,

ফুফুর বাড়ী থেকে বাবুল গ্রেফতার

প্রভাতবেলা প্রতিবেদক: রামদা গ্রামে ফুফুর বাড়ী  থেকেই গ্রেফতার করা হয় কিশোরী বিউটি ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি বাবুল মিয়া (২৯)।শনিবার (৩১ মার্চ) রাতের প্রথম প্রহর সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে র‌্যাব।

সিলেটের বিয়ানীবাজার উপজেলার রামদা গ্রামের ফুফুর বাড়িতে আশ্রয় নিয়েছিল হবিগঞ্জে কিশোরী বিউটি ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি বাবুল মিয়া (২৯)।

দুই সন্তানের জনক গ্রেফতারকৃত বাবুল হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাক্ষণডোরা গ্রামের মৃত মলাই মিয়ার ছেলে।

এদিন দুপুর ১২টায় গ্রেফতারকৃত বাবুল মিয়াকে নিয়ে সিলেট র‌্যাব-৯ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ।

স্কুলছাত্রী বিউটি ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। এরপরই আসামিকে ধরতে তৎপরতা চালায় র‌্যাবের গোয়েন্দা সদস্যসহ কয়েকটি ইউনিট।

অবশেষে রামদা গ্রামে ফুফুর বাড়ি থেকে বাবুলকে গ্রেফতার করা হয়। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান র‌্যাব অধিনায়ক।

গ্রেফতারকৃত বাবুল মিয়াকে হবিগঞ্জ পুলিশের হাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

তবে বিউটি ধর্ষণ ও হত্যার ঘটনায় বাবুল ছাড়াও আর কারা জড়িত এ বিষয়ে কিছুই জানায়নি র‌্যাব।

র‌্যাব-৯ এর মিডিয়া উইংয়ের পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান  বলেন, বাবুলের সঙ্গে ধর্ষণ ও হত্যায় আর কারা জড়িত, এ বিষয়ে জানতে তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রাখা হয়েছে।

এর আগে স্কুলছাত্রী বিউটি আক্তারকে ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি বাবুলের শ্বশুর আব্দুল কাদির (৫০), খালা জহুর চাঁন বিবি (৬০) ও খালাত বোন ঝুমা আক্তারকে (২০) জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ মার্চ) সন্ধ্যায় জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ফরিদ মিয়ার জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

র‌্যাব জানায়, চলতি বছরের ২১ জানুয়ারি ব্রাক্ষণডোরা গ্রামের দিনমজুর সায়েদ আলীর মেয়ে বিউটি আক্তারকে (১৬) অপহরণের পর ধর্ষণ করে অভিযুক্ত বাবুল।

১৬ মার্চ বিউটিকে তার নানা বাড়ি থেকে অপহরণ করে নিয়ে ধর্ষণের পর হত্যা করা হয়। ১৭ মার্চ বেলা সাড়ে ১১টায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের পুরাইকলা বাজার সংলগ্ন ছাতাগর্থ হাওরে স্কুলছাত্রী বিউটির ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। মরদেহে ধারালো অস্ত্রের আঘাত ছিলো।

পরে এ ঘটনায় ওইদিনই বিউটিকে হত্যা ও ধর্ষণের অভিযোগে তার বাবা সায়েদ আলী বাদী হয়ে বাবুল মিয়াসহ দু’জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে শায়েস্তাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে গত ২১ মার্চ বাবুলের মা কলম চাঁন ও সন্দেহভাজন হিসেবে একই গ্রামের ইসমাইলকে আটক করে পুলিশ।

তারও আগে ০১ মার্চ বিউটির বাবা সায়েদ আলী বাদী হয়ে বাবুল ও তার মা স্থানীয় ইউপি সদস্য কলম চাঁনের বিরুদ্ধে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।

এদিকে বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামছুর রহমান ভূঁইয়াকে প্রধান করে এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা ও সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
রাবি সমাজবিজ্ঞান বিভাগের পিএইচডি সংবর্ধনা ও নবীন বরণ খাদিমনগরে দুর্ধর্ষ ডাকাতী ।। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে তিনজন তাহিরপুর সীমান্তে চার ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি ক্রিকেট বিশ্বায়নের ভাবনায় আইসিসি নড়েচড়ে বসছে বিসিএল শিরোপা প্রাইম ব্যাংক সাউথ জোনের অস্ট্রেলিয়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রজ্ঞাপন না হলে ফের আন্দোলন অগ্নিকাণ্ডে মা – মেয়ে নিহত স্ত্রী ও সন্তানের পর না ফেরার দেশে মানিক ব্রিটেনে যৌন হয়রানির শিকার অনেকে মুখ খোলেন না তারেকের নির্বাসিত জীবন: বিএনপির জন্য চ্যালেঞ্জ শব্দ দূষণ বধির হওয়ার মাত্রা ছাড়িয়ে গেছে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইমরুল কায়েসের সেঞ্চুরি ।। সাউথ জোনের রানের পাহাড় জামায়াতের “হঠকারিতা’’ না ‘‘শক্তি প্রদর্শন” ‘শেখ হাসিনা জীবিত আছেন যতদিন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে ততদিন’ মতিয়াকে বরখাস্তের দাবী কাদের সিদ্দিকীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল ফাইনালে বাংলাদেশ বিশ্বনাথ আ.লীগ সভাপতি পংকি খান জেলহাজতে মিরপুরে গ্যাসলাইনে বিস্ফোরণ: ছেলের পর মায়েরও মৃত্যু “ভিসি ভবনে নারীর আর্তনাদ, আমার সন্তানের বাবা ভিসি” সেই ডিআইজি মিজানকে তলব “জাতীয় ঐক্য সৃষ্টি করে খালেদা জিয়াকে মুক্ত করবো “ ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণের দিনক্ষণ পিছিয়েছে হায়দরাবাদের স্বল্প রানের টার্গেটও ছুঁতে পারেনি মুম্বাই রাষ্ট্রপতির শপথ নিলেন আবদুল হামিদ নির্বাচনে বহির্বিশ্বের হস্তক্ষেপ চায়না আ. লীগ খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাত সাদা পোষাকে ফিরলেন মাশরাফি শাখা বরাক নদী দখল ও দূষণ মুক্ত করার দাবীতে নাগরিকবন্ধন জাতীয় দল থেকে বাদ পড়লেন চার নারী ক্রিকেটার টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ফিরে পেয়েছেন সালমা খাতুন ঝাড়ফুঁকের অজুহাতে গৃহবধূকে ধর্ষণ! “দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌঁছে দেবে সিটি ডিজিটাল সেন্টার” সিলেট সীমান্তে বিপুল পরিমান ভারতীয় পাতার বিড়ি আটক দাফনের সময় নড়েচড়ে ওঠা শিশুটি মারা গেছে রাবি’তে বিএনপি-জামায়াতের বিজয় রুয়েট’র বাস চালক খুন সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদের শপথ বারান্দা থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ নিহত টরন্টোতে ভ্যানের চাপায় ১০ পথচারী নিহত বাড়ী পৌঁছে দেবার কথা বলে ধর্ষণ মা হচ্ছেন টেনিস সুন্দরী সানিয়া দাফনের আগে নড়েচড়ে উঠল নবজাতক শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ মোদির সঙ্গে কাদেরের বৈঠক ঝুলন গোস্বামী’র নামে ভারতে স্মারক ডাকটিকিট শাবান মাসের গুরুত্ব ও করণীয় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী