নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

বিশ্বভূবন ডেস্ক: নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইনসের একটি বিমান  বিধ্বস্ত হয়েছে। এতে ৬৭ জন আরোহী ছিল।

১২মার্চ সোমবার দুপুর আড়াইটার দিকে অবতরণের সময়  বিধ্বস্ত হয় বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া বিমানটি। নেপালের গণমাধ্যম কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

দেশটির পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেশ আচার্য জানান, বিধ্বস্ত বিমানটি থেকে ১৭ জনকে উদ্ধার করে পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ত্রিভুবন বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় বিমানটির এক পাশে কাত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের একটি ফুটবল মাঠে গিয়ে  বিধ্বস্ত হয় বিমানটি।

ত্রিভুবন বিমানবন্দর এবং নেপালের সেনাবাহিনীর উদ্ধারকারী দলের সদস্যরা উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন।

বিমানবন্দরের আরেক মুখপাত্র বিরেন্দ্র প্রসাদ শ্রেষ্ঠ এনডিটিভিকে বলেন, বিমানে থাকা অন্য আরোহীদের অবস্থা এখনো জানা যায়নি। তিনি বলেন, ‘আমরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছি।’

ঢাকায় ইউএস বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ বলেন, ‘আমরা খবর পেয়েছি। বিস্তারিত জানার চেষ্টা করছি।’

নেপালের একটি টেলিভিশন জানিয়েছে,’ বন্দরে ল্যান্ড করার পূর্বমুহূর্তে বিমানটিতে আগুন ধরে যায় এবং বিমানটি রানওয়ে থেকে ছিটকে পাশের একটি ফুটবল মাঠে গিয়ে আছড়ে পড়ে l এখন পর্যন্ত ১৭জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে l নেপাল সেনাবাহিনী উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে l এখন পর্যন্ত কোনো যাত্রীর মৃত্যুর খবর পাওয়া যায়নি l বিমানটিতে ভ্রমণরত সব যাত্রীই বাংলাদেশি নাগরিক l
এদিকে বিধ্বস্ত বিমানটিতে থাকা যাত্রীর স্বজনেরা শাহজালাল বিনামবন্দরে সবশেষ খবর জানার জন্য ভিড় করেছে l

সর্বশেষ সংবাদ