নন্দিত নায়কের প্রত্যাবর্তন

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৭

বিশেষ প্রতিবেদক: এক নন্দিত নায়কের প্রত্যাবর্তন। জনতার সাইফুল্লাাহ ফের জনতার মাঝে। অসুর শক্তির সকল প্রতিবন্ধকতা মাঁড়িয়ে ফেঞ্চুগঞ্জবাসির দেয়া চেয়ারে আবার বসলেন। মামলা হুলিয়া গ্রেফতার কারাগার কোন বাধাই আটকে রাখতে পারেনি যৌবনের দেদিপ্যপান শিখায় প্রজ্জলিত এই জননেতাকে। ফেঞ্চুগঞ্জের আবালবৃদ্ধবনিতার অফুরন্ত অকৃত্রিম আন্তরিকতায় বারবার দাবানলের মত জ্বলে উঠেছেন সময়ের সাহসী এই বীর সন্তান। সংগ্রাম আর সেবা যাঁর জীবনের ব্রত তাকে কী আটকানো সম্ভব? ক্ষমতা আর বিত্তের বিশ্রি মোহে কর্দমাক্ত ‘অসুর শক্তি’ আয়নায় তাদের বাহ্যিক চেহারা দেখে ঢেকুর তুলে ঠিকই। পরক্ষণেই পার্লারে গিয়ে নরসুন্দর দিয়ে চুলে গোফে কালো প্রলেপ দেয়। নব যৌবন ফিরে পেয়ে কামিনি রমনীর বিবস্ত্র উন্মাত্ততায় মেতে উঠার বাসনায়। দক্ষিণ সুরমা ফেঞ্চুগঞ্জের এই ‘অসুর দানবের” রোষানলে পড়ে হুলিয়া মামলা নিয়ে অনেকটা ফেরারী সময় অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন। কালো আইনে নির্বাচিত জনপ্রতিনিধি সাইফুল্লাহ অাল হোসাইনকে বরখাস্ত করা হয়। এক পর্যায়ে অাদালতে আত্মসমর্পন করেন ফেঞ্চুগঞ্জ উপজেলার নন্দিত এই চেয়ারম্যান। দীর্ঘদিন কারাবাস। অত:পর কারামুক্তি। উচ্চ আদালতের সরনাপন্ন হন তিনি ন্যায় বিচারের আশায়। উচ্চ আদালত তাঁর বরখাস্ত আদেশকে অবৈধ ঘোষনা করে দায়িত্ব পালনে কোনরুপ বাধা না দিতে নির্দেশ প্রদান করেন। তারপরও সেই ‘অসুর দানব’ থেমে থাকেনি। অামলাতন্ত্রিকতার সূযোগকে কাজে লাগিয়ে জনতার এই নেতাকে চেয়ার থেকে দুরে রাখার অপচেষ্টা চালায়।

আরও পড়ুন  ডা. মাসুদকে কপ্টারে খুলনা থেকে ঢাকায় : সোস্যাল মিডিয়ায় তোলপাড়

এই ‘অসুর দানব’ নিরপরাধ সাইফুল্লাহ আল হোসাইনের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে। মহান সৃষ্টিকর্তা তার বিপরীতে ‘অসুর দানবের’ হার্টের তিনটি শিরা ব্লক করে দেন। রিং লাগিয়ে লেফাফা দুরস্ত স্টাইলে চলছে সে। নিজ দলের কর্মী সমর্থক তাকে ‘খাটুয়া’ বলে অভিহিত করেন। দরিদ্র হিন্দুদের সম্পদ দখলকারী এই ‘খাটুয়া’ জমিদারী স্টাইলের রাজনীতিতে পচন ধরেছে। তাকে “লীডার ” ডাকলে ক্ষেপে উঠে। “স্যার”ডাকতে বাধ্য করে নিজ দলীয় নেতা কর্মী ও স্থানীয় জনগণকে।

এই ‘অসুর দানবের’ সকল শক্তি মত্তাকে দলিত-মথিত করে ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এর আসনে ফের বসলেন সাইফুল্লাহ আল হোসাইন। বৃহস্পতিবার দুপুরে অগুণতি জনতার ভালোবাসা নিয়ে জনতার দেয়া চেয়ারে বসলেন জনতার সাইফুল্লাহ। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কুশলাদি মতবিনিময় আর বন্যা দুর্গতদের সাহায্যের আলাপ চারিতা দিয়ের প্রত্যাবর্তন দিবস অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন।

ফের দায়িত্ব গ্রহণ প্রসংগে এক প্রতিক্রিয়ায় প্রভাতবেলাকে সাইফুল্লাহ আল হোসাইন জানান, দীর্ঘ জনগণের সেবা করা থেকে আমাকে বঞ্চিত রাখা হয়েছে, বঞ্চিত করা হয়েছে ফেঞ্চুগঞ্জের সাধারণ জনগণকে। যে বা যারা এসব অন্যায় অপকর্মের পেছনে সামনে রয়েছেন আগামী দিনে জনগণই এসবের বিচার করবে। সত্য কখনো পরাজিত হয় না। মিথ্যার জয় স্থায়ী হয় না। বলেন সাইফুল্লাহ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