,

ডেভিড বেকহ্যামের উত্তরসূরি যখন হ্যারি কেইন

মাকসুদা লিসাঃ দলের নেতৃত্বে যিনি থাকেন, তাকে সামনে থেকে লীড দিতে হয়। তার অনুপ্রেরণায়, তার উৎসাহে অপর খেলোয়াড়েরা উজ্জিবত হন। নিজেদের সেরাটা মাঠে দেবার চেষ্টায় ঘাম ঝরান।

 

ইংল্যান্ড ফুটবল দলের অধিনায়ক রাশিয়া বিশ্বকাপ আসরে যোগ্য দলনায়কের ভূমিকায়।

 

হ্যারি কেইন ইংল্যান্ডের বিশ্বকাপ ইতিহাসে সেরা দলীয় সাফল্যের রুপকার হয়ে গেলেন। তার হাতে শোভা পাওয়া আরম ব্যল্টটি রক্ষিত থাকবে মিউজিয়ামে।

 

রোববার (২৪ জুন) গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশরা। ইংল্যান্ডের গোলের স্রোতে ভেসে গেল বিশ্বকাপে নবাগত দল পানামা। পানামার বিপক্ষে ইংলিশদের ৬ গোল এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো দলের সর্বোচ্চ স্কোর।

 

এত গোছানো ফুটবল। এত নান্দনিকতা। কৌশলের মারপ্যাঁচ। ফরওয়ার্ড, মিডফিল্ডার ও ডিফেন্ডারদের ক্রীড়াশৈলী মুগ্ধ বিস্ময়তা ছড়িয়েছে।

 

ডেভিড ব্যাকহ্যামের সঙ্গে হ্যারি কেইন

 

 

ইংলিশরা ভদ্র। সেটা পোশাকআশাক বলেন, আদব-কায়দায় বলেন, কিংবা খেলার মাঠে। কেতাদুরস্ত ভাব। আভিজাত্যের ছোঁয়া সর্বত্র। অহংকারীও বলা চলে। এটা চলে এসেছে পূর্বসূরিদের কাছ থেকে।

 

নিজেদের সেরাদের তালিকায় রাখতেই পছন্দ ইংল্যান্ডের। যার জ্বলন্ত উদাহরণ সাবেক ইংল্যান্ড সুপার ষ্টার ডেভিড বেকহ্যাম।

মাঠে, মাঠে বাইরে। বেকহ্যাম এখনও ইংল্যান্ডের তরুণ ফুটবলাদের সামনে এক উজ্জ্বল নক্ষত্র। অনুপ্রেরণা।

 

এবারের রাশিয়া বিশ্বকাপ আসরে পানামার বিপক্ষে ইংলিশ অধিনায়ক হ্যারি এডওয়ার্ড কেইন হ্যাট্রিক করে নিজেকে নিয়ে গেলেন উচ্চতায়। জনপ্রিয়তার হয়তো বেকহ্যাম এর মত শীর্ষে অবস্থান নয় কেইনের। তবে যা অর্জন করে নিলেন। ইতিহাসের পাতায় থাকবেন অমলিন।

 

হ্যারি এডওয়ার্ড কেইন বয়স বা কত ! ২৮ জুলাই ২৫ শে পা দিবেন কেইন। টগবগে, উচ্ছল এক ইংলিশ ফরওয়ার্ড।
এই বয়সেই বিশ্বকাপ আসরে কেইন। এত অল্প বয়সে এত দ্রুত জাতীয় দলের অধিনায়কের ভূমিকায়। তাক লাগানো তার নেতৃত্ব গুণাবলী। দুই ম্যাচে করেছেন পাঁচ গোল। বিশ্বকাপ বাছাই পর্বের ৬ ম্যাচে তার বুট থেকে এসেছে ৫ গোল।

 

সামনে অফুরন্ত সম্ভাবনা। সুযোগ।  হ্যারি এডওয়ার্ড কেইন জাত চেনাবেন। তারকাখ্যাতি, জমপ্রিয়তার শীর্ষে পৌঁছেতে সময় খুব বেশী নেবেন না এই ইংলিশ ফরওয়ার্ড।

 

পানামার বিপক্ষে সাজান জোন্স-কেইনরা ছিলেন দূর্বার। গ্যালারীতে উপস্থিত দর্শক ও টেলিভিশন সেটের সামনে বসে যারা খেলা দেখছিলেন তাদের চোখ ছানাবড়া। এতো রীতিমতো গোলের প্লাবন।

 

এবারের বিশ্বকাপে দ্বিতীয় হ্যাট্রিকের রেকর্ড হ্যারি এডওয়ার্ড কেইনের। বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে এর আগে ১৯৬৬ সালে জিওফ হার্ট ও ১৯৮৬ সালে গ্যারি লিনেকারের হ্যাট্রিকের ইতিহাস রয়েছে। তাদের কাতারে এখন হ্যারি এডওয়ার্ড কেইন।

 

কেইন কি পারবেন তার আদর্শ ডেভিড বেকহ্যামের জায়গায় নিজেকে নিয়ে যেতে । সময়ই এর সঠিক উত্তর দেবে।

 

“Leadership is not about a title or a designation.

