,

খালেদা জিয়ার সিলেট সফর : আটক ২ শতাধিক

প্রভাতবেলা প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন,  সোমবার দিনভর দেশের বিভিন্ন এলাকায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট যাওয়ার পথে অভ্যর্থনা জানানোর সময় তাঁদের আটক করা হয়।

এ ছাড়াও দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায়ও বিএনপি নেতাকর্মীদের আটক করা হয়েছে বলে জানান রুহুল কবির রিজভী। বিভিন্ন জেলার আটক ও গ্রেপ্তারের তথ্য তুলে ধরে দেখান তিনি। এতে দেখা যায় সারা দেশে ‘দুই শতাধিক’ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

ন্যাক্কারজনক আচরণ’

রিজভী বলেন, ‘নেতাকর্মীদেরকে ব্যাপকহারে গ্রেপ্তার এবং নেতাকর্মীদের বাসায় বাসায় লাগাতার তল্লাশির ঘটনায় আমি দলের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে সরকারকে এধরণের অমানবিক ও ন্যাক্কারজনক আচরণ থেকে সরে আসার জন্য আবারো আহ্বান জানাচ্ছি।’

রুহুল কবির রিজভী জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট যাওয়ার পথে তাঁকে অভ্যর্থনা জানাতে নরসিংদীতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া নেতাকর্মীদের নিয়ে রাস্তায় দাঁড়ালে পুলিশ সানাউল্লাহ মিয়াকে আটক করে। আরো আটক করা হয় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান মোল্লা, শহর বিএনপি সভাপতি গোলাম কবির কামালকে। পরে সানাউল্লাহ মিয়াকে ছেড়ে দেয় পুলিশ। তিনি আরো জানান, শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়ন যুবদলের আহ্বায়ককে পিটিয়ে আহত করেছে পুলিশ। এছাড়া আরো তিনজনকে মারধর করে আটক করেছে পুলিশ।

রিজভী অভিযোগ করেন, সিলেট যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরকে বাধা দিতে কাঁচপুর ব্রিজ মোড়, চিটাগাং রোড, গাউছিয়া বাজার, সিনহা টেক্সটাইল, মাধবদী, তারাবো চৌরাস্তা, রূপগঞ্জ বাজার পর্যন্ত রাস্তার দুধারে সকাল থেকে সাদা পোশাকে পুলিশ, র‌্যাব, আওয়ামী লীগের ক্যাডার বাহিনী মহড়া দেয়।

পথে পথে আটক

রিজভী জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে স্বাগত জানাতে নারায়ণগঞ্জে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ রাস্তায় নেতাকর্মীদের নিয়ে দাঁড়ালে পুলিশ তাঁকে আটক করে। একই সঙ্গে মহানগর বিএনপির সহসভাপতি সাখাওয়াত হোসেন, আনোয়ার হোসেন, সাইফুদ্দিন, সিটি করপোরেশনের কাউন্সিলর ইসরাফিল, কাঁচপুরের দেলোয়ার হোসেন, সাগীর হোসেন, জেলা মহিলা দলের নেত্রী রহিমা শরীফ মায়াসহ কমপক্ষে ৪৪জন নেতাকর্মীকে আটক করা হয়।

নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজার থানার ধুপতারা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি গাজী আহসান উল্লাহ, আড়াইহাজার থানা যুবদল নেতা সোহেল, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন, সদস্য লিটনকে পুলিশ আটক করেছে। কামরাঙ্গীরচর থানা বিএনপি নেতা সোহেল শেখ, কাজেম আলী, নুর ইসলাম, মজিবুল হক, ইমাম হোসেন, সালমা, নিউমার্কেট থানা যুবদল নেতা মিজানুর রহমান মিজানকে আটক করা হয়েছে। রুপনগর থানা বিএনপি নেতা মোক্তার হোসেন, খালেদ বিন রনিকে আটক করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুদ রানাকেও আটক করা হয়।

মুন্সীগঞ্জে শ্রীনগর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, গজারিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইসহাক চেয়ারম্যান, টংগীবাড়ী যুবদল নেতা সোহেল মুন্সি, স্বেচ্ছাসেবক দল নেতা কবির হোসেন মিঠুসহ ১৪ জনকে আটক করা হয়।

