ভারত থেকে অনুপ্রবেশের সময় চার নাইজেরিয়ান আটক

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

ভারত থেকে অনুপ্রবেশের সময়  চার নাইজেরিয়ান আটক

শোয়েব উদ্দিন, জৈন্তাপুর,সংবাদদাতাঃ সিলেটের জৈন্তাপুরে চার নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ। ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় এই চার নাইজেরিয়ানের চলাফেরা সন্দেহ করা হয়। পরে তাদের আটক করে পুলিশ। আটককৃতরা হলেন-  অভি চিসম এনেস্ট (৩৫), আশাচি লিনাস এনমনি (৩৭), ওকাফার ওয়েসি ডেকর (৩২) জেম্স ওকে সিহা (৩০)।  পুলিশ সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা প্রথমে ফুটবল খেলোয়াড় হিসাবে নিজেদের পরিচয় দেয়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে  স্বীকার করেছে তারা অবৈধভাবে ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

গত শনিবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিত্বে পুলিশ চোকপোষ্ট বসিয়ে আসামপাড়া থেকে ছেড়ে আসা প্রোভক্স কার (সিলেট-গ-১১-০৫১২) তল্লাসী চালিয়ে তাদের আটক করা হয়। উপজেলার মিলা টিলা এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে সিলেটে যাওয়ার প্রক্কালে নাইজেরিয়ান ওই চার নাগরীককে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন  সিলেটে অভিমানী প্রেমিকের আত্মহত্যা

এদিকে, আশাচি লিনাস এনমনি নিকট একটি পাসপোর্ট পাওয়া গেলেও পাসপোর্টে কোন ইমিগ্রেশনের সীল মোহর নেই এবং তার সঙ্গী অন্যান্যদের কোন পাসপোর্ট পাওয়া যায়নি। জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মো: ময়নুল জাকির বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত নাইজেরিয়ান নাগরিকরা ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। তাদেরককে ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