,

আবারো ‘জাতীয় ঐক্যে’র ডাক দিলেন বেগম জিয়া

প্রভাতবেলা প্রতিবেদক: হিংসা-বিদ্বেষ ভুলে, আগামী নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে আবারো ‘জাতীয় ঐক্যে’র ডাক দিলেন, বিএনপি চেয়ারপার্সন- বেগম খালেদা জিয়া। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় দাবি করে, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, সংসদ ভেঙ্গে দেয়া, ও সেনা মোতায়েনেরও দাবি জানান তিনি। বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সভায়, খালেদা জিয়া এসব বলেন। কোন অপরাধ না থাকলেও, তাকে দুর্নীতির মামলায় বিচার করা হচ্ছে উল্লেখ করে বিএনপি নেত্রী বলেন, নিম্ন আদালত সরকারের কব্জায় থাকায় সঠিক রায় দেওয়ার ক্ষমতা বিচারকদের নেই।

আট ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণাকে সামনে রেখে– শনিবার রাজধানীর একটি হোটেলে, নির্বাহী কমিটির এই সভা করে বিএনপি। গ্রেফতার আতঙ্কের মধ্যেই এতে যোগ দেন, দলটির নির্বাহী কমিটির সদস্য, জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বেলা এগারোটায় যোগ দেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তার সভাপতিত্বে শুরু হয় বৈঠক। শুরুতেই বক্তব্য রাখেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর স্বাগত বক্তব্যে হিংসা-বিদ্বেষ ভুলে আবারো ‘জাতীয় ঐক্যে’র ডাক দেন বিএনপি চেয়ারপার্সন। বিএনপির নির্বাচনে যেতে কিছু শর্তজুড়ে দেন তিনি।

তার বক্তব্যে উঠে আসে, রায়ের জন্য অপেক্ষমান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা প্রসঙ্গ। নিজেকে নিরাপরাধী দাবি করে খালেদা জিয়া বলেন, গায়ের জোরে এই রায় দেয়া হচ্ছে।

তার দাবি, বিএনপিকে আগামী নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে। এজন্য প্রশাসনকে অন্যায় কাজ করতে বাধ্য করছে সরকার।

তিনি অভিযোগ করেন, সরকার দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংসের পাশাপাশি, পাঁচার ও দুর্নীতির মাধ্যমে, দেশের অর্থনীতিও ধ্বংস করেছে। প্রশ্নপত্র ফাঁস, শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাসসহ সরকারের নানা কর্মকান্ডের সমালোচনাও করেন বিএনপি নেত্রী। এদের হাত থেকে দেশকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

কোন ষড়যন্ত্রে পা না দিতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে– খালেদা জিয়া বলেন, যারা দলের জন্য ভুমিকা রাখবেন ভবিষ্যতে তাদের মুল্যায়ন করা হবে। আর যারা বেঈমানী করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন, সাবেক চারদলীয় জোট সরকারের এই প্রধানমন্ত্রী।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 35
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    35
    Shares

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সমাবেশের অনুমতি মেলেনি, কালো পতাকা মিছিল শনিবার স্বেচ্ছাসেবক লীগ নেতার বেপরোয়া কান্ড: প্রেমের অভিনয়ে অনৈতিক দৃশ্যের ভিডিও দুই বছর ধরে কিশোরীকে ধর্ষণ বন্দি খালেদা : নাস্তা ও সাক্ষাতের অনুমতি মেলেনি “ খালেদা জিয়াকে সরকারের ভয়” ৩৬ বছরের রাজনৈতিক জীবনে খালেদার আটক ও কারাভোগ খালেদা জিয়ার ৫ বছরের কারাদন্ড আদালতে খালেদা জিয়া ‘নিখোঁজ’ সোহেল খালেদার গাড়ি বহরের সামনে! নেতাকর্মীদের ভিড়ে এগোতে পারছে না খালেদার গাড়িবহর বড়লেখায় হত্যা মামলার আসামি গ্রেফতার যে তিন ধারা অনুযায়ী সাজা ঘোষণা হবে আদালতের পথে খালেদা জিয়া রাজ্জাকের রাজকীয় প্রত্যাবর্তন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা আজ ‘আমি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত ‘ হাবিবুন নবী খান সোহেল আটক ঢাকায় ফিরেছেন খালেদা জিয়া খালেদা জিয়ার সিলেট সফর : আটক ২ শতাধিক জেয়ারত শেষে ঢাকার পথে খালেদা আবারো ‘জাতীয় ঐক্যে’র ডাক দিলেন বেগম জিয়া সোমবার সিলেট যাচ্ছেন বেগম জিয়া “আওয়ামী লীগের সঙ্গে আমাদের কোনো জোট নেই..” এরশাদ নিরাপদ পানিসেবার লক্ষ্যে বুয়েফ এর ওয়াটার প্লান্ট ও টিউবওয়েল প্রদান নৌকা দেশের স্বাধীনতা, সমৃদ্ধি ও উন্নয়নের প্রতীক: প্রধানমন্ত্রী উনচিপাং রোহিঙ্গা শিবিরে কার্ডিফ প্রবাসিদের ত্রাণ প্রদান সানি লিওনের ‘তেরা ইন্তেজার’ মুক্তি পাচ্ছে কাল আমি সংসারী হতে উদগ্রীব হয়ে আছি – দীপিকা বলিউড অভিনেত্রী সাগরিকাকে বিয়ে করলেন জহির খান এই মামলার তদন্ত কর্মকর্তা ও বাদী সরকারের আজ্ঞাবহ : খালেদা মেয়র আরিফ কী ‘টয়লেট আরিফ’ হতে চান? জামায়াত নেতা আজিজসহ ৬ জনের মৃত্যুদন্ড মার্কিন মুল্লুকে ৬০ ভাগ নারী যৌন হেনস্থার শিকার সিসিক নির্বাচন: নানা কথা, নানা গুজব আরিফকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ খালেদার সাংবাদিক আফতাবের ঘুষ গ্রহণ: অডিও ভাইরাল ’ হাসিনার অধীনে সুষ্ঠ নির্বাচন হবেনা, হতে পারে না’- খালেদা তিনটি গাড়ি নয়, পরিত্যাক্ত অংশবিশেষ : মেয়র আরিফ মুক্তিপণের টাকাসহ ৭ গোয়েন্দা পুলিশ আটক এমকে আনোয়ারের বাসায় যাচ্ছেন খালেদা বঙ্গবন্ধুর সমর্থনের আন্দোলনে আনোয়ারের ভূমিকা ছিল সহনীয় ‘মায়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে..” সুষমা সান্নিধ্য লাভে সোনারগা’র পথে খালেদা মিশা সওদাগরের বাড়িতে তারকাদের মিলনমেলা রিমান্ড শেষে ২০ ছাত্রীসংস্থা নেত্রী কারাগারে অবিরাম বৃষ্টিতে সিলেটে জনজীবন বিপর্যস্ত বৈরী আবহাওয়া: লাগাতার বৃষ্টি চান্দাই ছাহেববাড়ীর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থিদের ত্রাণ প্রদান রোহিঙ্গা ইস্যুকে আড়াল করতে বাংলাদেশের সাথে যুদ্ধ চায় মিয়ানমার কারা এই ভাগ্যাহত রোহিঙ্গা?