,

জামায়াতি মধ্যস্থতা: মধ্যরাতে উইমেন্স মেডিকেলে মেয়র আরিফ

কবীর আহমদ সোহেল:  মধ্যরাতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে হাজির মেয়র আরিফুল হক চৌধুরী। রাত দুপুরে অনুতপ্ত মেয়র আরিফ। দিন দুপুরের ঘটনায় তিনি দুঃখিত। তার উপস্থিতিতে এ ধরনের ঘটনা অনভিপ্রেত। চিকিৎসাধীন ডা. আব্দুল আহাদের হাত ধরে এমন কথাই ফিস ফিস করে বল্লেন আরিফুল হক চৌধুরী। ঘটনাটি ভুলে যাবার অনুরোধ জানান উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে।ঘটনাটি সোমবার দিবাগত মধ্যরাতের।

মধ্যস্থতায় জামায়াত। সোমবার দুপুরের ঘটনা নিজের অনুকুলে নিতে বিকেলে সংবাদ সম্মেলন ডাকেন মেয়র আরিফ। সংবাদ সম্মেলনে সিনিয়র সাংবাদিকরা নেই। জনৈক সাংবাদিক প্রশ্ন করে বসলেন ‘এটা তো আপনার পকেট সাংবাদিকদের সম্মেলন”। বিব্রত মেয়র জোড়াতালি মার্কা জবাব দিলেন। উপস্থিত সাংবাদিকরা হতভম্ব। ‘পকেট সাংবাদিকে’র খেতাব পেয়ে ক্ষুব্ধ। পাকা খেলোয়াড় আরিফ অবস্থা আঁচ করতে বেশী সময় নেননি।

সন্ধ্যা পরেই দিলেন ‘ইউ টার্ন’। জামায়াত আওয়ামীলীগ লবিতে সংযোগ স্থাপনে তদবির। ‘মিটাইর মা’ খ্যাত সিলেট জেলা  জামায়াতের আমীর মাওলানা হাবীবুর রহমান ‘মওকা’ হাত ছাড়া করলেন না। লুফে নিলেন বিষয়টি। ডা. মোদাব্বিরকে উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল ও বিএমএর চিকিৎসকদের ‘ম্যানেজ’ এর দায়িত্ব দিলেন। তিনি ও নগর জামায়াতের নায়েবে অামীর ফখরুল ইসলাম ‘ম্যানেজ’ করেন উইমেন্স মেডিকেল কলেজের ভাইস চেয়ারম্যান বশির আহমদকে। এরপর শুরু হয় নগর আওয়ামীলীগের ‘হাই ভল্টেজ’ দুই নেতার সাথে সংযোগ স্থাপনের প্রক্রিয়া। এক পর্যায়ে সংযোগ মেলে এক জনপ্রতিনিধি আরেক সাবেক জনপ্রতিনিধির। দেন দরবারের পর তারাও ‘ম্যানেজ’ প্রক্রিয়ায় শামিল হন। তবে শর্ত থাকে তারা থাকবেন পর্দার অন্তরালে।

জামায়াতি মুন্সিয়ানায় আওয়ামীলীগ, হাসাপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসক নেতৃবৃন্দ এক প্লেটে ‘ভাত ভাড়তে” সম্মত হন। রাতভর চলে নানা সংলাপ।সোবহানিঘাট ইবনে সিনা হাসপাতালে রিমোটকন্ট্রোল রেখে কুমারপাড়া, মীরবক্সটুলা, ছড়ারপাড়ার, সদর বিভিন্ন চ্যানেল ঘুরে সিদ্ধান্তে পৌঁছেন কুশীলবরা।  সেলফোনের পাশাপাশি এ প্রক্রিয়ায় দুতিয়ালি করেন আরো ৪ কাউন্সিলর।সিগন্যাল অাসে উইমেন্স থেকে ‘পজিটিভ’। রাত ১২ টার মিনিট পাঁচেক আগেই তিনটি টিম পৌঁছে যায় উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে। মাওলানা হাবীবের নেতৃত্বে একটি, মেয়র আরিফের নেতৃত্বে একটি এবং উইমেন্স মেডিকেলের ভাইস চেয়ারম্যান বশির আহমদের নেতৃত্বে একটি টিম মিলিত হয়। চিকিৎসাধীন ডা. অাহাদের চেম্বারেই অাপোস নিস্পত্তির  এই প্রাথমিক প্রক্রিয়া সম্পন্ন হয়।

