনের বাইরে গুলিবিদ্ধ পুলিশ আতিক মারা গেছেন

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, মে ২৭, ২০১৭

গণভবনের বাইরে গুলিবিদ্ধ পুলিশ আতিক মারা গেছেন

প্রভাতবেলা ডেস্ক: রাজধানীতে গণভবনের পাশে দায়িত্বরত অবস্থায় গুলিবিদ্ধ স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) নায়েক আতিকুর রহমান মারা গেছেন।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. জেসমিন নাহার।

তিনি সাংবাদিকদের বলেন, রাত দেড়টার দিকে নায়েক আতিকুরকে মৃত ঘোষণা করা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের বাইরে নিরাপত্তার দায়িত্ব পালনকালে শুক্রবার দিবাগত গভীর রাতে আতিকুর রহমান নামে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তবে তিনি কী কারণে এবং কীভাবে গুলিবিদ্ধ হয়েছেন, সে সম্পর্কে পরিষ্কার কোনো কিছু জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রটি জানিয়েছে, রাত সাড়ে ১২টার দিকে বুকে গুলিবিদ্ধ অবস্থায় নায়েক আতিকুরকে হাসপাতালে নিয়ে যায় পুলিশের একটি দল। তার অবস্থা তখনই আশঙ্কাজনক ছিল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

আরও পড়ুন  যোগাযোগ ব্যবস্থা উন্নত হলে মানুষের অবস্থারও উন্নয়ন হবে: প্রধানমন্ত্রী

তাকে নিয়ে যাওয়া পুলিশ সদস্যরা জানান, গণভবনের উত্তর ফটকে মসজিদের কাছে গুলিবিদ্ধ হন আতিকুর।

এসপিবিএনের গণভবনের দায়িত্বে থাকা এক কর্মকর্তা জানান, গণভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা অবস্থায় পৌনে ১১টার দিকে গুলিবিদ্ধ হন আতিকুর। তবে কে বা কারা তাকে গুলি করেছে, এ বিষয়ে কিছু জানা যায়নি।

কী করে ঘটনা ঘটল, জানতে চাওয়া হলে এসপিবিএন-২-এর পুলিশ সুপার সাংবাদিকদের বলেন, ‘কী করে তিনি গুলিবিদ্ধ হলেন, তা এখনো স্পষ্ট নয়। এটা সন্ত্রাসী হামলা, না দুর্ঘটনাবশত অথবা আত্মহত্যার চেষ্টা, তা কিছুই তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। আমি এখনো হাসপাতালে আছি। স্পটে (ঘটনাস্থলে) গিয়ে তদন্ত করে এসব তথ্য জানানো যাবে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