রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ইংল্যান্ড- ল্যামপার্ড

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৮

মাঠে ময়দানে ডেস্কঃ ইংল্যান্ড দল রাশিয়া বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন হবে। বিশ্বকাপের ট্রফিও উঠবে ইংল্যান্ডের হাতে। এমনটাই বলেছেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার ফ্রাঙ্ক ল্যামপার্ড।

 

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলবে ইংল্যান্ড এবং শিরোপা উঁচিয়ে ধরবে বলে বিবিসি লাইভের এক সাক্ষাৎকারে এমন আশা প্রকাশ করেছেন চেলসির এই সাবেক তারকা ফুটবলার ল্যামপার্ড।

 

রোববার দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ৬-১ ব্যবধানে পানামাকে উড়িয়ে দিয়েছে। দলের এত বড় সাফল্যে আশাবাদী হয়ে উঠেছেন সাবেক তারকা ফুটবলাররা।

 

ইংল্যান্ডের এই সাবেক মিডফিল্ডার বর্তমানে ডার্বি কাউন্টি ক্লাবের ম্যানেজার।

জাতীয় দলের দীর্ঘ ক্যারিয়ার ফ্রাঙ্ক ল্যাম ল্যামপার্ডের। টানা ১৫ বছর খেলেছেন ইংল্যান্ড দলের হয়ে। এই মিডফিল্ডার ১০৬ ম্যাচে করেছেন ২৯ গোল।

 

অভিজ্ঞতার আলোয় ল্যামপার্ড বলেন, ‘আমি সত্যিই বিশ্বাস করি, ইংল্যান্ড শিরোপা জয় করতেই”।
ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটের প্রশংসা করে ল্যাম্পার্ড বলেন,’ তিনি গত দুই বছরে দলের দর্শনই বদলে দিয়েছেন। বাইরে থেকে বোঝা যাবে না ভিতরে আমরা কতোটা পাল্টে গেছি। আমি মনে করি এটা আগের বছরগুলোর চেয়ে হাজারগুণ পরিবর্তন হয়েছে’।

আরও পড়ুন  আর্জেন্টিনা-ইকুয়েডর লড়াই আজ

 

ল্যামপার্ড নিজের ক্যারিয়ারে তিনটি বিশ্বকাপ খেলেছেন। ক্যারিয়ারে ইংল্যান্ডকে বেশীদুর নিয়ে যেতে পারেননি ২০১০ সালের এফডাব্লিউএ ফুটবলার অব দ্যা ইয়ার ও ফিফা ওয়ার্ল্ড লেয়ার অব দ্যা ইয়ারের রানার্স আপ এডওয়ার্ড জয়ী এই ফুটবলার।

 

কিন্তু সফল হতে পারেননি কোনোটিতেই। ২০০৬ সালে কোয়ার্টার ফাইনাল, ২০১০ সালে শেষ ষোলো ও ২০১৪ সালে প্রথম পর্ব থেকেই বাদ পড়ে ইংল্যান্ড। নিজে না পারলেও উত্তরসূরিদের নিয়ে আশাবাদী ল্যামপার্ড।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