,

নন্দিত নায়কের প্রত্যাবর্তন

বিশেষ প্রতিবেদক: এক নন্দিত নায়কের প্রত্যাবর্তন। জনতার সাইফুল্লাাহ ফের জনতার মাঝে। অসুর শক্তির সকল প্রতিবন্ধকতা মাঁড়িয়ে ফেঞ্চুগঞ্জবাসির দেয়া চেয়ারে আবার বসলেন। মামলা হুলিয়া গ্রেফতার কারাগার কোন বাধাই আটকে রাখতে পারেনি যৌবনের দেদিপ্যপান শিখায় প্রজ্জলিত এই জননেতাকে। ফেঞ্চুগঞ্জের আবালবৃদ্ধবনিতার অফুরন্ত অকৃত্রিম আন্তরিকতায় বারবার দাবানলের মত জ্বলে উঠেছেন সময়ের সাহসী এই বীর সন্তান। সংগ্রাম আর সেবা যাঁর জীবনের ব্রত তাকে কী আটকানো সম্ভব? ক্ষমতা আর বিত্তের বিশ্রি মোহে কর্দমাক্ত ‘অসুর শক্তি’ আয়নায় তাদের বাহ্যিক চেহারা দেখে ঢেকুর তুলে ঠিকই। পরক্ষণেই পার্লারে গিয়ে নরসুন্দর দিয়ে চুলে গোফে কালো প্রলেপ দেয়। নব যৌবন ফিরে পেয়ে কামিনি রমনীর বিবস্ত্র উন্মাত্ততায় মেতে উঠার বাসনায়। দক্ষিণ সুরমা ফেঞ্চুগঞ্জের এই ‘অসুর দানবের” রোষানলে পড়ে হুলিয়া মামলা নিয়ে অনেকটা ফেরারী সময় অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন। কালো আইনে নির্বাচিত জনপ্রতিনিধি সাইফুল্লাহ অাল হোসাইনকে বরখাস্ত করা হয়। এক পর্যায়ে অাদালতে আত্মসমর্পন করেন ফেঞ্চুগঞ্জ উপজেলার নন্দিত এই চেয়ারম্যান। দীর্ঘদিন কারাবাস। অত:পর কারামুক্তি। উচ্চ আদালতের সরনাপন্ন হন তিনি ন্যায় বিচারের আশায়। উচ্চ আদালত তাঁর বরখাস্ত আদেশকে অবৈধ ঘোষনা করে দায়িত্ব পালনে কোনরুপ বাধা না দিতে নির্দেশ প্রদান করেন। তারপরও সেই ‘অসুর দানব’ থেমে থাকেনি। অামলাতন্ত্রিকতার সূযোগকে কাজে লাগিয়ে জনতার এই নেতাকে চেয়ার থেকে দুরে রাখার অপচেষ্টা চালায়।

এই ‘অসুর দানব’ নিরপরাধ সাইফুল্লাহ আল হোসাইনের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে। মহান সৃষ্টিকর্তা তার বিপরীতে ‘অসুর দানবের’ হার্টের তিনটি শিরা ব্লক করে দেন। রিং লাগিয়ে লেফাফা দুরস্ত স্টাইলে চলছে সে। নিজ দলের কর্মী সমর্থক তাকে ‘খাটুয়া’ বলে অভিহিত করেন। দরিদ্র হিন্দুদের সম্পদ দখলকারী এই ‘খাটুয়া’ জমিদারী স্টাইলের রাজনীতিতে পচন ধরেছে। তাকে “লীডার ” ডাকলে ক্ষেপে উঠে। “স্যার”ডাকতে বাধ্য করে নিজ দলীয় নেতা কর্মী ও স্থানীয় জনগণকে।

এই ‘অসুর দানবের’ সকল শক্তি মত্তাকে দলিত-মথিত করে ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এর আসনে ফের বসলেন সাইফুল্লাহ আল হোসাইন। বৃহস্পতিবার দুপুরে অগুণতি জনতার ভালোবাসা নিয়ে জনতার দেয়া চেয়ারে বসলেন জনতার সাইফুল্লাহ। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কুশলাদি মতবিনিময় আর বন্যা দুর্গতদের সাহায্যের আলাপ চারিতা দিয়ের প্রত্যাবর্তন দিবস অতিবাহিত করেন সাইফুল্লাহ আল হোসাইন।

