জন্মদিনে রানী মুখার্জীর অকপট মন্তব্য

প্রকাশিত: ২:২২ পূর্বাহ্ণ, মার্চ ২৩, ২০১৮

জন্মদিনে রানী মুখার্জীর অকপট মন্তব্য

আনন্দঝর্ণা ডেস্ক: শুধুই নামে রানী নয়, তিনি সত্যিই বলিউডের রানি ৷ বলিউডে পা দিয়েই সবার নজরে এসেছিলেন তিনি ৷ তারপর একের পর এক হিট ৷ ২১ মার্চ ছিল বলিউডের সুপার গার্ল রানী মুখার্জির ৪০তম জন্মদিন । শুধু সিনেমাতেই নয়, বাস্তব জীবনেও অকপট রানী।  তাঁর জন্মদিনে এক খোলা চিঠিতে করেন অকপট মন্তব্য।

চিঠিতে রানি লিখলেন, ৪০-এ পা দিয়ে ভীষণ ভালো লাগছে। এটা ভেবেও ভালো লাগছে যে ২২ বছর ধরে ইন্ডাস্ট্রিতে আছি। অনেকের সাথে কাজ করার সুযোগ পেয়েছি এবং অনেক ভালোবাসা ও প্রশংসা পেয়েছি। আমি সত্যিই সবার আশীর্বাদধন্য। এবং নিঃসন্দেহে ভাগ্যবান। সবাইকে ধন্যবাদ ৷ সিনেমার মধ্যে দিয়ে শুধু বিনোদন নয়, সমাজের চিন্তাভাবনা বদলানোর সুযোগ পেয়েছি আমি ৷ সাধারণের জীবন সংঘর্ষকে রুপোলি পর্দায় আনতে পেরেছি আমি ৷ এর জন্য ধন্যবাদ ছবির পরিচালকদের ৷ যাঁরা তাঁদের ছবিতে আমাকে কাস্ট করেছেন, আমার প্রতি বিশ্বাস রেখেছেন যে আমি ওই চরিত্রটির জন্য উপযুক্ত, তাঁদের সবাইকে ধন্যবাদ। আজকের আমি তাঁদেরই জন্যই এখানে দাঁড়িয়ে আছি।

রানী চিঠিতে আরও জানান, ‘আমি একটা কথা বুঝে ছিলাম ৷ আমার জন্মটাই হয়েছে অভিনেত্রী হওয়ার জন্য ৷ আর এই বলিউডে একজন মেয়েকে নিজের জায়গা তৈরি করতে প্রচুর লড়াই করতে হয় ৷ আমি তা করেছি ৷ আর বিবাহিত হলে তো লড়াইটা আরও বেড়ে যায় ৷ তবে আমি অভিনয়ের জন্য যে কোনও লড়াইয়ের জন্য প্রস্তুত।


রানী আরও লিখেন, ইন্ডাস্ট্রিতে পুরুষ অভিনেতার সাথে নারী অভিনেত্রীর মাঝে অনেক বৈষম্য রয়েছে। অথচ আমরা আমাদের সৌন্দর্য, নাচের যোগ্যতা, উচ্চতা, কণ্ঠ, অভিনয় ইত্যাদি দিয়ে বিবেচিত হই।

চিঠির শেষে তিনি লেখেন, আমাদের আরো অনেকটা পথ যেতে হবে। আরো অনেক বিজয় আমাদের জন্য অপেক্ষা করছে। এটা শুধু এখন সময়ের ব্যাপার।

সর্বশেষ সংবাদ