,

বীরাঙ্গনা ‘টেপরি রানি বেওয়াকে’ আর্থিক অনুদান

আনন্দ ঝর্ণাঃ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের টেপরি রানী একজন বীরাঙ্গনা। ১৯৭১ সালে পাক বাহিনী ও রাজাকার দ্বারা অমানুষিক নির্যাতনের স্বীকার হন তিনি।

টেপরি রানীকে নিয়ে ‘বীরাঙ্গনা’ শিরোনামের গান বেধেছিলেন ওয়ারফেজ ব্যান্ডের সাবেক ভোকাল মিজান।

টেপরি রানীসহ ৭১’র সকল বীরাঙ্গনার প্রতি শ্রদ্ধা জানিয়ে এ বছর ২২মার্চ ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করে ‘বীরাঙ্গনা’ শিরোনামের গানটি।

ডিএমএস এর এই মহতী উদ্যোগের সাথে সামিল হয় দেশের অন্যতম ফুড এন্ড বেভারেজ উৎপাদনকারী প্রতিষ্ঠান কাজী ফুডস। তাদের সুপরিচিত ব্র্যান্ড ‘বেলিসিমো’ আইসক্রিমের সৌজন্যে বীরাঙ্গনা টেপরি রানীকে প্রদান করা হয় আর্থিক সহয়তা।

গত ১৭ মে , ২০১৮ ইং, টেপরি রানীর পক্ষে তার নাতনী  জনতা রায় এই আর্থিক সহয়তার চেক গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর প্রধান কার্য-নির্বাহক তানভীর হায়দার চৌধুরী, মার্কেটিং ও ব্র্যান্ডিং বিভাগের উপ মহা-ব্যবস্থাপক সাম জাকারিয়া হোসাইন।

ধ্রুব মিউজিক স্টেশনের ডিজিটাল অপারেশন এর ম্যানেজার রাশেদ আহমেদ।

তানভীর হায়দার চৌধুরী, টেপরি রানীর নাতনী জনতা রায় এর কাছ থেকে তার শারীরিক খোঁজ-খবর নেন।

এসময়, তিনি বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন এবং উনাকে ১৯৭১ এর ১৪ ই ডিসেম্বর হত্যা করা হয়। তাই এই কষ্টটা আমি খুব ভালো করে বুঝি।

ডিএমএস এর ম্যানেজার রাশেদ আহমেদ বলেন, বীরাঙ্গনা টেপরি রানী বেওয়া-কে মন থেকে শ্রদ্ধা বীরাঙ্গনা গানটি প্রকাশ করতে পেরে (ডিএমএস) পরিবার গর্বিত। বেলিসিমোকে ধন্যবাদ এই মহতী উদ্যোগে আমাদের সাথে থাকার জন্য।  আমরা আশা ব্যক্ত করছি ভবিষ্যতেও তারা এরকম মহৎ কাজের পাশে দাঁড়াবে।

উল্লেখ্য,  ‘বীরাঙ্গনা’ শিরোনামের গানটি লিখেছেন দেওয়ান লালন আহমেদ, সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজিব হোসাইন। ‘বীরাঙ্গনা’ গানটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন  সৈয়দ তানভীর আহমেদ।

গানের ইউটিউব লিংক:https://www.youtube.com/watch?v=yno-HGjmGLA

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সংশ্লিষ্টদের বিরুদ্ধে শোকজ নোটিশ জারী !

ঝিনাইদহে ৩৬ বছরের যুবকের সাথে ৮

বছরের শিশুর আজব বিয়ে!