ফের দায়িত্ব গ্রহণ প্রসংগে এক প্রতিক্রিয়ায় প্রভাতবেলাকে সাইফুল্লাহ আল হোসাইন জানান, দীর্ঘ জনগণের সেবা করা থেকে আমাকে বঞ্চিত রাখা হয়েছে, বঞ্চিত করা হয়েছে ফেঞ্চুগঞ্জের সাধারণ জনগণকে। যে বা যারা এসব অন্যায় অপকর্মের পেছনে সামনে রয়েছেন আগামী দিনে জনগণই এসবের বিচার করবে। সত্য কখনো পরাজিত হয় না। মিথ্যার জয় স্থায়ী হয় না। বলেন সাইফুল্লাহ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সিসিক নির্বাচন: নানা কথা, নানা গুজব আরিফকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ খালেদার সাংবাদিক আফতাবের ঘুষ গ্রহণ: অডিও ভাইরাল ’ হাসিনার অধীনে সুষ্ঠ নির্বাচন হবেনা, হতে পারে না’- খালেদা তিনটি গাড়ি নয়, পরিত্যাক্ত অংশবিশেষ : মেয়র আরিফ মুক্তিপণের টাকাসহ ৭ গোয়েন্দা পুলিশ আটক এমকে আনোয়ারের বাসায় যাচ্ছেন খালেদা বঙ্গবন্ধুর সমর্থনের আন্দোলনে আনোয়ারের ভূমিকা ছিল সহনীয় ‘মায়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে..” সুষমা সান্নিধ্য লাভে সোনারগা’র পথে খালেদা মিশা সওদাগরের বাড়িতে তারকাদের মিলনমেলা রিমান্ড শেষে ২০ ছাত্রীসংস্থা নেত্রী কারাগারে অবিরাম বৃষ্টিতে সিলেটে জনজীবন বিপর্যস্ত বৈরী আবহাওয়া: লাগাতার বৃষ্টি চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ প্রদান রোহিঙ্গা ইস্যুকে আড়াল করতে বাংলাদেশের সাথে যুদ্ধ চায় মিয়ানমার কারা এই ভাগ্যাহত রোহিঙ্গা? রোহিঙ্গাদের মতো পরিস্থিতি বাঙালীদেরও হতে পারে আরাকানে গণহত্যা বন্ধের দাবীতে সিলেটে বিক্ষোভ রোহিঙ্গা শরনার্থীদের যেমন দেখেছি উখিয়ায় মানবতার বিভৎস চেহারা ৭ খুন মামলা:তারেক সাঈদ, নূর হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল দুদকে প্রধান বিচারপতির বিরুদ্ধে ১২৬ অভিযোগ ‘সমাজে কী হচ্ছে, তা আমাদের টাচ করে’ প্রধান বিচারপতির পদত্যাগে আল্টিমেটাম কাজিরবাজার সেতুতে আহত মোটরসাইকেল রাইডারের মৃত্যু মোসাদ্দেক আউট, মমিনুল ইন নায়করাজ রাজ্জাক আর নেই নন্দিত নায়কের প্রত্যাবর্তন জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় ২ জনের প্রাণহানি বর্ষণ ও পাহাড়ী ঢলে জৈন্তাপুরে ফের বন্যা ফরিদীর সাথে থাকার মত পরিস্থিতি ছিল না: সুবর্ণা মুস্তাফা সুনামগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, যুবলীগ নেতা গ্রেপ্তার আজহার মিয়ার মৃত্যুতে নাচনের শোক ৪০ বছর ধরে ‘বানর নাচ’ই যার উপার্জন ক্যান্সার জয়ের স্বপ্নে বিভোর পপি আক্তার কাতার সংকট নিরসনে: সৌদি থেকে কুয়েতে এরদোগান ত্রাণ না পাওয়ার অভিযোগ করায় কান ধরে টানাহেঁচড়া ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বার জব্দ তিন নেতার বক্তব্যে বিএনপিতে তোলপাড় এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৬৮. ৯১ মেয়রের উপস্থিতিতে এলাকাবাসীর সাথে কাউন্সিলরের অশুভ আচরন কলকাতার দৃষ্টিতে সেরা বাঙালি মাশরাফি ড. ফরাসউদ্দিন অর্থমন্ত্রী হচ্ছেন? জৈন্তাপুরে ছাত্রদলে দু’পক্ষের সংঘর্ষ ভাংচুর তাহসান- মিথিলার ডিভোর্স এর অন্তরালে .. খসরু প্রেসিডিয়াম সদস্য,রেজাউল আইন সম্পাদক বাচসাস নির্বাচন: রহমান নিশান প্যানেলের জয় ইউএনও তারেক সালমান গ্রেফতার ঘটনায় মাঠ প্রশাসনে ক্ষোভ:ডিসি- এসপির বিরুদ্ধে ব্যবস্থা সুন্দর হাতের লেখায় নোবেল জয়