,

নন্দিত নায়কের প্রত্যাবর্তন

বিশেষ প্রতিবেদক: এক নন্দিত নায়কের প্রত্যাবর্তন। জনতার সাইফুল্লাাহ ফের জনতার মাঝে। অসুর শক্তির সকল প্রতিবন্ধকতা মাঁড়িয়ে ফেঞ্চুগঞ্জবাসির দেয়া চেয়ারে আবার বসলেন। মামলা হুলিয়া গ্রেফতার কারাগার কোন বাধাই আটকে রাখতে পারেনি যৌবনের দেদিপ্যপান শিখায় প্রজ্জলিত এই জননেতাকে। ফেঞ্চুগঞ্জের আবালবৃদ্ধবনিতার অফুরন্ত অকৃত্রিম আন্তরিকতায় বারবার দাবানলের মত জ্বলে উঠেছেন সময়ের সাহসী এই বীর সন্তান। সংগ্রাম আর সেবা যাঁর জীবনের ব্রত তাকে কী আটকানো সম্ভব? ক্ষমতা আর বিত্তের বিশ্রি মোহে কর্দমাক্ত ‘অসুর শক্তি’ আয়নায় তাদের বাহ্যিক চেহারা দেখে ঢেকুর তুলে ঠিকই। পরক্ষণেই পার্লারে গিয়ে নরসুন্দর দিয়ে চুলে গোফে কালো প্রলেপ দেয়। নব যৌবন ফিরে পেয়ে কামিনি রমনীর বিবস্ত্র উন্মাত্ততায় মেতে উঠার বাসনায়। দক্ষিণ সুরমা ফেঞ্চুগঞ্জের এই ‘অসুর দানবের” রোষানলে পড়ে হুলিয়া মামলা নিয়ে অনেকটা ফেরারী সময় অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন। কালো আইনে নির্বাচিত জনপ্রতিনিধি সাইফুল্লাহ অাল হোসাইনকে বরখাস্ত করা হয়। এক পর্যায়ে অাদালতে আত্মসমর্পন করেন ফেঞ্চুগঞ্জ উপজেলার নন্দিত এই চেয়ারম্যান। দীর্ঘদিন কারাবাস। অত:পর কারামুক্তি। উচ্চ আদালতের সরনাপন্ন হন তিনি ন্যায় বিচারের আশায়। উচ্চ আদালত তাঁর বরখাস্ত আদেশকে অবৈধ ঘোষনা করে দায়িত্ব পালনে কোনরুপ বাধা না দিতে নির্দেশ প্রদান করেন। তারপরও সেই ‘অসুর দানব’ থেমে থাকেনি। অামলাতন্ত্রিকতার সূযোগকে কাজে লাগিয়ে জনতার এই নেতাকে চেয়ার থেকে দুরে রাখার অপচেষ্টা চালায়।

এই ‘অসুর দানব’ নিরপরাধ সাইফুল্লাহ আল হোসাইনের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে। মহান সৃষ্টিকর্তা তার বিপরীতে ‘অসুর দানবের’ হার্টের তিনটি শিরা ব্লক করে দেন। রিং লাগিয়ে লেফাফা দুরস্ত স্টাইলে চলছে সে। নিজ দলের কর্মী সমর্থক তাকে ‘খাটুয়া’ বলে অভিহিত করেন। দরিদ্র হিন্দুদের সম্পদ দখলকারী এই ‘খাটুয়া’ জমিদারী স্টাইলের রাজনীতিতে পচন ধরেছে। তাকে “লীডার ” ডাকলে ক্ষেপে উঠে। “স্যার”ডাকতে বাধ্য করে নিজ দলীয় নেতা কর্মী ও স্থানীয় জনগণকে।

এই ‘অসুর দানবের’ সকল শক্তি মত্তাকে দলিত-মথিত করে ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এর আসনে ফের বসলেন সাইফুল্লাহ আল হোসাইন। বৃহস্পতিবার দুপুরে অগুণতি জনতার ভালোবাসা নিয়ে জনতার দেয়া চেয়ারে বসলেন জনতার সাইফুল্লাহ। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কুশলাদি মতবিনিময় আর বন্যা দুর্গতদের সাহায্যের আলাপ চারিতা দিয়ের প্রত্যাবর্তন দিবস অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন।