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহে ৩৬ বছরের যুবকের সাথে ৮ বছরের শিশুর বিয়ে দেওয়া নিয়ে প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। এই আজব বিয়ের ঘটনা ফাঁস হওয়ায় বিপাকে পড়েছেন বিয়ের সাথে জড়িতরা। ইতিমধ্যে বাল্য বিয়েতে সহায়তার দায়ে ঝিনাইদহ নোটারি পাবলিকের আইনজীবী এড জাহাঙ্গীর কবির ও এড মীর আক্কাস আলীকে শোকজ করা হয়েছে। ঝিনাইদহ জেলা প্রশাসনের দপ্তর থেকে এই শোকজ নোটিশ পাঠানো হয়। ঘটনার সত্যতা স্বীকার করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবির। তথ্য নিয়ে জানা গেছে, ঝিনাইদহ শহরের মোশারফ হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেনির ছাত্রী মাসুরা খাতুনকে বিয়ে দেওয়া হয়েছে কোরাপাড়া গ্রামে জাহাঙ্গীর হোসেনের সাথে। শিশু মাসুরা খাতুন নতুন কোর্টপাড়ার ওমর আলীর মেয়ে। অন্যদিকে জাহাঙ্গীর হোসেন কোরাপাড়া গ্রামের হারুন অর রশিদের ছেলে। সে পেশায় বাসের হেলপার। এদিকে ঘটনা জানাজানি হয়ে গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবীরের হস্তক্ষেপে ২য় শ্রেনির ছাত্রী মাছুরাকে তার মায়ের কাছে ফিরিয়ে দেন। মাছুরার মা শাপলা খাতুন জানান, তার মেয়ের জন্ম তারিখ ২০০৯ সালের ৩১ ডিসেম্বর।  এতে তার বয়স হ”েছ ৮ বছর। তিনি আরও জানান মেয়ে লেখা পড়ায় ভালো না। তাই বিয়ের কাবিন করে রেখেছিলাম। ১৬ বছর পূর্ন হলে তখন জামাই বাড়ি উঠায়ে দেব। পাগলাকানাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামের দেওয়া জন্ম নিবন্ধন সনদেও মাছুরার বয়স সাড়ে ৮ বছর। তবে মেয়ের পিতা ওমর আলীর হলফনামায় মেয়ের বয়স ৮ বছরের কথা বলা হয়েছে। এদিকে মাছুরার পিতা ওমর আলী ৩ জন সাক্ষির উপ¯ি’তিতে এক হলফনামায় উল্লেখ করেছেন, আইনসিদ্ধ না হওয়ায় তিনি এই বিয়ে বাতিল ও ছেলে পক্ষের সাথে সব সম্পর্ক ছিন্ন করেছেন। খোজ নিয়ে জানা গেছে, বিয়ে হওয়ার পর বাসের হেলপারি শেষে নতুন বর জাহাঙ্গীর প্রতি রাতেই শ্বশুর বাড়ি এসে রাত যাপন করতো। এতে প্রতিবেশিরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এদিকে বয়স গোপন করে নোটারী পাবলিক করায় জনমনে এই প্রতিষ্ঠানটির প্রতি সন্দেহ ও প্রশ্ন উঠেছে। কতিপয় আইনজীবী ও তাদের নিয়োজিত মহুরীরা এই অসৎ কাজের সাথে ব্যাপক ভাবে জড়িয়ে পড়ছে। বড় অংকের টাকা নিয়ে তারা এধরনের জাল জো”চুরিতে লিপ্ত হ”েছ। যার জলন্ত প্রমান হ”েছ ৮ বছরের শিশু মাছুরার বিয়ে। এ ব্যাপারে মোশারফ হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিজানুর রহমান জানান, তাদের ছাত্রী মাছুরার বিয়ে হয়ে গেছে বলে আমরাও জানতে পেরেছি। তবে এটা অন্যায় কাজ হয়েছে।

 

হরিণাকুন্ডুতে হতদরিদ্রদের বরাদ্দের টাকা জাল স্বাক্ষরে উত্তোলন করে আত্মসাত!

হরিণাকুন্ডুতে প্রকল্পের সভাপতি ও শ্রমিকদের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন করে আত্মসাত! আদালতে মামলা

