,

মোসাদ্দেক আউট, মমিনুল ইন

মাঠে ময়দানে ডেস্ক: ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পরিবর্তন এল অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দলে। শনিবার ঘোষিত ১৪ সদস্যের দলে টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হককে বাদ দেওয়া হয়েছিল। এরপর থেকেই দেশজুড়ে ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল সাইটে প্রতিবাদের ঝড় তুলেছিলেন।

সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচককে প্রশ্নবাণে জর্জরিত করেছিলেন সাংবাদিকরা। সেই বিতর্কিত সিদ্ধান্তের ২৪ ঘণ্টার মধ্যেই রবিবার আবারও দলে অন্তর্ভূক্ত করা হলো মুমিনুলকে! তবে সেই ঘোষিত দল থেকে বাদ পড়লেন মোসাদ্দেক হোসেন সৈকত।

অবশ্য মোসাদ্দেক হোসেন সৈকত খেলতে পারবেন কি না, তা নিয়ে শুরু থেকেই কিছুটা সংশয় ছিল। চোখের সমস্যার কারণে তাকে বিশ্রামে থাকতে হবে অন্তত এক থেকে দুই সপ্তাহ। তাই বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট এই তরুণ অলরাউন্ডারকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

মুমিনুলকে দলে ফেরানো সম্পর্কে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘চোখের সমস্যার কারণে সৈকতকে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে, তাই মুমিনুলকে আবার দলে ফেরানো হয়েছে। অবশ্য সে আমাদের পরিকল্পনায় সবসমই ছিল।’

তিনি বলেন, সৈকতের চোখের কর্নিয়ার ইনফেকশন হয়েছে। এই সমস্যার করণে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হতে পারে তাকে। তা হতে পারে অন্তত দুই সপ্তাহ। যে কারণে চট্টগ্রামে দলের প্রস্তুতি ক্যাম্পেও থাকতে পারেননি তিনি। তরুণ এই অলরাউন্ডারের অসুস্থতাই মুমিনুলকে দলে ফেরার সুযোগ করে দিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মোসাদ্দেকের জায়গায় আবার ফেরানো হয়েছে মুমিনুলকে। মোসাদ্দেকের চোখের সমস্যা ভালো না হওয়ায় তাকে ছিটকে যেতে হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দল থেকে।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরেই কর্নিয়ার সমস্যায় ভুগছেন মোসাদ্দেক। সাধারণত তিন সপ্তাহেই ভালো হয়ে যায় এই সমস্যা। কিন্তু মোসাদ্দেকের তিন সপ্তাহ পেরিয়ে গেছে। মূলত রোদে আসলেই তার চোখে জ্বালপোড়া শুরু হয়।

ইনডোরে অনুশীলনে সমস্যা খুব বেশি নেই। বাইরে ছায়াতে থাকলেও অসুবিধা নেই। তাই ভবিষ্যতের কথা ভেবে সতর্কতার জন্যই এই তরুণকে আজ আবারও চিকিৎসকের কাছে পাঠানো হচ্ছে।