 

কিশোরগঞ্জে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক বাহারসহ তিনজনকে আটক করা হয়। ভৈরব উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলামসহ ৩৫ জন নেতাকর্মীকে আটক করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিজয়নগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মিয়াব আলী, বিএনপি নেতা মো. ইয়াহিয়া, মো. নিজাম উদ্দিন, ছাত্রদলের সহসভাপতি মো. খোকন, সদর উপজেলার শুহিল ইউনিয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন, ছাত্রদল নেতা কনুকে আটক করা হয়েছে।

 

হবিগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সাবেক যুগ্ম আহ্বায়ক মুশফিকসহ চারজনকে আটক করা হয়েছে। মৌলভীবাজারে জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি সৈয়দ ফয়সল আহমেদ, জেলা যুবদলের সদস্য সাজু মিয়া মেম্বারকে আটক করা হয়।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সুফিয়ান আহমেদ খানসহ তিনজনকে আটক করা হয়।

অন্যান্য এলাকায়

পল্লবী থানা বিএনপির নেতা রনি, জসিম, মাহবুব, মাহবুব-২, ইমরান হোসেন সানি, নাসির উদ্দিন মিলন, নিজাম উদ্দিন জসিম, মো. মঈনউদ্দিন, সোলায়মান, মনিরুজ্জামান, সোলায়মান, শাহীন, আকাশকে পুলিশ আটক করেছে। গুলশান থানা ২০ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, ঢাকা মহানগর বংশাল থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সৈয়দ মঞ্জুরুল হককে আটক করা হয়েছে। ঢাকা মহানগর পল্টন থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক খলিল মৃধা ও তাঁর ভাই জলিল মৃধাকে আটক করেছে পুলিশ।

ঢাকা জেলার নবাবগঞ্জ থানা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মো. রুবেলসহ চারজনকে আটক করা হয়েছে।

মানিকগঞ্জে শিবালয় থানা সভাপতি লাল বেপারী, হরিরামপুর থানা যুবদল নেতা রুমি, সিংগাইর যুবদল নেতা মিঠু, মানিকগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল খালেককে আটক করা হয়েছে।

পাবনায় ফরিদপুর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শামসুদ্দিন আহমেদ বাচ্চুসহ ১১ জনকে আটক করা হয়েছে।

বগুড়ায় জেলা শহরের একটি ওয়ার্ডের বিএনপির সভাপতি আবদুল গফুর, সাধারণ সম্পাদক সোলায়মান, স্বেচ্ছাসেবক দল নেতা সুমন, কাহালু উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হারুন, যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান, ছাত্রদল নেতা জাকির ও মিলনসহ ১৩ জনকে আটক করা হয়।

 

নড়াইলে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জুলফিকার আলী, ঝিনাইদহে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মজিদ, ফেনীতে ফুলগাজী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এম এ হাসান পারভেজ, ছাগলনাইয়া উপজেলাধীন পাঠান নগর ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আনোয়ার হোসেন আজাদ, পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পৌরসভার যুবদল নেতা মিন্টুকে আটক করা হয়।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল মোতালেব সরকার বকুল, বরগুনার আমতলী উপজেলা বিএনপির সভাপতি মো. মনির হোসেন হাওলাদার, গাইবান্ধায় জেলা বিএনপির নেতা আবদুল মান্নান সরকার, সাহেব হোসেন, এমরান ও মজিবুর রহমানকে আটক করেছে পুলিশ।

ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক খন্দকার মাসুদ, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ, বিএনপি নেতা আবদুল আলীম, সদর থানা বিএনপি নেতা জাহাঙ্গীর, আলমগীর, তৌহিদকে আটক করা হয়। ময়মনসিংহের ফুলপুরে ছাত্রদল নেতা মহিবুল হক টুটুলকে আটক করেছে পুলিশ।

