,

জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে

কবীর অাহমদ সোহেল: “ যদি বাংলাদেশ থাকে, যদি পৃথিবীর মানচিত্র থাকে, যদি জামায়াত নামক কোন দল থাকে তবে সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থী থাকবে। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। সিটি করপোরেশনের প্রতিটি ভোটারের কাছে যেতে হবে। ভোট চাইতে হবে। জামায়াত কেন প্রার্থী দিয়েছে তা জানান দিতে হবে। জুবায়েরের যোগ্যতা সততার কথা প্রতিটি ভোটারকে অবহিত করতে হবে।”

এ বক্তব্য ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের। জামায়াতের কেন্দ্রিয় নেতা। সিসিক নির্বাচনের অন্যতম সমন্বয়ক। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি, ঢামেকসুর সাবেক জিএস, কুমিল্লা চৌদ্দগ্রাম সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রিয় সভাপতি আবদুল্লাহ মুহাম্মদ তাহের। অনন্য অসাধারণ বাগ্মী এই নেতা সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থীতা নিয়ে দল ও সাধারণ জনতার মনে থাকা সন্দেহ সংশয় দুর করতেই এমন বক্তব্য দেন।

গত ৭ ও ৮ জুলাই তিনি সিলেটে অবস্থান করেন। বৈঠকের পর বৈঠক করেন। দফায় দফায় প্রশিক্ষণ দেন। নগর, জেলা ও বিভাগীয় জামায়াতের বিভিন্ন স্তরের জনশক্তির সাথে বসেন, কথা বলেন। দিক নির্দেশনা দেন। ‘মাথা মোটা’ ‘পেট মোটা’ ‘ডিগ্রি মোটা’ নেতাদের ধমক দেন। মাঠে কাজ করতে না পারলে ছুটি নিতে বলেন। ৩০ জুলাই পযন্ত মহানগরীতে জামায়াতের সকল সাংগঠনিক কাযক্রম স্থগিত করে দেন তাহের। নগর জামায়াতের নেয়া নির্বাচনী পরিকল্পনা ভেঙ্গে দেন। ঢেলে সাজিয়ে দেন নির্বাচনী কর্মকান্ড।

সে অনুযায়ী আজ ১১ জুলাই থেকে ১১ হাজার জনশক্তি মাঠে নামার কথা । ৪ হাজার মহিলাকর্মী ও ৭ হাজার পুরুষ নেতাকর্মী জুবায়েরের পক্ষে মাঠে থাকবেন। গণহারে শো-ডাউন না করে কেন্দ্র ভিত্তিক কাজের নির্দেশনা তাহেরের। সে লক্ষে ১২৪টি কমিটি গঠন করে দেয়া হয়েছে। মহানগর জামায়াতের জনশক্তি, সিলেট জেলা উত্তর ও দক্ষিণের জনশক্তি, সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার জনশক্তি ধাপে ধাপে মাঠে নামানো হবে বলে সুত্র জানায়। প্রয়োজনে কুমিল্লা ও চট্রগ্রাম বিভাগের নির্বাচনী কাজে দক্ষ জনশক্তিদের নিয়ে আসা হবে। এমনটাই বলেন সৈয়দ তাহের।

ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের বক্তব্যের একদিন পরই ছিল মনোনয়ন প্রত্যাহারের দিন। কানাঘুষা ছিল এহসানুল মাহবুব জুবায়ের ‘বলির পাঠা’ হচ্ছেন। কিন্তু এবার তা হলো না। ফুটবল বিশ্বকাপ মন্ত্রে যেন দীক্ষিত জামায়াত। বিশ্বকাপে কেবল ব্রাজিল আর আর্জেন্টিনা খেলবে এমনটা যেমন স্বতসিদ্ধ নয়, তেমনি নির্বাচনী ইজারা বিএনপি আওয়ামীলীগ দেয়া হয়নি। এমন সাহসী চেতনায় জামায়াতে এগিয়ে চলা।

ইতোমধ্যে প্রতীক পেয়েছেন নাগরিক ফোরাম মনোনীত প্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। প্রতীক পাবার ৩ মিনিটের মধ্যেই আনুষ্ঠানিক প্রচারণার রেকর্ড করে জামায়াত- শিবির। টেবিল ঘড়ি নিয়ে চলছে প্রচারণা। নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকায় নির্বাচনী প্রধান কাযালয় মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন করা হয়েছে।

ডা. আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের আগে জামায়াতের অন্যতম নায়েবে আমীর সাবেক এমপি মিয়া গোলাম পরোয়ার ও শিবিরের কেন্দ্রিয় সভাপতি দু’ দফা সিলেট সফর করে যান। সব হিসেব নিকেষ কষে নির্বাচনে অংশ নেয়ার সর্বাত্মক প্রস্তুতি নিতে তাঁরাও জানান দিয়ে যান।