ঝিনাইদহ সংবাদাতাঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ৪০ দিনের কর্মসূচির টাকা জাল স্বাক্ষর করে টাকা উত্তোলনের অভিযোগ। এই ঘটনায় ৪জন ওয়ার্ড মেম্বর ও সংশ্লিষ্ট প্রকল্পের সভাপতির স্বাক্ষরিত একটি অভিযোগ দুর্নীতি দমন কমিশন, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। একই ঘটনায় ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বর সাইদুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান ও পিআইওসহ ৪জনকে আসামী ঝিনাইদহ আদালতে একটি মামলা দায়ের করেছেন (যার মামলা নং-১৬/১৮ইং)। আদালত মামলাটি আমলে নিয়ে (পিবিআই) পুলিশের কর্মকর্তা সোহেল আহমেদকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার আসামীরা হলেন ইউপি চেয়ারম্যান রাকিবুল হাসান রাসেল, ট্যাক অফিসার জবা খাতুন, উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন অফিসার মুহাম্মদ আব্দুর রহমান। মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে,২০১৭-১৮ অর্থ বছরের অতিদরিদ্রদের জন্য কর্মসং¯’ান কর্মসূচির কাজ ২০১৭ সালে ২৩ ডিসেম্বর মাসে শুরু হয়। এই ৩টি প্রকল্পের জন্য মোট ১৭৪জন শ্রমিক বরাদ্দ নির্ধারন করা হয়। ৪০ দিন কাজ করার কথা থাকলেও ৩৫দিন কাজ করা হয়েছে। বাকি ৫ দিন কাজ না করেই প্রকল্পের সভাপতি ও শ্রমিকদের সই জাল করে ইউপি চেয়ারম্যান রাকিবুল হাসান রাসেল জনতা ব্যাংকের ম্যানেজার সিরাজুল আলমের সহযোগিতায় নগদ ১ লাখ ৭৪ হাজার ৭৫০ টাকা উঠিয়ে নিয়েছেন। নিয়ম রয়েছে শ্রমিকদের পাওনা স্ব-স্ব এ্যাকাউন্টের চেকের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে। কিš‘ নিয়ম অমান্য করে ম্যানেজার ও চেয়ারম্যান মাস্টার রোলের মাধ্যমে শ্রমিকদের টাকা পরিশোধ করেছেন। শ্রমিক সুখি, গঙ্গারাম, আমেনা, রহিম, দবির, ফজলুর, কার্তিক, নবীসন ও বাবলুর রহমান সাংবাদিকদেও জানান, ১৪ এপ্রিল ২য় ধাপে ইউনিয়নে ৪০দিনের কাজ শুরু হয়। সেখানে আমাদের চেকের মাধ্যমে ২০দিনের ৩৫শত টাকা পরিশোধ করা হয়েছে। কিš‘ একই দিনে চেয়ারম্যান ও ব্যাংক ম্যানেজার নিজেদেরকে বাঁচাতে সাদা কাগজে ১হাজার ও ৩৫ টাকার মাস্টার রোলে সই করে নিয়েছেন। এব্যাপারে চেয়ারম্যান রাকিবুল হাসান রাসেল ও ব্যাংক ম্যানেজার সিরাজুল আলম জানান অতিদরিদ্রদের কর্মসুচির টাকা পিআই্ও অফিসের নির্দেশ অনুযারী উঠানো হয়েছে। আমরা বুঝতে পারিনি এবং পরবর্তী এই ভুল আর হবে না। হরিণাকুন্ডু উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মুহাম্মদ আব্দুর রহমান জানান, এধরনের নির্দেশ পিআইও কখনো কারো দেয় না। আমরা টাকাগুলি স্ব-স্ব শ্রমিকের একাউন্টে প্লেস করে দিয়েছি। নিয়ম রয়েছে চেকের মাধ্যমেই শ্রমিকদের টাকা পরিশোধ করতে হবে।

 

আমরা প্রশাসনসহ সবাইকে টাকা দিই এটা পত্রিকায় লিখে কোন কিছুই হবে না!

ঝিনাইদহে মালিকরা প্রভাবশালী ও মোটা অঙ্কের অর্থে প্রশাসনকে ম্যানেজ করে চালা”েছ নিজ কারখানায় অবৈধ যান তৈরির রামরাজত্ব

