,

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রভাতবেলা ডেস্ক: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তাঁর স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

জাতীয় নির্বাচনে পরাজিত হওয়ার পর পরই স্ত্রী রোশমা মনসুরকে নিয়ে কিছুদিনের জন্য দেশের বাইরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন নাজিব রাজাক। এর মধ্যেই সরকার তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করল। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।

১২মে শনিবার বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।   গত বুধবার অনুষ্ঠিত নির্বাচনে ১৯৫৭ সাল থেকে ক্ষমতায় থাকা ন্যাশনাল ফ্রন্টের পতন হয়। ওই জোটের নেতৃত্বে আছেন বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাক। নির্বাচনে মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোট ‘অ্যালায়েন্স অব হোপ’ জয়লাভ করে। এক সময় এই জোট থেকেই প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন মাহাথির। এর মধ্য দিয়ে মাহাথির বিশ্বের সবচেয়ে বেশি বয়সী প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

নাজিব রাজাকের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে। ২০১৫ সালের তাঁর বিরুদ্ধে ৭০০ মিলিয়ন ডলার সরকারি তহবিল তছরুপের অভিযোগ আনা হয়। যদিও পরে কর্তৃপক্ষ তাঁকে দায়মুক্তি দেয়।

নিষেধাজ্ঞার বিষয়টি মালয়েশিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে বলে এক টুইটে উল্লেখ করেছেন ৬৪ বছর বয়সী নাজিব রাজাক। তিনি বলেন, কর্তৃপক্ষ তাঁকে ও তাঁর পরিবারকে এই মুহূর্তে দেশ ছেড়ে যাওয়ার অনুমতি না দেওয়ার বিষয়টি জানিয়েছে। তবে এর জন্য তিনি কোনো কারণ উল্লেখ না করলেও কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত মানবেন বলে জানিয়েছেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
নির্বাচনের আগে নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন গঠন করুন- বি. চৌধুরী আমি বিয়ে করছিনা ।। এটা ডাহা মিথ্যা ! জামালগঞ্জে আগুনে ৯ দোকান পুড়ে ছাই আমাদের সম্পর্ক ছিল, আছে এবং থাকবে -মমতা আফগান ক্রিকেটের সম্প্রচার স্বত্ব পেলো টিএসএম শান্তিনিকেতনে একমঞ্চে মোদী-শেখ হাসিনা ও মমতা কক্সবাজারে বন্দুকযুদ্ধে ইয়াবা ডন’ খ্যাত বদির বেয়াই নিহত কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী আজ দুখুমিয়ার ১১৯তম জন্ম জয়ন্তী বিশ্বকাপে পেলে-ম্যারাডোনার একই দিনে গোল ! আমি বোকার মতো পড়ে থেকেছি মিলানে ! বীরাঙ্গনা ‘টেপরি রানি বেওয়াকে’ আর্থিক অনুদান ঝিনাইদহে চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র ইফতার মাহফিল বাহুবলে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু যে মাঠে বেড়ে উঠেছে মোহাম্মদ আশরাফুল, মাঠটিকে বাঁচিয়ে রাখুন “এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে” সাংসদ বদি অপরাধী হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে -ওবায়দুল কাদের মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ রাষ্ট্র দূত বব রে’র কাউকে ছাড় দেয়া হবেনা – স্বরাষ্ট্রমন্ত্রী ছাতকে অস্তিত্বহীন হাওরের উন্নয়নে অর্থ বরাদ্দ ! নবীগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রোহিঙ্গা শিশুরা ভয় নিয়েই বেড়ে উঠবে – প্রিয়াঙ্কা চোপড়া কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কুমারস্বামী স্বর্ণ আমদানি করবে এবার বাংলাদেশ বিদায় বলে চমকে দিলেন এবি ডি ভিলিয়ার্স ! কুমিল্লার হত্যা মামলার জামিন শুনানি আবারও মুলতবি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ রোহিঙ্গাদের মানবিক দৃষ্টিকোণ থেকে আশ্রয় দিয়েছি- প্রধানমন্ত্রী পার্সেলের মামামাল নিয়ে রিক্সাচালক উধাও ! চিরনিদ্রায় শায়িত হলেন তাজিন শুক্রবার কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মামলার শুনানি মুলতবি অবেলায় চলে গেলেন তাজিন আহমেদ সাপাহারে ফায়ার স্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন বদির বিরুদ্ধে নির্দিষ্ট কোন প্রমাণ নেই – স্বরাষ্ট্রমন্ত্রী বেআইনিভাবে মানুষ হত্যার অধিকার কারও নেইঃ রিজভী সুনামগঞ্জে কৃষকের লাভের টাকা এখন পিঁপড়ায় খাবে ! সিলেট সড়কে প্রাণ হারালেন এ্যানি ব্রাহ্মণবাড়িয়ায় ভাসমান মরদেহ উদ্ধার ক্লাস বর্জন অব্যাহত, পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনা ।। দুজনের প্রাণ কেড়ে নিলো পতৌদি বক্তৃতায় পিটারসেনের নাম নিয়ে তুলকালাম টেক্সাসে সান্তা ইফ হাই স্কুলে বন্দুকধারীর হামলা মঞ্চে মাঝের আসনটি ফাঁকাই রেখেছিল বিএনপি নেতাকর্মীদের আনা ইফতার পেলেন না খালেদা জিয়া মাইনরিটি নিপীড়ন বিএনপির পলিসি-ওবায়দুল কাদের মেঘনা নদীতে বিকল বরিশালগামী এমভি গ্রীনলাইন-৩ ঢাকা-সিলেট মহাসড়ক অচল ছিল তিন ঘন্টা ! কুলাউড়া থানা থেকে কনস্টেবল নিখোঁজ খালেদা জিয়ার জামিন বহাল