মোবাইলে মেসেজের উত্তর না দেয়ায় তালাক

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৭

স্মার্ট ফোনে স্ত্রীর পাঠানো ‘টেক্সট মেসেজ’ এর প্রতিউত্তর না করায় তাইওয়ানে এমনি এক বিচ্ছেদের ঘটনা ঘটেছে। স্ত্রী আদালতে স্বামীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগে উপস্থাপনের মাধ্যমে বিবাহ বিচ্ছেদের অনুমতিও পেয়েছেন।

আদালতে তিনি তার অভিযোগের স্বপক্ষে প্রমানও তুলে ধরেন। প্রমানে তিনি ‘টেক্মট মেসেজ’ পড়া হয়েছিল কি না, সেটা একটি অ্যাপ বা  ইন্ডিকেটর ব্যবহার করে দেখান। তিনি জানান, তার স্বামী তার বার্তাগুলো দেখলেও কোন উত্তর দেন নি।

আদালতের বিচারক তাই স্ত্রীর পক্ষেই রায় দিয়েছেন। আদালতে তিনি যে পদ্ধতিটি ব্যবহার করেছেন সেটি ‘ব্লু-টিকিং’ পদ্ধতি; যার মাধ্যমে বোঝা যায় স্মার্টফোনে পাঠানো কোনও বার্তা পড়া হয়েছে কি না।

তাইওয়ানের শিনচু ডিস্ট্রিক্টের পারিবারিক আদালতের বিচারক বলেছেন, টেক্সট মেসেজগুলো যেভাবে উপেক্ষা করা হয়েছে তাতে এই বিয়ে  টিকিয়ে রাখা সম্ভব নয়। ২০১২ সাল বিবাহ বন্ধনে আবদ্ধ হয় এই দম্পতি।

এই নারী আরো জানান, গত ছয়মাস ধরে তার স্বামীকে তিনি বহু ‘মেসেজ’ পাঠিয়েছিলেন। সর্বশেষ এক গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরও মেসেজ পাঠিয়েছিলেন। হাসপাতালে তাকে একবার দেখতে গেলেও ঐই বার্তাগুলোর কোন উত্তর তার স্বামী দেন নি।

তবে, তার স্বামী চাইলে বিবাহ বিচ্ছেদের এই রায়ের বিরুদ্ধে আদালতে আপিল করার সুযোগ পাবেন। সুত্র: বিবিসি

সর্বশেষ সংবাদ