কুড়িগ্রাম পৌর যুবদলের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম দানু, উলিপুর উপজেলা যুবদলের সহসভাপতি রিয়াজুল ইসলাম এবং উলিপুর পৌর যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম বাদলকে আটক করেছে পুলিশ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সিলেটে প্রি-পেইড ডিজিটাল মিটার রিচার্জে নিত্য ভোগান্তি আমার মৃত্যু, বর্ষাদিন বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা সমকাল সম্পাদক গোলাম সারওয়ার চলে গেলেন রাজুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল সরকার ‘সংলাপে’ বাধ্য হবেঃ মওদুদ আহমেদ মেয়রের বাসার সামনেই ছাত্রদলের হামলায় রাজু খুন আরিফ সিসিক মেয়র নির্বাচিত “দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড পুলিশের হাতে” বিএনপি-জামায়াত ইতিহাসকে বিকৃত করছেঃ তথ্যমন্ত্রী স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুনঃ রিজভী আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ছাত্রলীগ নেতৃবৃন্দ ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন আর নেই শনির আখড়ায় ট্রাকচাপায় আহত শিক্ষার্থী শঙ্কামুক্ত সিসিক’র স্থগিত ২কেন্দ্রের ভোট ১১ আগস্ট বৃহস্পতিবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাজশাহী ও বরিশালে নৌকা, সিলেটে আরিফ সিসিক নির্বাচনে সংবাদকর্মীদের উপর ছাত্রলীগের হামলা সিলেটের জালালাবাদ আব্দুল গফুর স্কুল সেন্টারে নৌকার বিজয় বরিশাল সিটির পাঁচ কেন্দ্রে সেরনিয়াবাত সাদিক এগিয়ে আরিফ এগিয়ে ইভিএমে ভোট হওয়া দুই কেন্দ্রে জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করা হবেঃ নৌমন্ত্রী পুনঃনির্বাচনের জোর দাবী মেয়র প্রার্থী জুবায়েরের ভোটের নামে লুটপাট সিলেটের ইতিহাসে কলংকজনক অধ্যায়ঃ জুবায়ের আ.লীগ সা.সম্পাদক দৌড়াদৌড়ি করছেনঃ খন্দকার মোশাররফ আমরা বধির রাষ্ট্রের নাগরিক কলেজশিক্ষার্থীদের উপর উঠে গেল যাত্রীবাহী বাস এলাকবাসীর বন্ধু ,সেবক ছিলামঃ জিল্লুর রহমান উজ্জ্বল বরিশালে আয়শা তৌহিদকে বহিস্কার করলো বিএনপি তামিম-মাহামুদুল্লাহর নান্দনিক ব্যাটিংয়ে লড়িয়ে পুঁজি কামরানের নির্বাচনী সমাবেশে ছাত্রলীগের মারামারি গাজীপুরে ২ টেক্সটাইল কারখানায় অগ্নিকাণ্ড ক্যারিবীয় দ্বীপে তামিম ইকবালের দ্বিতীয় সেঞ্চুরী উদযাপন বাংলাদেশ হবে সুইজারল্যান্ড অব দ্য ইস্টঃ প্রধানমন্ত্রী ব্যক্তিস্বার্থের রাজনীতি কখনও কিছু দিতে পারে নাঃ শেখ হাসিনা ইসির নিষেধাজ্ঞা থাকলেও গ্রেফতার চলছেঃ খন্দকার মোশাররফ সকালে সংবাদ সম্মেলন: সন্ধ্যায় শেষ জনসভা আরিফের পাশে নেই শরীকরা: নাখোশ বিএনপি উন্নত বসবাস উপযোগি নগরী গড়ে তোলা হবে: পথসভায় জুবায়ের শনিবার এডভোকেট জুবায়েরের শেষ নির্বাচনী জনসভা হাফিজ হারুনের বাড়ীতে পুলিশী হয়রানী ইসিকে পদত্যাগ করতে বললেন বিএনপি মহাসচিব সুনামগঞ্জের ধর্মপাশায় পরীক্ষায় অসদুপায়, বহিস্কার ১৪ ওয়ার্ডের অসমাপ্ত কাজ সমাপ্ত করেতে চাইঃ তৌফিকুল হাদী মাদকের সাথে যারা জড়িত তাদের এদেশে ছাড়া করবোঃ বেনজির সিলেট মহানগর যুবদল নেতা মন্তাজ মুন্নাকে আটকে নিন্দা ঘুড়ি মার্কার গণসংযোগে শফিউল আলম নাদেল সিলেটে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কাউন্সিল প্রার্থী সাজুয়ান আহমেদের ইশতেহার ঘোষণা