ফের দায়িত্ব গ্রহণ প্রসংগে এক প্রতিক্রিয়ায় প্রভাতবেলাকে সাইফুল্লাহ আল হোসাইন জানান, দীর্ঘ জনগণের সেবা করা থেকে আমাকে বঞ্চিত রাখা হয়েছে, বঞ্চিত করা হয়েছে ফেঞ্চুগঞ্জের সাধারণ জনগণকে। যে বা যারা এসব অন্যায় অপকর্মের পেছনে সামনে রয়েছেন আগামী দিনে জনগণই এসবের বিচার করবে। সত্য কখনো পরাজিত হয় না। মিথ্যার জয় স্থায়ী হয় না। বলেন সাইফুল্লাহ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড লোজানোর গোল জার্মানির পোষ্টে ! বাঘের সঙ্গে মিম ! জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো সার্বিয়া সড়কে ৯ জনের প্রাণহানি বন্যা পরিস্থিতি ভয়াবহ: ৩লাখ মানুষ পানিবন্দি মৌলভীবাজারের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন মৌলভীবাজারের বন্যা মোকাবেলায় সেনাবাহিনী মোতায়েন রাত পোহালেই ঈদ প্রত্যাখ্যানকারীদের ধাওয়ায় পালিয়েছে পদবীধারী ছাত্রদল বুবলীর ‘অন্তঃসত্ত্বা’ নিয়ে নানা গুজব বাড্ডায় আ. লীগ নেতাকে গুলি করে হত্যা রুহ আফজায় প্রতারণা: হামদর্দকে জরিমানা ভোগ-এর প্রচ্ছদ মডেল সৌদি রাজকুমারী ‘মাফিয়া ডন’ মদদপুষ্ট কমিটিতে থাকতে চাননা প্রকৃত ছাত্রদল নেতারা ‘মাফিয়াডন” মদদপুস্ট কমিটি বাতিলের দাবীতে ছাত্রদলের বিক্ষোভ কোটি কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে-রিজভী চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত জাকির নিহত শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলে সুমন জাহিদের মরদেহ উদ্ধার আরিফ-কামরানের প্রীতি ফুটবল ম্যাচ ড্র সিলেট ছাত্রদলের লেজে গোবরে মার্কা কমিটি ঘোষনা ছাত্রদলের ১১ টি ইউনিটের আংশিক কমিটির অনুমোদন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন রেলমন্ত্রী “সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে, কোথাও বলা নেই” ‘এখনও সম্মতি দেননি খালেদা জিয়া’ ১১ জেলায় যুবদলের নতুন কমিটি পবিত্র লাইলাতুল কদর পালিত কোর্টনি ওয়ালস এবং বাস্তবতা! মহিমান্বিত লাইলাতুল কদর আজ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সোচ্চার থাকুন সরকার বেগম জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার চেয়ারম্যান সুলতান সালাউদ্দিন অাটক খালেদা জিয়ার চিকিৎসা সিএমএইচে সঙ্গীত শিল্পী অাসিফের জামিন উচ্ছাস আনন্দে অন্য রকম এক সন্ধ্যায় টাইগ্রেসরা পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু খালেদা জিয়াকে চিকিৎসার জন্য লন্ডন পাঠানোর আহ্বান বি. চৌধুরীর নারী ক্রিকেট দলকে স্পিকারের অভিনন্দন অবিস্মরণীয় এশিয়া কাপ চ্যাম্পিয়ন্স ট্রফিতে চুমু খেলেন সালমা,রুমানারা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঢাবি’র সাবেক শিক্ষকের মৃত্যু ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন বিএনপি চেয়ারপার্সন’ কানাডার গভর্নর জেনারেলের নৈশভোজে প্রধানমন্ত্রী ‘যৌন সুবিধা নিতেই দলের উচ্চ পদে নারীদের বহাল করেন ইমরান’ নারী এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ও ভারত পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত প্রতি ম্যাচে জার্মানির কাছে সৌদি’র হার মাষ্টার আব্দুর রহিম আর নেই মালয়েশিয়াকে হারাতে পারলেই ফাইনাল