,

সিসিক নির্বাচনে জোটের প্রার্থী চুড়ান্ত হয়নি

সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে জামায়াতে ইসলামীর প্রার্থী দেয়া সম্পর্কে ‘যে সব অসত্য তথ্য’ পরিবেশন করা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়ে কেন্দ্রিয় জামায়াত বলেছে সিলেটে প্রার্থী দিয়ে জামায়াতের ২০ দলীয় জোটের সিদ্ধান্ত লংঘনের প্রশ্ন অবান্তর।

গত ৫ এবং ৬ জুলাই প্রকাশিত দৈনিক প্রথম আলো ও কালের কণ্ঠসহ কতিপয় সংবাদপত্র এবং অনলাইন নিউজ পোর্টালে আসন্ন সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রার্থী দেয়া সম্পর্কে যে সব অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে তার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী অধ্যাপক মোঃ তাসনীম আলম  ৬ জুলাই প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “গত ৫ এবং আজ ৬ জুলাই প্রকাশিত দৈনিক প্রথম আলো ও কালের কণ্ঠসহ কতিপয় সংবাদপত্র এবং অনলাইন নিউজ পোর্টালে আসন্ন সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রার্থী দেয়া সম্পর্কে যে সব অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। জনমনে বিভ্রান্তি সৃষ্টির হীন উদ্দেশ্যেই তারা অসত্য তথ্য পরিবেশন করেছে।

দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিবেদনে ‘সিলেটে প্রার্থী দিয়ে অনমনীয় অবস্থান নেয়ার পেছনে দলের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমানের আগ্রহ বেশী কাজ করছে। এর নেপথ্যে আওয়ামী লীগের স্থানীয় এক নেতার সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক কাজ করছে’ মর্মে যে সব কথা লেখা হয়েছে তা একেবারেই অসত্য। এটি জামায়াত নেতৃবৃন্দের চরিত্র হননের শামিল। সিলেটে জামায়াত প্রার্থী দিয়েছে দলের সিদ্ধান্ত অনুযায়ী। আওয়ামী লীগের কোন নেতার সাথে জামায়াতের সেক্রেটারী জেনারেলের সম্পর্ক থাকা বা তার আগ্রহে জামায়াতের প্রার্থী দেয়ার প্রশ্নই আসে না। জামায়াত কাজ করে দলীয় সিদ্ধান্তে, কারো একক সিদ্ধান্তে নয়। কোন কোন পত্রিকার রিপোর্টে ‘জামায়াত সিলেটে প্রার্থী দিয়ে ২০ দলীয় জোটের সিদ্ধান্ত লংঘন করেছে’ মর্মে যে কথা লেখা হয়েছে, তা সর্বৈব মিথ্যা। সিলেট সিটি করপোরেশনে নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থীর ব্যাপারে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। কাজেই সিলেটে প্রার্থী দিয়ে জামায়াতের ২০ দলীয় জোটের সিদ্ধান্ত লংঘনের প্রশ্ন অবান্তর।

দৈনিক কালের কণ্ঠের প্রতিবেদনে ‘উদারপন্থী দলগুলোকে নিয়ে ঐক্য প্রক্রিয়ায় জামায়াত খুশী নয়’ মর্মে যে সব কথা লেখা হয়েছে তার কোন ভিত্তি নেই। আমরাও চাই দেশের জনগণের ভোটাধিকার, আইনের শাসন ও সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা ফিরিয়ে আনার লক্ষ্যে সকল বিরোধী দল নিয়ে একটি বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে উঠুক। এ নিয়ে বিভ্রান্তি সৃষ্টির কোন অবকাশ নেই। কালের কণ্ঠের রিপোর্টে ২০০৮ সালের সংসদ নির্বাচন এবং তার পূর্বের নির্বাচনে জামায়াতের প্রাপ্ত ভোট নিয়ে যে সব কথা লেখা হয়েছে তা সত্য নয়। ২০০৮ সালের নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। ২০০৮ সালের পরে দেশে কোন জাতীয় সংসদ নির্বাচনই হয়নি। কাজেই দেশে কোন্ দলের কত ভোট আছে তা এখন কারো পক্ষে নির্ণয় করা সম্ভব নয়।

সিলেট সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে ২০ দলীয় জোটে ভাংগন সৃষ্টি হোক তা কারো কাম্য নয়। আমরা জাতীয় ঐক্যের স্বার্থে সব সিটি করপোরেশন নির্বাচনেই বিএনপির প্রার্থীকে সমর্থন দিয়েছি। আমরা আশা করছি শুধু সিলেটে জামায়াতের মনোনীত প্রার্থীকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে। আমাদের এ আশা সম্পূর্ণ যৌক্তিক ও ন্যায় সংগত। অতএব, আমাদের প্রত্যাশা ২০ দলীয় জোটের শরীক দলগুলো আমাদের দলের প্রার্থীকেই ২০ দলীয় জোটের প্রার্থী ঘোষণা করে বিরাজমান সমস্যার যৌক্তিক ও ন্যায় সংগত সমাধান করবেন।

