,

ডেভিড বেকহ্যামের উত্তরসূরি যখন হ্যারি কেইন

মাকসুদা লিসাঃ দলের নেতৃত্বে যিনি থাকেন, তাকে সামনে থেকে লীড দিতে হয়। তার অনুপ্রেরণায়, তার উৎসাহে অপর খেলোয়াড়েরা উজ্জিবত হন। নিজেদের সেরাটা মাঠে দেবার চেষ্টায় ঘাম ঝরান।

 

ইংল্যান্ড ফুটবল দলের অধিনায়ক রাশিয়া বিশ্বকাপ আসরে যোগ্য দলনায়কের ভূমিকায়।

 

হ্যারি কেইন ইংল্যান্ডের বিশ্বকাপ ইতিহাসে সেরা দলীয় সাফল্যের রুপকার হয়ে গেলেন। তার হাতে শোভা পাওয়া আরম ব্যল্টটি রক্ষিত থাকবে মিউজিয়ামে।

 

রোববার (২৪ জুন) গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশরা। ইংল্যান্ডের গোলের স্রোতে ভেসে গেল বিশ্বকাপে নবাগত দল পানামা। পানামার বিপক্ষে ইংলিশদের ৬ গোল এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো দলের সর্বোচ্চ স্কোর।

 

এত গোছানো ফুটবল। এত নান্দনিকতা। কৌশলের মারপ্যাঁচ। ফরওয়ার্ড, মিডফিল্ডার ও ডিফেন্ডারদের ক্রীড়াশৈলী মুগ্ধ বিস্ময়তা ছড়িয়েছে।

 

ডেভিড ব্যাকহ্যামের সঙ্গে হ্যারি কেইন

 

 

ইংলিশরা ভদ্র। সেটা পোশাকআশাক বলেন, আদব-কায়দায় বলেন, কিংবা খেলার মাঠে। কেতাদুরস্ত ভাব। আভিজাত্যের ছোঁয়া সর্বত্র। অহংকারীও বলা চলে। এটা চলে এসেছে পূর্বসূরিদের কাছ থেকে।

 

নিজেদের সেরাদের তালিকায় রাখতেই পছন্দ ইংল্যান্ডের। যার জ্বলন্ত উদাহরণ সাবেক ইংল্যান্ড সুপার ষ্টার ডেভিড বেকহ্যাম।

মাঠে, মাঠে বাইরে। বেকহ্যাম এখনও ইংল্যান্ডের তরুণ ফুটবলাদের সামনে এক উজ্জ্বল নক্ষত্র। অনুপ্রেরণা।

 

এবারের রাশিয়া বিশ্বকাপ আসরে পানামার বিপক্ষে ইংলিশ অধিনায়ক হ্যারি এডওয়ার্ড কেইন হ্যাট্রিক করে নিজেকে নিয়ে গেলেন উচ্চতায়। জনপ্রিয়তার হয়তো বেকহ্যাম এর মত শীর্ষে অবস্থান নয় কেইনের। তবে যা অর্জন করে নিলেন। ইতিহাসের পাতায় থাকবেন অমলিন।

 

হ্যারি এডওয়ার্ড কেইন বয়স বা কত ! ২৮ জুলাই ২৫ শে পা দিবেন কেইন। টগবগে, উচ্ছল এক ইংলিশ ফরওয়ার্ড।
এই বয়সেই বিশ্বকাপ আসরে কেইন। এত অল্প বয়সে এত দ্রুত জাতীয় দলের অধিনায়কের ভূমিকায়। তাক লাগানো তার নেতৃত্ব গুণাবলী। দুই ম্যাচে করেছেন পাঁচ গোল। বিশ্বকাপ বাছাই পর্বের ৬ ম্যাচে তার বুট থেকে এসেছে ৫ গোল।

 

সামনে অফুরন্ত সম্ভাবনা। সুযোগ।  হ্যারি এডওয়ার্ড কেইন জাত চেনাবেন। তারকাখ্যাতি, জমপ্রিয়তার শীর্ষে পৌঁছেতে সময় খুব বেশী নেবেন না এই ইংলিশ ফরওয়ার্ড।

 

পানামার বিপক্ষে সাজান জোন্স-কেইনরা ছিলেন দূর্বার। গ্যালারীতে উপস্থিত দর্শক ও টেলিভিশন সেটের সামনে বসে যারা খেলা দেখছিলেন তাদের চোখ ছানাবড়া। এতো রীতিমতো গোলের প্লাবন।

 

এবারের বিশ্বকাপে দ্বিতীয় হ্যাট্রিকের রেকর্ড হ্যারি এডওয়ার্ড কেইনের। বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে এর আগে ১৯৬৬ সালে জিওফ হার্ট ও ১৯৮৬ সালে গ্যারি লিনেকারের হ্যাট্রিকের ইতিহাস রয়েছে। তাদের কাতারে এখন হ্যারি এডওয়ার্ড কেইন।

 

কেইন কি পারবেন তার আদর্শ ডেভিড বেকহ্যামের জায়গায় নিজেকে নিয়ে যেতে । সময়ই এর সঠিক উত্তর দেবে।

 

“Leadership is not about a title or a designation.