It’s about impact, influence and inspiration.

Impact involves getting results, influence is about spreading the passion you have for your work, and you have to inspire team-mates and customers.”

 

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
পেশাদারিত্বের বিকাশে পুরস্কার গুরুত্ব বহন করে শিক্ষকদের সন্তান কেজি স্কুলে ভর্তি হতে পারবে না মিরাজের অধিনায়কত্বে ভবিষ্যৎ দেখছেন মাশরাফি অভিনেত্রী অহনার সড়ক দুর্ঘটনা মামলা: হেলপারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি আমার বক্তব্য মিডিয়ায় ভুলভাবে উপস্থাপিত হয়েছে: আল্লামা শফী মাধবকুন্ডে যাবার পথে বাস উল্টে ১২ দর্শনার্থী আহত মেয়েদের স্কুল-কলেজে দেবেন না: আহমদ শফী জাঙ্গাইল ইয়াছিন আলী সেন্টার থেকে মোটর সাইকেল চুরি সাংবাদিক মুনশী ইকবালের পিতার ইন্তেকাল মার্চে ধাপে ধাপে উপজেলা নির্বাচন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়তে চাই শাবনূর ‘ফিট’ নন, বিপদে পরিচালক মেজরটিলায় বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত নয়াপল্টনে গাড়িতে অগ্নিসংযোগকারী সেই যুবক গ্রেফতার আওয়ামীলীগের চার মন্ত্রিসভায় কাদের ব্রাহ্মণবাড়িয়ায় ধানের শীষের বিজয়! ধর্ষণে ব্যর্থ হয়ে নুসরাত ও ফারিয়াকে হত্যা গণভবনে তারকা আড্ডা আনন্দে প্রধানমন্ত্রি “ জামায়াত ব্যান্ড করতে আইন হচ্ছে’’- আনিসুল শিশু নুসরাত-ফারিয়া হত্যায় গ্রেফতার ২ পপুলার হাসপাতাল ভবন থেকে পড়ে ২ শ্রমিক আহত কৃষিদবিদ থেকে কৃষিমন্ত্রি অর্থহীন অনুচ্ছেদ, অদ্ভুত প্রশ্ন! সংসদ সদস্য হয়েছেন যেসব পিতা-পুত্র ও জামাই-শ্বশুর মাশরাফি ঝড়ে কুমিল্লার ধস ‘ভুঁইফোড়’ অনলাইন মোকাবিলা করা হবে: তথ্যমন্ত্রী খুলনাকে হারিয়ে ঢাকার জয় ফের নির্বাচনের দাবী ঐক্যফ্রন্টের মন্ত্রিপরিষদে ৫ গণমাধ্যম মালিক দীপু মনির জীবন আলেখ্য প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করবেন দীপু মনি খুলনাকে ১৯৩ রানের টার্গেট দিল ঢাকা ববি হাজ্জাজের এনডিএম নিবন্ধন পাচ্ছে ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক : কাদের প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রীরা টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবার সিলেট নগরীতে ছিনতাইকারীর কবলে গৃহবধূ কোম্পানীগঞ্জের আরপিনটিলায় গর্ত ধসে ২ পাথরশ্রমিকের মৃত্যু জিন্দাবাজারে দোকান ভাঙ্গলেন মেয়র আরিফ শেখ হাসিনাকে রেহানার শুভেচ্ছা টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা সুরমা নদীর তীরের স্থাপনা সরাতে ব্যবসায়ীদের মেয়রের আল্টিমেটাম জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে বৃহস্পতিবার সংলাপে বসছে আওয়ামী লীগ-জাতীয় ঐক্যফ্রন্ট জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি খালেদা জিয়ার সাজার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল বিপিএল ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে কে কোন দলে প্রধানমন্ত্রীকে ড. কামাল হোসেনের চিঠি সেই টেষ্ট হ্যাট্টিকম্যান অলক কাপালী সিলেটের টেষ্ট অভিষেকটা স্মরণীয় হয়ে থাকবে আশা অলক কাপালীর আরেকটিবার আওয়ামী লীগকে ভোট দিনঃ শেখ হাসিনা