দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, মে ৪, ২০১৮

মাঠে ময়দানে ডেস্কঃ দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের কাছে প্রথম ওয়ানডে ম্যাচে হেরেছে বাংলাদেশ। ড্যান ভ্যান নায়িকার্ক এর অল-রাউন্ড নৈপুণ্যের কাছে হেরে যায় বাংলাদেশ। পরাজয়টা  ১০৬ রানের বড় ব্যবধানে। স্বাগতিক দলের ছুঁড়ে দেয়া ২৭০ রানকে টার্গেট নিয়ে খেলতে নেমে ১৬৬ (৪৯.৩ ওভার) রানে অল আউট হয় রোমানা আহমেদের দল।

দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরির সঙ্গে চোখ ধাঁধানো বোলিংয়ে ৯০ রানের বড় জয়ও তুলে নিয়েছিল স্থানীয় দলের বিপক্ষে। কিন্তু আসল লড়াইতে প্রোটিয়ারাদের কাছে পাত্তাই মিললো না।

২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে নবীন ওপেনার বাঁহাতি ব্যাটার মুর্শিদা খাতুন প্রোটিয়া পেস বোলার মারজান কেপির বলে এলবিডাব্লিঊ হয়ে ফিরে যান। দলের পাশে মাত্র ৫ রান যোগ হয়েছিল। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৩ রান তুলেন সানজিদা ইসলাম ময়না ও ফারহানা হক পিংকি। এরপর স্বাগতিকদের স্পিন অ্যাটাকে ধ্বসে পড়ে ড্যান ভ্যান নায়িকার্ক প্রথম লেগ স্পিনে স্ট্যাম্পিং হয়ে ফিরেন সানজিদা (৩৫)। ৬৮ রানে ২য় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। এরপর আর দাঁড়াতে পারেনি বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ফারজানা হককে ক্রীজে রেখেই একের পর এক ব্যাটাররা ফিরে গেছেন। পরের সাতজন ব্যাটসম্যান দুই অঙ্কে স্পর্শ করেতে পারেন নি। এই টপ অর্ডার ব্যাটার সরবোচ্চ ৬৯ রান করে অপরাজিত ছিলেন। টেল এন্ডে পান্না ঘোষ ২৩ রান করেন। বাংলাদেশ শিবিরে প্রোটিয়াদের হয়ে ড্যান ভ্যান নায়িকার্ক আহাত হানেন ৩বার। কোল ট্রিয়ন নিয়েছেন দুটি উইকেট।

আরও পড়ুন  বাংলার বাঘিনীদের কাছে পাকিস্তানের পরাজয়

দিনের শুরুতে প্রথম ব্যাট করতে নেমে দারুণ শুরু করে সাউথ আফ্রিকা। ওপেনিং জুটিতে ৬৭ রান তুলেন দুই ওপেনার লি ও লুরা উলভার্টকে। দলের ২৬ রান করা লুরা উলভার্টকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন স্পিনার নাহিদা আক্তার। ওপেনার লি’র ৫৪, ভ্যান নায়িকার্ক এর ৪৪ ও কোল ট্রিয়নের ৬৫ রানে সাউথ আফ্রিকা ২৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার, জাহানারা আলম ও ফাহিমা খাতুন প্রত্যেকে ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন সালমা খাতুন ও রুমানা আহমেদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