,

ছাতকে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

সুনামগঞ্জ সংবাদদাতাঃ  সুনামগঞ্জের ছাতকে ছাত্রদল ও ছাত্রলীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ ৩০ জন আহত হয়েছেন।

 

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের অবৈধ কমিটি প্রত্যাহারের দাবিতে সংগঠনটিরই একটি পক্ষ বিক্ষোভ মিছিল বেড় করলে এই ঘটানার সূত্রপাত হয়।

 

গোবিন্দগঞ্জ সৈয়দের গাঁও ইউপির গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়ার কারণে ব্যবসায়ী ও পথচারীরা দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন।

 

এ ঘটনায় পুরো গোবিন্দগঞ্জ এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

জানা যায়, গত বুধবার রাতে সুনামগঞ্জ জেলা ছাত্রদলের অবৈধ কমিটি প্রত্যাহারের দাবিতে সংগঠনটিরই একটি পক্ষ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গোবিন্দগঞ্জ এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে যাওয়ার সময় ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমসহ তার অনুসারীরা হামলা চালায়। গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগের এই নেতা তাদের মিছিলকে লক্ষ্য করে পাথর দিয়ে টিল নিক্ষেপ করে।

 

এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রলীগ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ চলে । এতে পথচারীসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়।
এ ঘটনায় রাসেল, ফয়ছল, আকতার, সুফি আহমদ, রাজন, দিলানুর, সাদিকুর রহমান, হাবিবুর রহমান, এনাম মিয়া, রিহাম, সোহাগ, সাজনসহ আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এ সময় সিলেট সুনামগঞ্জ মহাসড়ক এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে পড়ে। অবশেষে এ ঘটনাটি তকিপুর ও গোবিন্দনগর গ্রামের মধ্যে চলে গেছে।

 

ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদ সুমন জানান, আমি সুনামগঞ্জ জেলা নবগঠিত ছাত্রদলের বির“দ্ধে ঝাড়ু মিছিল বের করে কলেজ গেইটে যাওয়া মাত্র ছাত্রলীগের নেতাকর্মীরা আমার মিছিলে হামলা করে। পরে আমরা এর হামলার জের ধরে ছাত্রদলের কর্মীরা ছাত্রলীগকে দাওয়া দিলে, তারা সাথে সাথে পয়েন্ট ছেড়ে চলে যায়, এখন পর্যন্ত আমাদের ছাত্রদলের দখলে রয়েছে।

 

উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমের সাথে যোগাযোগ করা তিনি মুটোফোনে বলেন, ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদের সুমনের নেতৃত্বে একটি মিছিল বের করে, বিভিন্ন গালিগালাজ করতে এবং রাস্তা নাশকতা করতে পারে বলে কিছু ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে যায়। বর্তমানে শান্ত রয়েছে বলে জানান।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন ছাতক থানার ওসি আতিকুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
গণভবনে মহিলা ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা আমানতের সুদ না বাড়ানোর নির্দেশ অর্থমন্ত্রীর রিজভীর কাছ থেকে মনোনয়নপত্র নিলেন আরিফ তারেক রহমানের হস্তক্ষেপ চেয়েছেন সিলেটের বিক্ষুদ্ধ ছাত্রনেতারা চান মিয়ার ইন্তেকালে প্রেসক্লাব ও প্রভাতবেলা সম্পাদকের শোক সাংবাদিক চান মিয়ার ইন্তেকাল দুর্ঘটনার কবলে মোশাররফ’র গাড়িবহর, ছাত্রদলকর্মী নিহত বৃহস্পতিবার বিএনপি’র বিক্ষোভ ! ধীরে ধীরে জনসম্মুখে ডা. শফিক খালেদা এরশাদ প্রার্থী হলে আমাকে দাঁড়াতেই হবে প্যারোলে মুক্তি পেতে পারেন সাঈদী দোহায় কাঠাঁলতলী কল্যাণ পরিষদের ঈদ পূনর্মিলনী অব্যাহত উন্নয়ন: আবার দরকার সোহেল আহমদ রিপন বেলজিয়ামে বিধ্বস্ত নবাগত পানামা বিশ্বকাপে সুইডেনের শুভসূচনা ডায়াগনস্টিক সেন্টারে কি করছিলেন শিল্পা শেঠি! কেঁপে উঠেছিল জাপানের ওসাকা ওবায়দুল কাদের নানা বিভ্রান্তি ছড়াচ্ছেন- রিজভী খালেদা জিয়া কারাগারে থাকা আমাদের জন্য অস্বস্তিকর-নাসিম আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড লোজানোর গোল জার্মানির পোষ্টে ! বাঘের সঙ্গে মিম ! জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো সার্বিয়া সড়কে ৯ জনের প্রাণহানি বন্যা পরিস্থিতি ভয়াবহ: ৩লাখ মানুষ পানিবন্দি মৌলভীবাজারের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন মৌলভীবাজারের বন্যা মোকাবেলায় সেনাবাহিনী মোতায়েন রাত পোহালেই ঈদ প্রত্যাখ্যানকারীদের ধাওয়ায় পালিয়েছে পদবীধারী ছাত্রদল বুবলীর ‘অন্তঃসত্ত্বা’ নিয়ে নানা গুজব বাড্ডায় আ. লীগ নেতাকে গুলি করে হত্যা রুহ আফজায় প্রতারণা: হামদর্দকে জরিমানা ভোগ-এর প্রচ্ছদ মডেল সৌদি রাজকুমারী ‘মাফিয়া ডন’ মদদপুষ্ট কমিটিতে থাকতে চাননা প্রকৃত ছাত্রদল নেতারা ‘মাফিয়াডন” মদদপুস্ট কমিটি বাতিলের দাবীতে ছাত্রদলের বিক্ষোভ কোটি কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে-রিজভী চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত জাকির নিহত শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলে সুমন জাহিদের মরদেহ উদ্ধার আরিফ-কামরানের প্রীতি ফুটবল ম্যাচ ড্র সিলেট ছাত্রদলের লেজে গোবরে মার্কা কমিটি ঘোষনা ছাত্রদলের ১১ টি ইউনিটের আংশিক কমিটির অনুমোদন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক-পুলিশের ত্রিমুখী সংঘর্ষ যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করলেন রেলমন্ত্রী “সরকারি হাসপাতালেই চিকিৎসা করতে হবে, কোথাও বলা নেই” ‘এখনও সম্মতি দেননি খালেদা জিয়া’ ১১ জেলায় যুবদলের নতুন কমিটি পবিত্র লাইলাতুল কদর পালিত কোর্টনি ওয়ালস এবং বাস্তবতা! মহিমান্বিত লাইলাতুল কদর আজ