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহে প্রায় ৬টি উপজেলার শহরগুলোতে ও বিভিন্ন হাট-বাজারে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে নসিমন, করিমন, ব্যাটারি চালিত অটোভ্যান, লাটাহাম্বার ও আলম সাধু তৈরীর ৭০টির ও অধিক অবৈধ যান কারখানা। জানা গেছে, প্রশাসনের কিছু কর্মকর্তাদের ম্যানেজ করে চলছে এই সম¯’ অবৈধ কারখানায় নসিমন, করিমন, ব্যাটারি চালিত অটোভ্যান, আলম সাধু ও লাটাহাম্বার তৈরির রমরমা ব্যবসা। উপজেলা শহরগুলোতে ও বিভিন্ন হাট-বাজারে শহরে কিছু অসাধু ব্যবসায়ীরা এসকল কারখানার মালিক হয়ে রাতারাতি বিপুল অর্থের মালিক বনে যা”েছন। অভিযোগ উঠেছে জেলার সদওে ও কালীগঞ্জ শহরেই গড়ে উঠেছে এ ধরনের ছোট বড় প্রায় ৩০টি কারখানা। এ সম¯’ কারখানাগুলো  প্রশাসন দেখলেও না দেখার ভান করে থাকেন। এলাকাবাসীর জোর দাবী, মাঝে মাঝে এসব কারখানাগুলোতে জেলা প্রশাসনের তদারকিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এই সম¯’ প্রতিষ্ঠানগুলো বন্ধ করাসহ কারখানা মালিকদের জেল জরিমানা ব্যব¯’া করা উচিৎ। সূত্রমতে, মালিক পক্ষ অনেক বেশি প্রভাবশালী হওয়ার কারণে কিছুদিন পর পর মোটা অঙ্কের অর্থের বিনিময়ে প্রশাসনকে ম্যানেজ করে তাদের কারখানায় অবৈধ যান তৈরির রামরাজত্ব চালিয়ে যা”েছ। অথচ এধরনের কারখানায় অবৈধ স্যালো ইঞ্জিন চালিত যানবাহন তৈরীর নেই কোনো বৈধ সরকারি অনুমতিপত্র।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, সদরের দশমাইল, ডাকবাংলা বাজার, হরিনাকুন্ড,ু শৈলকুপা, মহেশপুর, কোটচাঁদপুর সহ কালীগঞ্জ কলা হাটার পশ্চিমে ঝিনাইদহ-যশোর মহাসড়কের গা ঘসে গড়ে উঠেছে অবৈধ্য স্যালো ইঞ্জিন চালিত সবচেয়ে বড় রেজাউল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, এর মালিক রেজাউল ইসলাম, এই কারখানা করে অল্প কিছু দিনের ব্যবধানে অনেক টাকার মালিক হয়েছে সে। মেইন বাসষ্ট্যান্ডে ওলিয়ারের গ্যারেজ, কুদ্দুসের গ্যারেজ মডার্ণ ইঞ্জিনিয়ারিং সহ অনেক ছোট-বড় বেশ কয়েকটি এই অবৈধ স্যালো ইঞ্জিন চালিত কারখানা। এসকল কারখানায় সরকারী কোনো অনুমতি ছাড়াই দিনরাত চলেছে ইঞ্জিনভ্যান তৈরির কাজ। এতে করে সরকার একদিকে যেমন বিপুল অঙ্কের টাকা রাজস্ব হারা”েছ অন্যদিকে ব্যাপক শব্দ দুষণে পরিবেশ নষ্ট হ”েছ। কারখানার এক শ্রমিক নাম না প্রকাশ করার শর্তে জানায় যে, আমরা প্রশাসনসহ সবাইকে টাকা দিই এটা পত্রিকায় লিখে কোন কিছুই হবে না। আমাদের কাজ চলবেই। কেমন লাভ হয় জিজ্ঞেস করলে জানায়, আমরা মাসে ৩০ থেকে ৩৫টি ইঞ্জিনভ্যান, ব্যাটারি চালিত অটো ভ্যান, করিমন, আলমসাধূ ও লাটাহাম্বার তৈরী করে থাকি। মালিকরা মাস চুক্তি মোটা অঙ্কের অর্থের বিনিময়ে প্রশাসনের কিছু কর্মকর্তাদের ম্যানেজ করে অবৈধ কারখানা গড়ে তোলার সুযোগ দিয়েছে।

 

