চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ প্রদান

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৭

প্রভাতবেলা প্রতিবেদক: কক্সবাজারের উখিয়া টেকনাফে আশ্রিত রোহিঙ্গা মুসলমানদেরকে সিলেটের দক্ষিণ সুরমার চান্দাই ছাহেববাড়ীর পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) ছাহেবজাদা নিজাম উদ্দিন আহমদের নেতৃত্বে  বিশিষ্ট সাংবাদিক কবীর আহমদ সোহেল এর সমন্বয়ে ১০ সদস্যের একটি দল এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। বুধবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উখিয়ার কুতুপালং বোয়ালমারা, পালংখৈল থেকে টেকনাফ পর্যন্ত রাস্তার পাশে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে দুই শতাধিক ত্রিপল, ৫ শত মশারি, নতুন লুঙ্গি, গামছা , গ্যাস লাইটার এবং শুকনো খাবার বিতরণ করা হয়। এছাড়া তিন লক্ষ নগদ টাকা  এবং ঔষধ প্রদানসহ একটি মেডিকেল টিমের মাধ্যমে আহত অসুস্থ  শতাধিক রোহিঙ্গা মুসলমানদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। ছাহেববাড়ী রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা কমিটি প্রভাতবেলাকে জানায়, নগদ টাকা, ঔষধ, ত্রাণ সামগ্রী মিলিয়ে প্রায় ১০ লক্ষ টাকার ত্রাণ সহায়তা প্রদান করেছে চান্দাই ছাহেববাড়ী। উখিয়ার বোয়ালমারায় বাবুল মিয়ার টিলায় আশ্রিত ৫৩টি শরানার্থী পরিবারকে নিজস্ব অর্থায়নে ত্রিপল বাশ দিয়ে অস্থায়ী ঘর নির্মাণ করে দেয়া হয়।

আরও পড়ুন  সিলেটে ছাত্রলীগের ধর্ষণকান্ড: গ্রেপ্তার এড়াতে সাইফুরের ছদ্মবেশ

চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে এ ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, ছাতক ছৈলা আফজালাবাদের বিশিষ্ট ব্যক্তি আরব আমিরাত প্রবাসি শফিকুল হক, বিশিষ্ট সমাজসেবি আব্দুল হক সহ চান্দাই’র ছাহেবের মুরিদানবৃন্দ।

মেডিকেল টিম পরিচালনা করেন চান্দাই’র ছাহেবের অন্যতম মুরীদ ডা. মাহবুব আলী।

রোহিঙ্গা মুসলমানদের সহায়তা প্রদান প্রসংগে ছাহেবজাদা নিজাম উদ্দিন আহমদ প্রভাতবেলাকে বলেন,

বিপন্ন মানবতার সেবা করার দীক্ষাই দিয়ে গেছেন চান্দাই’র ছাহেব আমার দাদা হুজুর পীরে কামিল হযরত মাওলানা জহির উদ্দিন আহমদ নকশাবন্দি মুজাদ্দেদি (রহ.) একই ধারা চালিয়ে যান আমার আব্বাহুজুর পীরে কামিল হযরত মাওলানা আশরাফ উদ্দিন আহমদ নকশাবন্দি মুজাদ্দেদি (রহ.)।
তিনি বলেন,আজ যে ত্রাণ সামগ্রী রোহিঙ্গা শরনার্থিদের দেয়া হলো তার পুরো কৃতিত্ব চান্দাইর ছাহেব’র মুরিদানদানদের। আমার আহবানে সাড়া দিয়ে সম্মানিত মুরিদান প্রায় ১০ লক্ষ টাকা সংগ্রহ করেন। এ টাকা দিয়েই আমরা হতভাগ্য রোহিঙ্গা মুসলমানদের জন্য খাবার, মশারি, ত্রিপল, লুঙ্গি, গামছা, লাইটার , মেডিসিন কিনেছি। সাথে  একটি মেডিকেল টিম দিয়ে চিকিৎসা সেবা প্রদান করেছি। মুরিদানদানদের মধ্যে একদল স্বেচ্ছাসেবক আশ্রিত মানুষের জন্য ঘর নির্মান করে দিয়েছেন। আমরা এ সহযোগিতা অব্যাহত রাখব ইনশাল্লাহ। দেশ বিদেশের মুরীদান, স্বজন পরিজন বন্ধুজন সবার প্রতি আমাদের অনুরোধ নিপীড়িত মানুষের সাহায্যে এগিয়ে আসুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