মেয়র আরিফুল হক চৌধুরীর অনুশুচনা প্রকাশের এই লগ্নে  উপস্থিত ছিলেন সিলেট দক্ষিণ জেলা জামায়াতের আমীর মাওলানা হাবীবুর রহমান, মহানগর জামায়াতের নায়েবে অামীর ফখরুল ইসলাম, হাসপাতালের ভাইস চেয়ারম্যান বশির অাহমদ, পরিচালক এমদাদ আহমদ, সিসিক কাউন্সিলর সোহেল আহমদ রিপন, তোফিকুল হাদী, রাজিক আহমদ ও জাবেদ অাহমদ প্রমূখ। অাজ মঙ্গলবার দিনের কোন এক সময়ে এই নিস্পত্তির আনুষ্ঠানিক ঘোষনা অাসার কথা রয়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
নির্বাচনের আগে নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন গঠন করুন- বি. চৌধুরী আমি বিয়ে করছিনা ।। এটা ডাহা মিথ্যা ! জামালগঞ্জে আগুনে ৯ দোকান পুড়ে ছাই আমাদের সম্পর্ক ছিল, আছে এবং থাকবে -মমতা আফগান ক্রিকেটের সম্প্রচার স্বত্ব পেলো টিএসএম শান্তিনিকেতনে একমঞ্চে মোদী-শেখ হাসিনা ও মমতা কক্সবাজারে বন্দুকযুদ্ধে ইয়াবা ডন’ খ্যাত বদির বেয়াই নিহত কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী আজ দুখুমিয়ার ১১৯তম জন্ম জয়ন্তী বিশ্বকাপে পেলে-ম্যারাডোনার একই দিনে গোল ! আমি বোকার মতো পড়ে থেকেছি মিলানে ! বীরাঙ্গনা ‘টেপরি রানি বেওয়াকে’ আর্থিক অনুদান ঝিনাইদহে চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র ইফতার মাহফিল বাহুবলে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু যে মাঠে বেড়ে উঠেছে মোহাম্মদ আশরাফুল, মাঠটিকে বাঁচিয়ে রাখুন “এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে” সাংসদ বদি অপরাধী হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে -ওবায়দুল কাদের মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ রাষ্ট্র দূত বব রে’র কাউকে ছাড় দেয়া হবেনা – স্বরাষ্ট্রমন্ত্রী ছাতকে অস্তিত্বহীন হাওরের উন্নয়নে অর্থ বরাদ্দ ! নবীগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রোহিঙ্গা শিশুরা ভয় নিয়েই বেড়ে উঠবে – প্রিয়াঙ্কা চোপড়া কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কুমারস্বামী স্বর্ণ আমদানি করবে এবার বাংলাদেশ বিদায় বলে চমকে দিলেন এবি ডি ভিলিয়ার্স ! কুমিল্লার হত্যা মামলার জামিন শুনানি আবারও মুলতবি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ রোহিঙ্গাদের মানবিক দৃষ্টিকোণ থেকে আশ্রয় দিয়েছি- প্রধানমন্ত্রী পার্সেলের মামামাল নিয়ে রিক্সাচালক উধাও ! চিরনিদ্রায় শায়িত হলেন তাজিন শুক্রবার কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মামলার শুনানি মুলতবি অবেলায় চলে গেলেন তাজিন আহমেদ সাপাহারে ফায়ার স্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন বদির বিরুদ্ধে নির্দিষ্ট কোন প্রমাণ নেই – স্বরাষ্ট্রমন্ত্রী বেআইনিভাবে মানুষ হত্যার অধিকার কারও নেইঃ রিজভী সুনামগঞ্জে কৃষকের লাভের টাকা এখন পিঁপড়ায় খাবে ! সিলেট সড়কে প্রাণ হারালেন এ্যানি ব্রাহ্মণবাড়িয়ায় ভাসমান মরদেহ উদ্ধার ক্লাস বর্জন অব্যাহত, পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা ।। দুজনের প্রাণ কেড়ে নিলো পতৌদি বক্তৃতায় পিটারসেনের নাম নিয়ে তুলকালাম টেক্সাসে সান্তা ইফ হাই স্কুলে বন্দুকধারীর হামলা মঞ্চে মাঝের আসনটি ফাঁকাই রেখেছিল বিএনপি নেতাকর্মীদের আনা ইফতার পেলেন না খালেদা জিয়া মাইনরিটি নিপীড়ন বিএনপির পলিসি-ওবায়দুল কাদের মেঘনা নদীতে বিকল বরিশালগামী এমভি গ্রীনলাইন-৩ ঢাকা-সিলেট মহাসড়ক অচল ছিল তিন ঘন্টা ! কুলাউড়া থানা থেকে কনস্টেবল নিখোঁজ খালেদা জিয়ার জামিন বহাল