এ বছর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্টে অভিষেক হয়েছিল সৈকতের। সে ম্যাচে ৭৫ রানের দারুণ একটি ইনিংস খেলে দলের জয়ে মূল্যবান অবদান রেখেছিলেন তিনি। কিন্তু অসুস্থার কারণে আসন্ন সিরিজের দলে জায়গা পেলেও চোখের সমস্যার কারণে বাদ পড়ে যান তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ২৭-৩১ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ দলে রয়েছেন: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুমিনুল হক, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও লিটন কুমার দাস।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ প্রদান রোহিঙ্গা ইস্যুকে আড়াল করতে বাংলাদেশের সাথে যুদ্ধ চায় মিয়ানমার কারা এই ভাগ্যাহত রোহিঙ্গা? রোহিঙ্গাদের মতো পরিস্থিতি বাঙালীদেরও হতে পারে আরাকানে গণহত্যা বন্ধের দাবীতে সিলেটে বিক্ষোভ রোহিঙ্গা শরনার্থীদের যেমন দেখেছি উখিয়ায় মানবতার বিভৎস চেহারা ৭ খুন মামলা:তারেক সাঈদ, নূর হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল দুদকে প্রধান বিচারপতির বিরুদ্ধে ১২৬ অভিযোগ ‘সমাজে কী হচ্ছে, তা আমাদের টাচ করে’ প্রধান বিচারপতির পদত্যাগে আল্টিমেটাম কাজিরবাজার সেতুতে আহত মোটরসাইকেল রাইডারের মৃত্যু মোসাদ্দেক আউট, মমিনুল ইন নায়করাজ রাজ্জাক আর নেই নন্দিত নায়কের প্রত্যাবর্তন জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় ২ জনের প্রাণহানি বর্ষণ ও পাহাড়ী ঢলে জৈন্তাপুরে ফের বন্যা ফরিদীর সাথে থাকার মত পরিস্থিতি ছিল না: সুবর্ণা মুস্তাফা সুনামগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, যুবলীগ নেতা গ্রেপ্তার আজহার মিয়ার মৃত্যুতে নাচনের শোক ৪০ বছর ধরে ‘বানর নাচ’ই যার উপার্জন ক্যান্সার জয়ের স্বপ্নে বিভোর পপি আক্তার কাতার সংকট নিরসনে: সৌদি থেকে কুয়েতে এরদোগান ত্রাণ না পাওয়ার অভিযোগ করায় কান ধরে টানাহেঁচড়া ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি স্বর্ণের বার জব্দ তিন নেতার বক্তব্যে বিএনপিতে তোলপাড় এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৬৮. ৯১ মেয়রের উপস্থিতিতে এলাকাবাসীর সাথে কাউন্সিলরের অশুভ আচরন কলকাতার দৃষ্টিতে সেরা বাঙালি মাশরাফি ড. ফরাসউদ্দিন অর্থমন্ত্রী হচ্ছেন? জৈন্তাপুরে ছাত্রদলে দু’পক্ষের সংঘর্ষ ভাংচুর তাহসান- মিথিলার ডিভোর্স এর অন্তরালে .. খসরু প্রেসিডিয়াম সদস্য,রেজাউল আইন সম্পাদক বাচসাস নির্বাচন: রহমান নিশান প্যানেলের জয় ইউএনও তারেক সালমান গ্রেফতার ঘটনায় মাঠ প্রশাসনে ক্ষোভ:ডিসি- এসপির বিরুদ্ধে ব্যবস্থা সুন্দর হাতের লেখায় নোবেল জয় হাইকোর্টে রাগীব আলীর জামিন না মঞ্জুর ঘরের সাজে লাইটের ব্যবহার শামীম ইকবাল চক্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবরে অভিযোগ গোলাপগঞ্জে অটোরিক্সার ধাক্কায় নিহত হাসানের দাফন সম্পন্ন হাইওয়ে পুলিশের সাথে পরিবহন মালিক শ্রমিকদের মতবিনিময় ৩১ ডিসেম্বর পর্যন্ত অভিবাসীদের ধরপাকড় বন্ধ জননেতা আব্দুল মান্নান, ইসলামী রাষ্ট্র ব্যবস্থা এবং সেই  তৃপ্তির হাসি সাইকেল চড়ে ভোমরা থেকে তামাবিল রাগীব আলীর জামিন আবেদনের আদেশ বৃহস্পতিবার ফেঞ্চুগঞ্জে ত্রাণ বিতরণে সমন্বয়হীনতা ফেঞ্চুগঞ্জে নৌকাডুবে দুইভাই’র মৃত্যু অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা রফিক উদ্দিন নিখোঁজ ঝাড়ফুকের কবিরাজও রোগী দেখবেন বন্যার্তদের পাশে সক্রিয়ভাবে দাঁড়ান: জাকির