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, একটি ইঞ্জিনভ্যান তৈরি করতে সকল খরচ বাদে মালিকের লাভ হয় প্রায় ২০ থেকে ২৫ হাজার টাকা। শহরের এত কাছাকাছি সরকারের অনুমতি ছাড়াই এসব অবৈধ নসিমন, করিমন, ইঞ্জিনভ্যান, ব্যাটারি চালিত অটো ভ্যান তৈরি হলেও পুলিশ প্রশাসনের কোনো মাথা ব্যথা নেই। এ সব অবৈধ কারখানায় দিনে দিনে বৃদ্ধি পা”েছ শিশু শ্রমিকের সংখ্যা। আর এ কারনে প্রতিনিয়ত মহাসড়কগুলোতে দুর্ঘটনা ঘটছে অহরহ। ফলে অকালে প্রাণ হারা”েছ অসংখ্য পথচারীসহ সব বয়সী মানুষ। এসকল অবৈধ স্যালো ইঞ্জিন চালিত গাড়িগুলোর নেই কোনো হর্ন, ব্রেক ও গিয়ার। তাছাড়া অবৈধ ইঞ্জিন ভ্যান, নছিমন, করিমন, আলমসাধু, লটাহাম্বার, ব্যাটারি চালিত আটো ভ্যানের চালকরা অধিকাংশ অপ্রাপ্ত বয়স্ক শিশু ও অদক্ষ চালক। সরকারি নিয়ম অনুযায়ী এসব অবৈধ যান তৈরি ও চলাচলে বিধি নিষেধাজ্ঞা থাকলেও প্রশাসনের কর্তা ব্যক্তিরা না দেখার ভান করে রমরমা ভাবে চালাতে সাহায্য করছে অবৈধ যান তৈরির কারখানা। অভিজ্ঞ মহলের অভিমত, এসব অবৈধ যান তৈরির কারখানা বন্ধসহ অনতি বিলম্বে সড়কে এসব যান চলাচল বন্ধের ব্যব¯’া না হলে দুর্ঘটনার পরিমান বেড়েই চলবে। এর ফলে পাল্লা দিয়ে অকালে পথচারীদের প্রাণ হানি বেড়েই চলবে। এ ব্যাপারে জানতে চাইলে সদও উপজেলা নির্বাহী অফিসার শাম্মি ইসলাম বলেন, এগুলো এভাবে তৈরী করার কোন নিয়ম নেই। এটা সম্পূর্ণ অবৈধ এর বিরুদ্ধে অবশ্যই ব্যব¯’া নেওয়া হবে। আগামী আইন শৃংখলা মিটিংয়ে আমি অবশ্যই এ ব্যাপারে আলোচনা করে ব্যব¯’া গ্রহন করবো।

 

নিষিদ্ধ ঘোষিত চরমপš’ী সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা…

হরিনাকুন্ডুর আলোচিত শীর্ষ সন্ত্রাসী, ডাকাতি ও ছিনতাই মামলার আসামীকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গলা কেটে ও কুপিয়ে হত্যা !

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহের হরিনাকুন্ডুর আলোচিত শীর্ষ সন্ত্রাসী বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও ছিনতাই মামলার আসামী, নিষিদ্ধ ঘোষিত চরমপš’ী সংগঠন পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা আব্দুল কাদের জোয়ার্দার (৬০) ওরফে কসাই কাদেরের গলাকাটা লাশ অবশেষে উদ্ধার করেছে পুলিশ। তাকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় গলা কেটে ও কুপিয়ে হত্যা করেছে কে বা কাহারা। জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় নিহত শীর্ষ সন্ত্রাসী আব্দুল কাদের জোয়ার্দার কাদের ওরফে কসাই কাদেরের (৬০) নামে এক ডাকাতি ও ছিনতাই মামলার আসামীকে গলা, হাত ও পায়ের রগ কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৩ মে) বেলা ১২টার দিকে উপজেলার তিওরবিলা গ্রামের মাঠ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত কাদের ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার তাহেরহুদা গ্রামের মহি জোয়ার্দারের ছেলে। সে বেশ কয়েক বছর যাবত নিজের এলাকা ছেড়ে পলাতক ছিল। ¯’ানীয়রা জানায়, বুধবার সকালে তিওরবিলা গ্রামের একটি মাঠে মরদেহটি দেখে পুলিশে খবর দেন ¯’ানীয় কয়েকজন কৃষক। পরে পুলিশ ঘটনা¯’লে এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠায়। চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, আব্দুল কাদেরের বিরুদ্ধে ঝিনাইদহ থানাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও ছিনতাই মামলা রয়েছে।

