,

নৌকা দেশের স্বাধীনতা, সমৃদ্ধি ও উন্নয়নের প্রতীক: প্রধানমন্ত্রী

প্রভাতবেলা প্রতিবেদক: নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় প্রধানমন্ত্রী বলেন, নৌকা দেশের স্বাধীনতা, সমৃদ্ধি ও উন্নয়নের প্রতীক। নৌকায় ভোট দিলে দেশ উন্নয়নের পথে আরো একধাপ এগিয়ে যাবে।

নগরীর চৌহাট্টা এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে বেলা আড়াইটায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এ জনসভা শুরু হয়। প্রধানমন্ত্রী জনসভাস্থলে পৌঁছেন বেলা ৩টার দিকে। এ জনসভার মধ্য দিয়ে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা শুরু হলো জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে জয়লাভ করে চার বছর পূর্ণ করে পাঁচ বছরে পদার্পণ করেছি। এ বছরের শেষের দিকে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচন সামনে রেখে আমরা পুণ্যভূমি সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। বিগত নির্বাচনে সবাই নৌকায় ভোট দিয়েছিলেন। এ কারণেই বাংলার সর্বত্র আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে।

জনসভায় আগতদের কাছ থেকে আগামীতেও নৌকায় ভোট দেয়ার প্রতিশ্রুতি চান প্রধানমন্ত্রী। উপস্থিত জনতা এ সময় হাত উঁচিয়ে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেন।

৩৯ মিনিটের বক্তৃতার বড় অংশজুড়েই বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন শেখ হাসিনা। বিএনপি-জামায়াতের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনাও করেন তিনি।

বিএনপি ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাসী অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। বিএনপি এলে শুরু হয় হাহাকার। আমরা গাছ লাগাই, বিএনপি-জামায়াত জোট গাছ কাটে, রাস্তা বানালে রাস্তা কাটে। বিএনপি উন্নয়নে নয়, ধ্বংসের রাজনীতি করে, আর আওয়ামী লীগ ভাগ্যোন্নয়নের রাজনীতি করে। বিএনপি ধ্বংস করতে জানে, সৃষ্টি করতে জানে না। মানুষের জীবন অতিষ্ঠ করতে জানে। বিএনপি পেট্রলবোমায় মানুষ মেরেছে। তাদের আগুন, পেট্রলবোমায় বহু মানুষ জীবন দিয়েছে। তারা প্রায় ৫০০ মানুষকে পুড়িয়ে মেরেছে। প্রায় তিন হাজার মানুষ তাদের আগুন-সন্ত্রাসের শিকার হয়ে এখন ধুঁকছে।

সিলেটে আগমনের কারণ সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, আমি সিলেট এসেছি আপনাদের উপকার করতে। আজ (মঙ্গলবার) অনেক উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছি। সামনে আরো কিছু উন্নয়ন প্রকল্প হবে, সেগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রতিশ্রুতিও দেন। সেই সঙ্গে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন হবে বলেও জানান তিনি।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুত্ফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুর রহমান ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের যৌথ পরিচালনায় জনসভায় আরো বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, আহমদ হোসেন ও মিসবাহ উদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান।

এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে সিলেটে পৌঁছেন প্রধানমন্ত্রী। সিলেট পৌঁছেই হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলমান গাজী বুরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করেন তিনি।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সমাবেশের অনুমতি মেলেনি, কালো পতাকা মিছিল শনিবার স্বেচ্ছাসেবক লীগ নেতার বেপরোয়া কান্ড: প্রেমের অভিনয়ে অনৈতিক দৃশ্যের ভিডিও দুই বছর ধরে কিশোরীকে ধর্ষণ বন্দি খালেদা : নাস্তা ও সাক্ষাতের অনুমতি মেলেনি “ খালেদা জিয়াকে সরকারের ভয়” ৩৬ বছরের রাজনৈতিক জীবনে খালেদার আটক ও কারাভোগ খালেদা জিয়ার ৫ বছরের কারাদন্ড আদালতে খালেদা জিয়া ‘নিখোঁজ’ সোহেল খালেদার গাড়ি বহরের সামনে! নেতাকর্মীদের ভিড়ে এগোতে পারছে না খালেদার গাড়িবহর বড়লেখায় হত্যা মামলার আসামি গ্রেফতার যে তিন ধারা অনুযায়ী সাজা ঘোষণা হবে আদালতের পথে খালেদা জিয়া রাজ্জাকের রাজকীয় প্রত্যাবর্তন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা আজ ‘আমি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত ‘ হাবিবুন নবী খান সোহেল আটক ঢাকায় ফিরেছেন খালেদা জিয়া খালেদা জিয়ার সিলেট সফর : আটক ২ শতাধিক জেয়ারত শেষে ঢাকার পথে খালেদা আবারো ‘জাতীয় ঐক্যে’র ডাক দিলেন বেগম জিয়া সোমবার সিলেট যাচ্ছেন বেগম জিয়া “আওয়ামী লীগের সঙ্গে আমাদের কোনো জোট নেই..” এরশাদ নিরাপদ পানিসেবার লক্ষ্যে বুয়েফ এর ওয়াটার প্লান্ট ও টিউবওয়েল প্রদান নৌকা দেশের স্বাধীনতা, সমৃদ্ধি ও উন্নয়নের প্রতীক: প্রধানমন্ত্রী উনচিপাং রোহিঙ্গা শিবিরে কার্ডিফ প্রবাসিদের ত্রাণ প্রদান সানি লিওনের ‘তেরা ইন্তেজার’ মুক্তি পাচ্ছে কাল আমি সংসারী হতে উদগ্রীব হয়ে আছি – দীপিকা বলিউড অভিনেত্রী সাগরিকাকে বিয়ে করলেন জহির খান এই মামলার তদন্ত কর্মকর্তা ও বাদী সরকারের আজ্ঞাবহ : খালেদা মেয়র আরিফ কী ‘টয়লেট আরিফ’ হতে চান? জামায়াত নেতা আজিজসহ ৬ জনের মৃত্যুদন্ড মার্কিন মুল্লুকে ৬০ ভাগ নারী যৌন হেনস্থার শিকার সিসিক নির্বাচন: নানা কথা, নানা গুজব আরিফকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ খালেদার সাংবাদিক আফতাবের ঘুষ গ্রহণ: অডিও ভাইরাল ’ হাসিনার অধীনে সুষ্ঠ নির্বাচন হবেনা, হতে পারে না’- খালেদা তিনটি গাড়ি নয়, পরিত্যাক্ত অংশবিশেষ : মেয়র আরিফ মুক্তিপণের টাকাসহ ৭ গোয়েন্দা পুলিশ আটক এমকে আনোয়ারের বাসায় যাচ্ছেন খালেদা বঙ্গবন্ধুর সমর্থনের আন্দোলনে আনোয়ারের ভূমিকা ছিল সহনীয় ‘মায়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে..” সুষমা সান্নিধ্য লাভে সোনারগা’র পথে খালেদা মিশা সওদাগরের বাড়িতে তারকাদের মিলনমেলা রিমান্ড শেষে ২০ ছাত্রীসংস্থা নেত্রী কারাগারে অবিরাম বৃষ্টিতে সিলেটে জনজীবন বিপর্যস্ত বৈরী আবহাওয়া: লাগাতার বৃষ্টি চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ প্রদান রোহিঙ্গা ইস্যুকে আড়াল করতে বাংলাদেশের সাথে যুদ্ধ চায় মিয়ানমার কারা এই ভাগ্যাহত রোহিঙ্গা?