,

মোসাদ্দেক আউট, মমিনুল ইন

মাঠে ময়দানে ডেস্ক: ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পরিবর্তন এল অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দলে। শনিবার ঘোষিত ১৪ সদস্যের দলে টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হককে বাদ দেওয়া হয়েছিল। এরপর থেকেই দেশজুড়ে ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল সাইটে প্রতিবাদের ঝড় তুলেছিলেন।

সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচককে প্রশ্নবাণে জর্জরিত করেছিলেন সাংবাদিকরা। সেই বিতর্কিত সিদ্ধান্তের ২৪ ঘণ্টার মধ্যেই রবিবার আবারও দলে অন্তর্ভূক্ত করা হলো মুমিনুলকে! তবে সেই ঘোষিত দল থেকে বাদ পড়লেন মোসাদ্দেক হোসেন সৈকত।

অবশ্য মোসাদ্দেক হোসেন সৈকত খেলতে পারবেন কি না, তা নিয়ে শুরু থেকেই কিছুটা সংশয় ছিল। চোখের সমস্যার কারণে তাকে বিশ্রামে থাকতে হবে অন্তত এক থেকে দুই সপ্তাহ। তাই বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট এই তরুণ অলরাউন্ডারকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

মুমিনুলকে দলে ফেরানো সম্পর্কে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘চোখের সমস্যার কারণে সৈকতকে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে, তাই মুমিনুলকে আবার দলে ফেরানো হয়েছে। অবশ্য সে আমাদের পরিকল্পনায় সবসমই ছিল।’

তিনি বলেন, সৈকতের চোখের কর্নিয়ার ইনফেকশন হয়েছে। এই সমস্যার করণে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হতে পারে তাকে। তা হতে পারে অন্তত দুই সপ্তাহ। যে কারণে চট্টগ্রামে দলের প্রস্তুতি ক্যাম্পেও থাকতে পারেননি তিনি। তরুণ এই অলরাউন্ডারের অসুস্থতাই মুমিনুলকে দলে ফেরার সুযোগ করে দিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মোসাদ্দেকের জায়গায় আবার ফেরানো হয়েছে মুমিনুলকে। মোসাদ্দেকের চোখের সমস্যা ভালো না হওয়ায় তাকে ছিটকে যেতে হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দল থেকে।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরেই কর্নিয়ার সমস্যায় ভুগছেন মোসাদ্দেক। সাধারণত তিন সপ্তাহেই ভালো হয়ে যায় এই সমস্যা। কিন্তু মোসাদ্দেকের তিন সপ্তাহ পেরিয়ে গেছে। মূলত রোদে আসলেই তার চোখে জ্বালপোড়া শুরু হয়।

ইনডোরে অনুশীলনে সমস্যা খুব বেশি নেই। বাইরে ছায়াতে থাকলেও অসুবিধা নেই। তাই ভবিষ্যতের কথা ভেবে সতর্কতার জন্যই এই তরুণকে আজ আবারও চিকিৎসকের কাছে পাঠানো হচ্ছে।

এ বছর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্টে অভিষেক হয়েছিল সৈকতের। সে ম্যাচে ৭৫ রানের দারুণ একটি ইনিংস খেলে দলের জয়ে মূল্যবান অবদান রেখেছিলেন তিনি। কিন্তু অসুস্থার কারণে আসন্ন সিরিজের দলে জায়গা পেলেও চোখের সমস্যার কারণে বাদ পড়ে যান তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ২৭-৩১ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ দলে রয়েছেন: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুমিনুল হক, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও লিটন কুমার দাস।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড লোজানোর গোল জার্মানির পোষ্টে ! বাঘের সঙ্গে মিম ! জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো সার্বিয়া সড়কে ৯ জনের প্রাণহানি বন্যা পরিস্থিতি ভয়াবহ: ৩লাখ মানুষ পানিবন্দি মৌলভীবাজারের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন মৌলভীবাজারের বন্যা মোকাবেলায় সেনাবাহিনী মোতায়েন রাত পোহালেই ঈদ প্রত্যাখ্যানকারীদের ধাওয়ায় পালিয়েছে পদবীধারী ছাত্রদল বুবলীর ‘অন্তঃসত্ত্বা’ নিয়ে নানা গুজব বাড্ডায় আ. লীগ নেতাকে গুলি করে হত্যা রুহ আফজায় প্রতারণা: হামদর্দকে জরিমানা ভোগ-এর প্রচ্ছদ মডেল সৌদি রাজকুমারী ‘মাফিয়া ডন’ মদদপুষ্ট কমিটিতে থাকতে চাননা প্রকৃত ছাত্রদল নেতারা ‘মাফিয়াডন” মদদপুস্ট কমিটি বাতিলের দাবীতে ছাত্রদলের বিক্ষোভ কোটি কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে-রিজভী চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত জাকির নিহত শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলে সুমন জাহিদের মরদেহ উদ্ধার আরিফ-কামরানের প্রীতি ফুটবল ম্যাচ ড্র সিলেট ছাত্রদলের লেজে গোবরে মার্কা কমিটি ঘোষনা ছাত্রদলের ১১ টি ইউনিটের আংশিক কমিটির অনুমোদন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন রেলমন্ত্রী “সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে, কোথাও বলা নেই” ‘এখনও সম্মতি দেননি খালেদা জিয়া’ ১১ জেলায় যুবদলের নতুন কমিটি পবিত্র লাইলাতুল কদর পালিত কোর্টনি ওয়ালস এবং বাস্তবতা! মহিমান্বিত লাইলাতুল কদর আজ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সোচ্চার থাকুন সরকার বেগম জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার চেয়ারম্যান সুলতান সালাউদ্দিন অাটক খালেদা জিয়ার চিকিৎসা সিএমএইচে সঙ্গীত শিল্পী অাসিফের জামিন উচ্ছাস আনন্দে অন্য রকম এক সন্ধ্যায় টাইগ্রেসরা পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু খালেদা জিয়াকে চিকিৎসার জন্য লন্ডন পাঠানোর আহ্বান বি. চৌধুরীর নারী ক্রিকেট দলকে স্পিকারের অভিনন্দন অবিস্মরণীয় এশিয়া কাপ চ্যাম্পিয়ন্স ট্রফিতে চুমু খেলেন সালমা,রুমানারা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঢাবি’র সাবেক শিক্ষকের মৃত্যু ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন বিএনপি চেয়ারপার্সন’ কানাডার গভর্নর জেনারেলের নৈশভোজে প্রধানমন্ত্রী ‘যৌন সুবিধা নিতেই দলের উচ্চ পদে নারীদের বহাল করেন ইমরান’ নারী এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ও ভারত পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত প্রতি ম্যাচে জার্মানির কাছে সৌদি’র হার মাষ্টার আব্দুর রহিম আর নেই মালয়েশিয়াকে হারাতে পারলেই ফাইনাল