 

 

 

 

ঝিনাইদহে চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র ইফতার মাহফিল

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩মে) শহরের হামদহে কমার্স ভবনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, চেম্বার অব কর্মাসের সহ-সভাপতি রেজাউল ইসলাম, নাছিম  প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন ঝিনাইদহ চেম্বার অফ কর্মাসের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। পরিচালনা করেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু, ও চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি’র সহ-সভাপতি নাসিম উদ্দিন। ইফতার মাহফিল দোয়া পরিচালনা করেন ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ দেলোয়ার হোসেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা সুরমা নদীর তীরের স্থাপনা সরাতে ব্যবসায়ীদের মেয়রের আল্টিমেটাম জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে বৃহস্পতিবার সংলাপে বসছে আওয়ামী লীগ-জাতীয় ঐক্যফ্রন্ট জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি খালেদা জিয়ার সাজার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল বিপিএল ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে কে কোন দলে প্রধানমন্ত্রীকে ড. কামাল হোসেনের চিঠি সেই টেষ্ট হ্যাট্টিকম্যান অলক কাপালী সিলেটের টেষ্ট অভিষেকটা স্মরণীয় হয়ে থাকবে আশা অলক কাপালীর আরেকটিবার আওয়ামী লীগকে ভোট দিনঃ শেখ হাসিনা পুণ্যভূমি সিলেটে বাংলাদেশ ক্রিকেট দল জিম্বাবুয়েকে ‘হোয়াইটওয়াশ’ করার স্বাদ নিলো টাইগাররা বিষধর সাপ রাসেল ভাইপারকে পিটিয়ে মেরে ফেলা হলো সাত দফার এক দফাও মানা হবে নাঃ ওবায়দুল কাদের নিবন্ধন ফিরে পাবার আশায় জামায়াতে ইসলামী সরকারকে মওদুদের হুশিয়ারী সিলেট সিক্সার্সের হয়ে খেলবেন বিতর্কিত ওয়ার্নার বিমানবাহিনী এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী সিলেটে ইয়াবাসহ যুবক আটক সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ৩২ ধারা বহাল রেখে প্রতিবেদন জমা দিয়েছে সংসদীয় কমিটি বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের রোহিঙ্গাদের সাহায্য করতে ঢাকাকে সমর্থন দেবে দিল্লিঃ শ্রিংলা ৯ম থেকে ১৩তম গ্রেডের চাকরিতে থাকছে না কোটা নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেওয়াসহ ৫দফা দাবী উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই আইডিইবি সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো মালদ্বীপ জুড়ীতে বাংলাদেশের খবর’র বর্ষপূর্তি উদযাপন মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের রাখা হয়নি শনিবার যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়ার যৌথ ঘোষণা আসছে সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন সমাজসেবী আমিন আলীর ইন্তেকাল এবার স্বরচিত কবিতা পাঠ করলেন জগলুল হায়দার যশোরে সাবেক ফুটবল কোচ ওয়াজেদ গাজীর দাফন সম্পন্ন মন্ত্রণালয়ের কাছেই বিদ্যুৎ বিল পাওনা ৬৬৮ কোটি টাকা! কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নামঞ্জুর চলে গেলেন নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ মৌসুমী, অপু ও ওমরসানি দুবাই যাচ্ছেন প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. কামাল সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে `এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’ বিকল্পধারা এখন স্বকল্প হয়ে গেছে ‘তিনিও আনকনটেস্টের এমপি’ আমরা তোমাদের কাছে কৃতজ্ঞ: ডা. বদরুদ্দোজা নির্বাচন নাও হতে পারে: ড. কামাল যাঁকে র‌্যাঙ্ক দিতে বাধ্য হন পাক জেনারেল “ কোনোরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না’- হাসিনা