,

স্বাধীনতা দিবস প্রদর্শনী ম্যাচ: সৌহার্দের এক মহা আয়োজন

মাঠে ময়দানে প্রতিবেদকঃ প্রতি বছরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আয়োজন করে থাকে। ব্যতিক্রম হয়নি এবারও। দেশের সাবেক ক্রিকেটারদের অংশ গ্রহনে প্রদর্শনী ক্রিকেট ম্যাচটি হয়ে উঠে মিলন মেলায়। বিসিবি’র এই আয়োজনের জন্য সাবেক ক্রিকেটাররা অধীর হয়ে অপেক্ষায় থাকেন। এক সঙ্গে একই মাঠে, একই ম্যাচে খেলার সুযোগ মিলে। ফিরে পান পুরানো দিনের স্মৃতির আমেজ। কত কথা জমা হয়ে থাকে। দেখা সাক্ষাতের মধ্য দিয়ে চলে ভাব-বিনিময়। সৌহার্দের এক মহা আয়োজন। অনেকেই পরিবার নিয়ে মাঠে আসেন। ম্যাচের আমেজ ছুঁয়ে যায় ক্ষুদে শিশু সন্তানদের হৃদয়ে। বল-ব্যাটের লড়াইটা এখানে মুখ্য নয়। স্বাধীনতা দিবস উদযাপন ও স্মরণ করাই প্রধান উদ্দেশ্য। মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি  মাঠে গড়ায় (২৬ মার্চ)  সোমবার সকালে। বিসিবি লাল দুল ও বিসিবি সবুজ দলের ব্যানারে ক্রিকেটাররা মাঠে নামেন। টি-টোয়ন্টি ফরম্যাটের এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। বিসিবি আগেই জানিয়ে দেয় কোন দলে কারা খেলবেন। ঘোষিত দলে সাবেক জাতীয় দলের ক্রিকেটার আতাহার আলী খানের নাম ছিলনা। এরপরও এই খ্যাতিমান ধারাভাষ্যকারকে সম্মান দেখিয়েছে বিসিবি। সবুজ দলের অধিনায়ক করা হয়েছে তাকে। ম্যাচে টসও করেছেন। যেহেতু এই প্রদর্শনী ম্যাচ। তাই ম্যাচে তেমন প্রভাব পড়েননি। বন্ধুত্ব ভাব নিয়েই সবাই খেলেছেন।

ম্যাচে আকরাম খানের লাল দল ৬ উইকেটে পরাজিত করেছে আতাহার আলীর সবুজ দলকে। টসে জিতে বিসিবি সবুজ দল ব্যাটিংয়ে নামে। নির্ধারিত ২০ ওভারে আতাহার আলী দল তুলে নেয় ১৬৬ রান ৭ উইকেট হারিয়ে। এই রানকে সামনে রেখে বিসিবি লাল দল হান্নান সরকারের ব্যাট ছুঁয়ে আসে সেরা ৬৬ রানের ইনিংস। এছাড়া হাবিবুল বাশারের ১৩, আকরাম খানের ২১, মিনহাজুল আবেদীন নান্নু ৩১, ও খালেদ মাহমুদ সুজনের মাত্র ১৮ বলে ২৮ রানের দ্রুত গতির ইনিংসের উপর দাঁড়িয়ে ম্যাচে জয়ের দেখা পায় লাল দল। হাতে চার উইকেট অক্ষত রেখেই।

এর আগে দিনের প্রথম ইনিংসে বিসিবি সবুজ দলের হয়ে মেহরাব হোসেইন অপি ১৪, রফিকুল ইসলাম করেন ৩৪, হারুনুর রশিদ ২৭,  হাসানুজ্জামান ২২, জাহাঙ্গীর আলম ২৭ আলমগির হোসেইন ১৯ রান। লাল দলের মিডিয়াম পেস বোলার খালেদ মাহমুদ সুজন ও জাকির হাসান ৩টি করে উইকেট নেন।

বিসিবি লাল দল: হাবিবুল বাশার সুমন, নাঈমুর রহমান দুর্জয় এমপি, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, খালেদ মাহমুদ সুজন, এনামুল হক মনি, মোহাম্মদ আলী, জাকির হাসান, তালহা জুবায়ের, ফাহিম মুনতাসির সুমিত, খালেদ
মাসুদ পাইলট, মোহাম্মদ সেলিম, হান্নান সরকার, ও মঞ্জুরুল ইসলাম।

