ইমরান এইচ সরকার আটক

প্রকাশিত: 6:10 PM, June 6, 2018

প্রভাতবেলা প্রতিবেদকঃ গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাব। শাহবাগে ‘বেআইনিভাবে সমাবেশ করতে চাওয়ায়’ তাকে আটক করা হয়।

বুধবার ( ৬জুন) বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর শাহবাগে মাদকবিরোধী অভিযানে ‘বিনা বিচারে হত্যা’র প্রতিবাদে পূর্বঘোষিত সমাবেশ থেকে তাকে আটক করা হয়।

 

ঘটনাস্থলে উপস্থিত গণজাগরণ মঞ্চের সদস্যরা জানান, পূর্বঘোষিত কর্মসূচিতে যোগ দিতে ইমরান এইচ সরকার বিকাল ৪টার সময় আসেন শাহবাগে। কিছুক্ষণ পর ঘটনাস্থলে একটি মাইক্রোবাসে সাদা পোশাকে ৭-৮ র‌্যাব সদস্য ‘একটু যেতে হবে’ বলে এইচ সরকারকে তুলে নিয়ে যায়।

 

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান বলেন, ‘অবৈধভাবে জনসমাবেশ করায় ইমরানকে আটক করা হয়েছে। তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে গণমাধ্যমকে বিষয়টি জানানো হবে।’

 

তিনি বলেন, বুধবার বিকেলে শাহবাগ থেকে ইমরান এইচ সরকারকে আটক করে র‌্যাব-৩ এর একটি দল। ইমরান বেআইনিভাবে সেখানে সমাবেশ করতে চেয়েছিলেন। তাই তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে এসেছে’।

 

তবে মঞ্চ সংশ্লিষ্টরা বলছেন, মাদক বিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ৬ জুনের এই কর্মসূচির বিষয়ে ডিএমপিকে লিখিতভাবে অবগত করেছিল গণজাগরণ মঞ্চ, পাশাপাশি সমাবেশের নিরাপত্তার জন্য আবেদন করা হয়েছিল।

তাকে আটকের সময় শাহবাগে উপস্থিত থাকা গণজাগরণ মঞ্চের কর্মী আকরামুল হক, সাদা পোশাকে কিছু লোক শাহবাগ থেকে ইমরান এইচ সরকারকে মাইক্রোবাসে তুলে নেয়।

এ সময় র‌্যাবের চারটি গাড়িও সেখানে উপস্থিত হয়। গণজাগরণ মঞ্চের কর্মীরা বাধা দিতে গেলে র‌্যাব সদস্যরা লাঠিপেটা করলে কয়েকজন আহত হন। তাদের মধ্যে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

ইমরান এইচ সরকারকে তুলে নিয়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করে সাংস্কৃতিক কর্মী সঙ্গীতা ইমাম সাংবাদিকদের বলেন, আমরা এখানে কথা বলতে এসেছিলাম। কিন্তু ইমরান এইচ সরকারকে এভাবে তুলে নিয়ে যাবে এটা ঠিক নয়।

 

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ইমরানকে তুলে নেয়া প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ‘র‌্যাব-৩ তাকে অ্যারেস্ট করেছে। কোন মামলায় তাকে অ্যারেস্ট করা হয়েছে তা আধাঘণ্টা পর জানানো সম্ভব হবে।’

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