আমরা আশা করছি দৈনিক প্রথম আলো এবং দৈনিক কালের কণ্ঠসহ সংশ্লিষ্ট পত্রিকাগুলোর কর্তৃপক্ষ বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশ করা থেকে বিরত থাকবেন ও অত্র প্রতিবাদটি যথাস্থানে ছেপে সৃষ্ট বিভ্রান্তি নিরসন করবেন।”

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
তামিমের সেঞ্চুরী, অল্পের জন্য বঞ্চিত সাকিব সিলেট নগরীর রেস্টুরেন্টে নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশ! রক্তাক্ত মাহমুদুর রহমান মাহমুদুর রহমানকে অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগ ১০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা নারী আটক কোনো সংলাপেরও প্রয়োজন নেইঃ ওবায়দুল কাদের গুপ্তধনের খোঁজে ছয় ঘণ্টা খোঁড়াখুঁড়ি মাত্র ৫ ঘন্টা সময় নিজের জন্য,বাকি সময় বাংলার মানুষের জন্য রাজশাহীতে বিএনপি-জামায়াত টানাপোড়েন উন্নয়ন,পরিবর্তনের স্বার্থে গণজোয়ার সৃষ্টি হয়েছেঃ জুবায়ের জুড়ীতে শ্রমিকের টাকা আত্মসাৎয়ের অভিযোগ ওসমানীতে রোগীর স্বজনকে ধর্ষণ আবেদনময়ী এই প্রেসিডেন্টের না জানা কথা ‘গোল্ডেন বল’ লুকা মদ্রিচের উদীয়মান ফুটবলারের খেতাব জিতলেন এমবাপ্পে গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেইন রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে আমীর খসরুর কাছে পদবঞ্চিতদের নালিশ বিএনপি থেকে সেলিম বহিস্কার গুডবাই ব্রাজিল, সেমিতে বেলজিয়াম দারুণ জয়ে শেষ চারে ফ্রান্স সিসিক নির্বাচনে জোটের প্রার্থী চুড়ান্ত হয়নি বাংলাদেশ টেষ্টে সর্বনিম্ন রানের রেকর্ড গড়লো অ্যান্টিগায় গভীর রাতে ঢাবি ক্যাম্পাস ৩ ছাত্রী হলের মিছিলে উত্তাল ভূয়া তালাকনামায় প্রতারিত শাহেদা ফখরুলের বক্তব্যের পাল্টা অ্যাকশনে জামায়াত উইম্বলডনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন শারাপোভা সিসিক নির্বাচনে জোটের প্রার্থীকে অ্যাপরুভ করেছে জামায়াত: মির্জা ফখরুল বিএনপি নেতা খসরু’র বাসায় পুলিশী তল্লাশি জুড়ীতে এক মৃত্যুকূপে চলছে শিশুদের পাঠদান মাছ -মুরগী ব্যবসায়ী, মহরীর-জুয়াড়ী, সিলেট ছাত্রদলের কান্ডারী কলম্বিয়ার স্বপ্নভঙ্গ, শেষ আটে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে সুইডেন রণবীর-দীপিকা দুজনে দুজনার হতে চলেছেন তিন সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ ১০ জুলাই শেষ পর্যন্ত পদত্যাগই করলেন হোর্স্ট সিহোফার মন ভরিয়ে দেয়া ম্যাচে জাপানকে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম কারামুক্ত হলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব নেইমারময় ম্যাচে ব্রাজিলের কাছে ধরাশায়ী মেক্সিকো প্রধানমন্ত্রী আম উপহার পাঠিয়েছেন জকিগঞ্জে বন্যার্তদের ত্রাণ বিতরণ রোহিঙ্গারা নাগরিকত্বের নিশ্চয়তা পেলে মিয়ানমার ফিরে যাবেন গাইবান্ধা সাদুল্যাপুরে বজ্রপাতে একই পরিবারের ৩ জনের মৃত্যু সিলেটে গ্লোবাল এইড ট্রাস্ট ইউকে’র ত্রাণ বিতারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হবিগঞ্জের বাহুবলে ঠেলাগাড়ি উল্টে শ্রমিকের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ রোহিঙ্গা-বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে এ সফরঃ গুতেরেস খুলনায় বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৩