,

নরসিংদী প্রেসক্লাব সিলগালা

সংবাদদাতা, নরসিংদী: নরসিংদী প্রেসক্লাবের নির্বাচন নিয়ে সাংবাদিকদের মধ্যে দ্বিধাবিভক্তি চরম পর্যায়ে পৌছেছে। এরই জের ধরে ২২ এপ্রিল  রোববার সাংবাদিকদের দুই পক্ষ প্রেসক্লাবে মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরই পরিপ্রেক্ষিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন।

সাংবাদিকরা জানায়, সম্প্রতি প্রেসক্লাবের নির্বাচন নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন সাংবাদিকরা। এরই পরিপ্রেক্ষিতে মোর্শেদ শাহারিয়ার ও শফিকুল মোহাম্মদ মানিকের নির্বাচিত কমিটিকে হটিয়ে বহিরাগতদের সহায়তায় প্রেসক্লাব দখল নেন নিবারন রায়ের নেতৃত্বে কয়েকজন সাংবাদিক। তাঁরা নিবারণ রায়কে আহ্বায়ক করে কমিটি করে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। অপরদিকে সাংবাদিকদের একটি বৃহৎ অংশ গত ৯ এপ্রিলে বিশেষ সভা ডেকে আরেকটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। মোর্শেদ শাহরিয়ারের সভাপতিত্বে ৪৮ জনের মধ্যে ৩১ জন সদস্যের উপস্থিতে বেনজির আহমেদ বেনুকে আহ্বায়ক করে তিন সদস্যের পাল্টা কমিটি গঠন করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে নিবারণ রায়ের আহ্বায়ক কমিটি প্রেসক্লাবের সভাপতি মোরশেদ শাহারিয়ার ও সাধারণ সম্পাদক শফিকুল মো. মানিক, আহ্বায়ক বেনজির আহমেদ বেনুসহ ১২ জনকে সদস্য তালিকা থেকে বাদ দিয়ে নির্বাচনের প্রক্রিয়া শুরু করে। অপরদিকে সাধারণ সভার মাধ্যমে নিবারণ রায়, মাজহারুল পারভেজ, আসাদুল হক পলাশ, এ কে ফজলুল হক ও নুরুল ইসলামকে বহিষ্কার করা হয়।

এ পরিস্থিতিতে এক তরফা নির্বাচন রুখতে রোববার  মোর্শেদ শাহারিয়ার, শফিকুল মো. মানিক, বেনজির আহমেদ বেনু, হাবিবুর রহমান ও এম এ আওয়ালের নেতৃত্বে প্রেসক্লাবের প্রায় ২৬ জন সদস্য প্রেসক্লাবে প্রবেশ করেন। ওই সময় প্রেসক্লাব থেকে বহিরাগতদের বের করে দিয়ে তাঁরা প্রেসক্লাবে অবস্থান নেন।

খবর পেয়ে নিবারন গ্রুপের সদস্যরা প্রেসক্লাবে এসে প্রধান ফটকের বাইরে তালা ঝুলিয়ে দেন। ওই সময় কিছু বহিরাগত লোকজন এসে প্রেসক্লাবের সামনে অবস্থান নেন।

সাংবাদিকদের মুখোমুখি হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া ও শাহরুখ খাঁন এবং নরসিংদী সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহরিয়ার আলম, মডেল থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন আহম্মেদ ও পরিদর্শক (অপারেশন) মোজাফ্ফর হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাঁরা উভয় পক্ষের বক্তব্য শুনে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সিলগালা করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রেসক্লাবের অস্থিতিশীল পরিবেশ কারো কাম্য নয়। একই সঙ্গে জেলা প্রশাসন কখনো প্রেসক্লাবের কোনো বিষয়ে হস্তক্ষেপ করতে আগ্রহী নয়। কিন্তু দুই পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে যেকোনো সময় সাংবাদিকদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি। এরই পরিপ্রেক্ষিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সিলগালা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনো পক্ষই প্রেসক্লাবে প্রবেশ করতে পারবে না। বিষয়টি উভয়পক্ষের সঙ্গে আলোচনা করে সমাধানের জন্য শিগগিরই জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হবে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা সুরমা নদীর তীরের স্থাপনা সরাতে ব্যবসায়ীদের মেয়রের আল্টিমেটাম জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে বৃহস্পতিবার সংলাপে বসছে আওয়ামী লীগ-জাতীয় ঐক্যফ্রন্ট জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি খালেদা জিয়ার সাজার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল বিপিএল ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে কে কোন দলে প্রধানমন্ত্রীকে ড. কামাল হোসেনের চিঠি সেই টেষ্ট হ্যাট্টিকম্যান অলক কাপালী সিলেটের টেষ্ট অভিষেকটা স্মরণীয় হয়ে থাকবে আশা অলক কাপালীর আরেকটিবার আওয়ামী লীগকে ভোট দিনঃ শেখ হাসিনা পুণ্যভূমি সিলেটে বাংলাদেশ ক্রিকেট দল জিম্বাবুয়েকে ‘হোয়াইটওয়াশ’ করার স্বাদ নিলো টাইগাররা বিষধর সাপ রাসেল ভাইপারকে পিটিয়ে মেরে ফেলা হলো সাত দফার এক দফাও মানা হবে নাঃ ওবায়দুল কাদের নিবন্ধন ফিরে পাবার আশায় জামায়াতে ইসলামী সরকারকে মওদুদের হুশিয়ারী সিলেট সিক্সার্সের হয়ে খেলবেন বিতর্কিত ওয়ার্নার বিমানবাহিনী এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী সিলেটে ইয়াবাসহ যুবক আটক সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ৩২ ধারা বহাল রেখে প্রতিবেদন জমা দিয়েছে সংসদীয় কমিটি বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের রোহিঙ্গাদের সাহায্য করতে ঢাকাকে সমর্থন দেবে দিল্লিঃ শ্রিংলা ৯ম থেকে ১৩তম গ্রেডের চাকরিতে থাকছে না কোটা নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেওয়াসহ ৫দফা দাবী উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই আইডিইবি সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো মালদ্বীপ জুড়ীতে বাংলাদেশের খবর’র বর্ষপূর্তি উদযাপন মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের রাখা হয়নি শনিবার যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়ার যৌথ ঘোষণা আসছে সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন সমাজসেবী আমিন আলীর ইন্তেকাল এবার স্বরচিত কবিতা পাঠ করলেন জগলুল হায়দার যশোরে সাবেক ফুটবল কোচ ওয়াজেদ গাজীর দাফন সম্পন্ন মন্ত্রণালয়ের কাছেই বিদ্যুৎ বিল পাওনা ৬৬৮ কোটি টাকা! কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নামঞ্জুর চলে গেলেন নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ মৌসুমী, অপু ও ওমরসানি দুবাই যাচ্ছেন প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. কামাল সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে `এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’ বিকল্পধারা এখন স্বকল্প হয়ে গেছে ‘তিনিও আনকনটেস্টের এমপি’ আমরা তোমাদের কাছে কৃতজ্ঞ: ডা. বদরুদ্দোজা নির্বাচন নাও হতে পারে: ড. কামাল যাঁকে র‌্যাঙ্ক দিতে বাধ্য হন পাক জেনারেল “ কোনোরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না’- হাসিনা