,

ছাতকে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

সুনামগঞ্জ সংবাদদাতাঃ  সুনামগঞ্জের ছাতকে ছাত্রদল ও ছাত্রলীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ ৩০ জন আহত হয়েছেন।

 

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের অবৈধ কমিটি প্রত্যাহারের দাবিতে সংগঠনটিরই একটি পক্ষ বিক্ষোভ মিছিল বেড় করলে এই ঘটানার সূত্রপাত হয়।

 

গোবিন্দগঞ্জ সৈয়দের গাঁও ইউপির গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়ার কারণে ব্যবসায়ী ও পথচারীরা দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন।

 

এ ঘটনায় পুরো গোবিন্দগঞ্জ এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

জানা যায়, গত বুধবার রাতে সুনামগঞ্জ জেলা ছাত্রদলের অবৈধ কমিটি প্রত্যাহারের দাবিতে সংগঠনটিরই একটি পক্ষ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গোবিন্দগঞ্জ এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে যাওয়ার সময় ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমসহ তার অনুসারীরা হামলা চালায়। গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগের এই নেতা তাদের মিছিলকে লক্ষ্য করে পাথর দিয়ে টিল নিক্ষেপ করে।

 

এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রলীগ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ চলে । এতে পথচারীসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়।
এ ঘটনায় রাসেল, ফয়ছল, আকতার, সুফি আহমদ, রাজন, দিলানুর, সাদিকুর রহমান, হাবিবুর রহমান, এনাম মিয়া, রিহাম, সোহাগ, সাজনসহ আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এ সময় সিলেট সুনামগঞ্জ মহাসড়ক এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে পড়ে। অবশেষে এ ঘটনাটি তকিপুর ও গোবিন্দনগর গ্রামের মধ্যে চলে গেছে।

 

ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদ সুমন জানান, আমি সুনামগঞ্জ জেলা নবগঠিত ছাত্রদলের বির“দ্ধে ঝাড়ু মিছিল বের করে কলেজ গেইটে যাওয়া মাত্র ছাত্রলীগের নেতাকর্মীরা আমার মিছিলে হামলা করে। পরে আমরা এর হামলার জের ধরে ছাত্রদলের কর্মীরা ছাত্রলীগকে দাওয়া দিলে, তারা সাথে সাথে পয়েন্ট ছেড়ে চলে যায়, এখন পর্যন্ত আমাদের ছাত্রদলের দখলে রয়েছে।

 

উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমের সাথে যোগাযোগ করা তিনি মুটোফোনে বলেন, ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদের সুমনের নেতৃত্বে একটি মিছিল বের করে, বিভিন্ন গালিগালাজ করতে এবং রাস্তা নাশকতা করতে পারে বলে কিছু ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে যায়। বর্তমানে শান্ত রয়েছে বলে জানান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন ছাতক থানার ওসি আতিকুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

Designed by ওয়েব হোম বিডি

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ফাবিয়ানের ‘ছাদ থেকে পড়ে যাওয়া’কে এড়িয়ে যাচ্ছে স্কুল কর্তৃপক্ষ স্কলার্স হোমের শিক্ষার্থী ফাবিয়ান লাইফ সাপোর্টে ছাতকে যুবতীর রহস্যজনক মৃত্যু মোস্তাফিজই ম্যাচ ঘুরিয়েছে, বললেন মাশরাফি বিশ্বকাপে বাংলাদেশের দাপুটে জয় আাদালতে মুরসীর ইন্তেকাল বনকলাপাড়ায় পিটুনিতে‘ডাকাত’ নিহত ‘এনজিওগ্রাম’ নয় যাচ্ছে ‘হার্ট লান’ মেশিন ওসমানীর এনজিওগ্রাম মেশিন যাচ্ছে সোহরাওয়ার্দীতে শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন জৈন্তার ইউএনও মৌরিন বড়লেখায় স্বামীর হাতে স্ত্রী খুন বড়লেখায় পানিতে ডুবে দু’বোনের মৃত্যু ঈদ উদযাপনে প্রস্তুত সিলেটঃ কখন কোথায় জামাত চাঁদ দেখা গেছে বুধবার ঈদুল ফিতর যে সূরা পাঠ করলে আল্লাহ তায়ালা রিজিকের দরজা খুলে দেন জামায়াত একটি দেশ প্রেমিক দল,তাদের কোন দোষ নেই : কর্নেল অলি আমেরিকায় সন্ত্রাসী হামলায় বড়লেখার জয়নুল নিহত নৈস্বর্গিক সৌন্দর্য’র বাংলাদেশ টাইগারদের ত্রিদেশীয় সিরিজ জয় রাজধানীর বায়ুদূষণ রোধে ব্যর্থতায় হাইকোর্টের ক্ষোভ অপূর্ণই থেকে গেল প্রিয়াঙ্কার ইচ্ছা সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা:কবে কোন জেলায় হোটেলে বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ, মিলছে না অনেক প্রশ্নের উত্তর! সন্তানের জন্য দুধ চুরি : দায় কার? রোযা:সুদৃঢ় ভিত্তির উপর সুচরিত্র গঠনের উপকরণ ছাত্রলীগের হাতে লাঞ্চিত নারী চিকিৎসক রোযার উদ্যেশ্য ও উপকারিতা বেসামাল নাইমুলঃ ক্ষমা প্রার্থনা রোজার উদ্দেশ্য রোযার সমৃদ্ধ ইতিহাস জুটির বিশ্ব রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া সোমবার এসএসসি ও সমমানের ফল প্রকাশ আহলান সাহলান মাহে রামাদ্বান মওদুদ আহমদ হাসপাতালে ভর্তি সালাহউদ্দিনের দেশে ফেরা আটকে গেল ‘ফণী’ কখন কোথায় কিভাবে আঘাত হানতে পারে মনির উদ্দিন স্যার আর নেই পটুয়াখালীতে ‘ফণী’ আতঙ্ক: প্রস্তুত প্রশাসন কুষ্টিয়াজুড়ে ‘ফণী’ আতঙ্ক তীর, রূপচাঁদা, পুষ্টির তেল নিম্নমানের: ৫২ ব্র্যান্ডের পণ্যে ভেজাল হালদার খালে হাজার লিটার ফার্নেস ওয়েল, বিপর্যয়ের মুখে জীববৈচিত্র্য শমী’র বিরুদ্ধে ১’শ কোটি টাকার মানহানি মামলা বয়ফ্রেন্ড বিয়ে নাকচ করায় প্রেমিকার আত্মহত্যা! এবার মুখ খুললেন মিলার সাবেক স্বামী জব্দ হতে পারে ড. কামালের ব্যাংক অ্যাকাউন্ট! জামায়াতে কোন প্রভাব পড়বে না- ডা. শফিক মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীদের নতুন মঞ্চ! তরুণ প্রজন্মকে রাজনীতি সচেতন হতে হবে : শিক্ষামন্ত্রী ছাত্রদল: ৬০ ভাগ অছাত্র, ৮০ ভাগ অনিয়মিত