It’s about impact, influence and inspiration.

Impact involves getting results, influence is about spreading the passion you have for your work, and you have to inspire team-mates and customers.”

 

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ক্রাইস্টচার্চ ট্রাজেডি: নিহতের সংখ্যা ৪৯ স্বামীকে বাঁচাতে গিয়ে শাহাদাত বরণ করলেন সিলেটের পারভীন হামলাকারী অস্ট্রেলিয়ান শ্বেতাঙ্গ জঙ্গি বাংলাদেশ দল নিরাপদে ৫মিনিট আগে পৌঁছলে বাংলাদেশ দলের সর্বনাশ নিউজিল্যান্ডে মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর গুলি: নিহত ৪০ ডায়াবেটিস কিডনির সমস্যায় কাঁচা পেঁপে ডাকসু ভিপি গণভবনে যাচ্ছেন শনিবার নাসিমা চৌধুরীর সম্মাননা, সংবর্ধনা মদিনা মার্কেটে ছাত্রলীগ কর্মী খুন ডাকসুঃ চমকের পর চমক টিএসসিতে ডাকসু ভিপি নুরুলের উপর ছাত্রলীগের হামলা মুফতি জাকারিয়ার জানাযায় লাখো মানুষের উপস্থিতি পারবে কি নুরু ইতিহাস হতে? এবার পুনর্নির্বাচনের দাবি ছাত্রলীগের ভিপি হওয়ার পর যা বললেন নুরুল নুরুল ভিপি, রাব্বানী জিএস ডাকসু : ১৫ হলের ফলাফল শামসুন্নাহার হলে ভিপি ইমি,জিএস ছপা কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ বরখাস্ত কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট রোকেয়া হল থেকে ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার ভিপি প্রার্থী নুরের ওপর হামলা ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের ডাকসু বর্জন দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি জাকারিয়ার ইন্তেকাল ৭ মার্চের প্রাসঙ্গিকতা ও অনিবার্যতা ডিএনসিসি মেয়র আতিকের শপথ সুলতান মনসুর শপথ নিলেন হজ্ব পালনকালে সেলফি তোলা হারাম কানাইঘাট থানায় ফাহিমা- রেজওয়ানের বিয়ে বিএসএমএমইউতে নেয়া হবে খালেদাকে স্বচ্ছ প্রক্রিয়ার বিচার হলে সব মক্কেল নির্দোষ হতেন দুনিয়ার সমস্ত পথ বন্ধ হয়ে যায় কিন্তু আল্লাহর পথ সর্বদাই খোলা থাকে ‘রাজনীতি এখন মানুষের জন্য করা হয় না’ বাইপাস সার্জারি করা হবে কাদেরের কাদের আর খালেদার চিকিৎসা এক নয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদের ইউনাইটেড হাসপাতালে মাওলানা হাবীব মাওলানা হাবীবের অবস্থা সংকটাপন্ন: ঢাকায় রওয়ানা সিসিকে পরামর্শক ব্যয়’র নামে লুটপাট: ক্ষুব্ধ পরিকল্পনামন্ত্রী বিজ্ঞাপনী পেরেকে আক্রান্ত নির্বাক বৃক্ষ ১০১ টাকা দেনমোহরে পলাশকে বিয়ে করেন সিমলা ঋতুস্রাবের পাঠ প্রাথমিক পর্যায় থেকে বাধ্যতামূলক ফুটবল তারকা সালাহ যেখানেই যান, সাথে থাকে পবিত্র কোরআন কাশ্মীরে বোমাবর্ষণ করেছে ভারত ডাকসু : ছাত্রদলের প্যানেলে নেই কেন্দ্রীয় নেতারা সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু ১ এপ্রিল ডাকসু নির্বাচনে প্রগতিশীল ছাত্র জোটের প্যানেল ঘোষণা ডাকসু : ছাত্রলীগের বিদ্রোহী প্যানেল ঘোষণা