বিসিবি সবুজ দল: মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, মোহাম্মদ রফিক, হাসানুজ্জামান ঝড়ু, মুশফিকুর রহমান, মোরশেদ আলী খান, আলমগীর কবির, আনোয়ার হোসেন (মনির), শফিউদ্দিন আহমেদ বাবু, ফয়সাল হোসেন ডিকেন্স, সাইফুল্লাহ খান জেম, মিজানুর রহমান বাবুল ও ফারুক আহমেদ।

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
রাবি সমাজবিজ্ঞান বিভাগের পিএইচডি সংবর্ধনা ও নবীন বরণ খাদিমনগরে দুর্ধর্ষ ডাকাতী ।। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে তিনজন তাহিরপুর সীমান্তে চার ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি ক্রিকেট বিশ্বায়নের ভাবনায় আইসিসি নড়েচড়ে বসছে বিসিএল শিরোপা প্রাইম ব্যাংক সাউথ জোনের অস্ট্রেলিয়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রজ্ঞাপন না হলে ফের আন্দোলন অগ্নিকাণ্ডে মা – মেয়ে নিহত স্ত্রী ও সন্তানের পর না ফেরার দেশে মানিক ব্রিটেনে যৌন হয়রানির শিকার অনেকে মুখ খোলেন না তারেকের নির্বাসিত জীবন: বিএনপির জন্য চ্যালেঞ্জ শব্দ দূষণ বধির হওয়ার মাত্রা ছাড়িয়ে গেছে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইমরুল কায়েসের সেঞ্চুরি ।। সাউথ জোনের রানের পাহাড় জামায়াতের “হঠকারিতা’’ না ‘‘শক্তি প্রদর্শন” ‘শেখ হাসিনা জীবিত আছেন যতদিন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে ততদিন’ মতিয়াকে বরখাস্তের দাবী কাদের সিদ্দিকীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল ফাইনালে বাংলাদেশ বিশ্বনাথ আ.লীগ সভাপতি পংকি খান জেলহাজতে মিরপুরে গ্যাসলাইনে বিস্ফোরণ: ছেলের পর মায়েরও মৃত্যু “ভিসি ভবনে নারীর আর্তনাদ, আমার সন্তানের বাবা ভিসি” সেই ডিআইজি মিজানকে তলব “জাতীয় ঐক্য সৃষ্টি করে খালেদা জিয়াকে মুক্ত করবো “ ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণের দিনক্ষণ পিছিয়েছে হায়দরাবাদের স্বল্প রানের টার্গেটও ছুঁতে পারেনি মুম্বাই রাষ্ট্রপতির শপথ নিলেন আবদুল হামিদ নির্বাচনে বহির্বিশ্বের হস্তক্ষেপ চায়না আ. লীগ খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাত সাদা পোষাকে ফিরলেন মাশরাফি শাখা বরাক নদী দখল ও দূষণ মুক্ত করার দাবীতে নাগরিকবন্ধন জাতীয় দল থেকে বাদ পড়লেন চার নারী ক্রিকেটার টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ফিরে পেয়েছেন সালমা খাতুন ঝাড়ফুঁকের অজুহাতে গৃহবধূকে ধর্ষণ! “দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌঁছে দেবে সিটি ডিজিটাল সেন্টার” সিলেট সীমান্তে বিপুল পরিমান ভারতীয় পাতার বিড়ি আটক দাফনের সময় নড়েচড়ে ওঠা শিশুটি মারা গেছে রাবি’তে বিএনপি-জামায়াতের বিজয় রুয়েট’র বাস চালক খুন সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদের শপথ বারান্দা থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ নিহত টরন্টোতে ভ্যানের চাপায় ১০ পথচারী নিহত বাড়ী পৌঁছে দেবার কথা বলে ধর্ষণ মা হচ্ছেন টেনিস সুন্দরী সানিয়া দাফনের আগে নড়েচড়ে উঠল নবজাতক শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ মোদির সঙ্গে কাদেরের বৈঠক ঝুলন গোস্বামী’র নামে ভারতে স্মারক ডাকটিকিট শাবান মাসের গুরুত্ব ও করণীয় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী