দিতির দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৮

দিতির দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

 আনন্দঝর্ণা ডেস্ক: এফডিসিতে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে স্মরণ করা হবে জনপ্রিয় চিত্রনায়িকা পারভিন আকতার দিতিকে। আজ ২০ মার্চ দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে এই আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বাদ আসর শিল্পী সমিতিতে এই আয়োজন করা হয়েছে। দিতির মতো শিল্পীর প্রতি সম্মান জানানোর জন্যই এমন আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান প্রভাতবেলা অনলাইনকে বলেন, ‘দিতি আপা অনেক গুণী একজন শিল্পী ছিলেন। আমাকে ছোট ভাইয়ের মতোই ভালোবাসতেন। এত তাড়াতাড়ি তিনি চলে যাবেন, তা আগে ভাবিনি। আবার চলে গেছেন, তা-ও দুই বছর হয়ে গেছে, ভাবতেই অবাক লাগে। আপাকে প্রাণভরে স্মরণ করি। মন থেকে দোয়া করি তিনি যেন জান্নাতবাসী হোন। আপনারা সবাই আপার জন্য দোয়া করবেন। আজ বাদ আসর শিল্পী সমিতিতে মিলাদ ও দোয়া পড়ানো হবে।’

দীর্ঘ তিন মাস ক্যানসারের চিকিৎসার পর ভারতের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতাল থেকে ২০১৫ সালের ৮ জানুয়ারি অসুস্থতা নিয়েই দেশে ফিরেছিলেন অভিনেত্রী দিতি। ওই দিনই তাঁকে ভর্তি করানো হয় গুলশানের ইউনাইটেড হাসপাতালে। আজকের এই দিনে(২০ মার্চ ২০১৫) তিনি এই হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন  সাম্য গুপ্তা যে কারণে যৌন নিপীড়নের অভিযোগ তুলে নিলেন

পারভীন সুলতানা দিতি  জন্মগ্রহণ করেন ১৯৬৫ সালের ৩১ মার্চ, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে দেশীয় চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হন দিতি। তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’, কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতির মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ছিল ‘আমিই ওস্তাদ’। ছবিটি পরিচালনা করেছিলেন আজমল হুদা মিঠু। এরপর দিতি দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে তিনি প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

মৃত্যুর আগপর্যন্ত দিতি ছোটপর্দার কিছু একক ও ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। এ ছাড়া তিনি রান্নাবিষয়ক অনুষ্ঠানও উপস্থাপনা করেছেন।

হীরামতি, দুই জীবন, ভাই বন্ধু, উছিলা, লেডি ইন্সপেক্টর, খুনের বদলা, আজকের হাঙ্গামা প্রভৃতি দিতির উল্লেখযোগ্য চলচ্চিত্র।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