সুত্রমতে, গত রমজানে সিসিক নির্বাচনে অংশ নেয়ার চুড়ান্ত সিগন্যাল পায় জামায়াত। মহানগর জামায়াতের ইফতার মাহফিলে যোগ দেন দলের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান। মাহফিল শেষে তিনি জেলা ও মহানগরের শীর্ষ ১২ নেতার সাথে রুদ্ধদার বৈঠক করেন। বাংলাদেশ ও জোটের রাজনীতির ভবিষ্যত বিষয়ে অবহিত করেন স্থানীয় নেতৃবৃন্দকে। বিশেষ করে বিএনপি’র ভারত কানেকশন ২০দলীয় জোটের জন্য সুখকর হবেনা বলে শঙ্কা প্রকাশ করেন ডা. শফিক। একই সাথে জোটের স্বার্থে, জামায়াতের স্বার্থে সিসিক সিসিক নির্বাচনে এডভোকেট জুবায়েরের প্রার্থীতা তিনি চুড়ান্ত করে যান।

জামায়াতের দায়িত্বশীল সুত্রমতে, তৃণমুলে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় জামায়াত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে, নিচ্ছে।এসবের কোথাও জোটগত ভাবে হচ্ছে। কোথাও একক ভাবে হচ্ছে। সেই ধারাবাহিকতায় ১২ সিটি করপোরেশনের একটিতে (সিলেটে) তাদের প্রার্থী ঘোষণা করে। তাদের প্রত্যাশা ছিল বিএনপি সমর্থন দিয়ে জামায়াত প্রার্থীকে ২০ দলের প্রার্থী হিসেবে মেনে নেবে। তা হয়নি। এটা বিএনপি’র অদূরদর্শিতা। এখন যা হবার হবে। এতে জোটে কোন প্রভাব পড়বে বলে জামায়াত মনে করেনা। কারণ এটা স্থানীয় নির্বাচন।

জামায়াতের ভাষ্যমতে, জোট গঠন হয়েছে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে। তাছাড়া জোট মানে তো বিএনপি’র সব মেনে নিতে হবে এমন নয়। বিএনপিকেও সেক্রিফাইস শিখতে হবে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জোটের রাজনীতিতে বেশী লাভ বিএনপি’র। তাই জোট রক্ষায় তাদের ভূমিকা আরো জোরালো থাকা দরকার। বিএনপি নেতৃত্ব এক্ষেত্রে ব্যর্থ বলা যায়। সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে বাংলাদেশের রাজনীতিতে নতুন কোন মেরুকরণের সৃষ্টি করতে পারেও বলে অভিমত রাখেন রাজনৈতিক বোদ্ধামহল।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
মাসুদ সাঈদী কারাগারে নতুন রুপে জামায়াত, নানাপ্রশ্ন জামায়াত থেকে ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ হার দিয়ে শুরু মাশরাফিদের নিউজিল্যান্ড সফর ১০ বছরে রেমিটেন্স এসেছে ১০ লাখ ৪৭ হাজার ৫১৮ কোটি টাকা ‘ আমি গ্রামে চলে যাব’ বসন্তের স্পর্শে জেগে উঠেছে ধরা সিলেটে ৫ রাজাকার পুত্রকে মনোনয়ন না দেয়ার অনুরোধ শামীমা সুনামগঞ্জের মহিলা এমপি ‘ময়ুরকুঞ্জ’ থেকে কুহিনুর গ্রেফতার ‘কোচিং বাণিজ্য’ প্রসংগে কিছু কথা আতিকের হাতে ৮৭ হাজার, কোন গাড়ী নেই! ইনসাফ সোসাইটির শীতবস্ত্র বিতরণ চিকিৎসকের আত্মহত্যার ঘটনায় স্ত্রী রিমান্ডে ‘আশা’র’ মাঠকর্মীর প্রতারণা বাবুর কণ্ঠে ‘খোঁপা করে চুল বেঁধো না’ ব্যারিস্টার মইনুলের জামিনে মুক্তি রহস্যেঘেরা অভিযোগ রাফা’র পতিতা ব্যবসার অপরাধে এসআই রোকন গ্রেফতার প্রেসক্লাবে জুবের-কবির হাতাহাতি ঘটনায় কবির বরখাস্ত সংবাদমাধ্যমের নির্বাচনী পরীক্ষা পাঁচ পয়সার ডাক্তার সিলেট-কক্সবাজার রুটে উড়বে বিমান আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই সৌদিআরবে বাপ-ছেলে একসাথে ধর্ষণ করে যে ৫ কোম্পানির পানি পানের অনুপোযোগি এরশাদের জন্য আজমিরে গেছেন বিদিশা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এরশাদ, পাশে নেই রওশন এরশাদের শেষ ইচ্ছা আ’লীগে যাচ্ছেন বিএনপি নেতা চেয়ারম্যান কালাম কোচিং সেন্টার বন্ধ থাকবে : দীপু মনি সিলেটে বিএনপির ২৮ নেতাকর্মীর জামিন লোকসভা নির্বাচনে কারিনা দালালের সহায়তায় ভারত থেকে আসছে রোহিঙ্গারা কারচুপির প্রমাণ জোগাড়ে ব্যস্ত বিএনপি সাবেক ফুটবলার কায়সার হামিদ গ্রেপ্তার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় জামিন ২আইজিপির মানবিজের দায়িত্ব গ্রহণে তুরস্ক প্রস্তুত সাংবাদিক মোহাম্মাদ বাসিতের ১০ম মৃত্যুবার্ষিকী আজ পেশাদারিত্বের বিকাশে পুরস্কার গুরুত্ব বহন করে শিক্ষকদের সন্তান কেজি স্কুলে ভর্তি হতে পারবে না মিরাজের অধিনায়কত্বে ভবিষ্যৎ দেখছেন মাশরাফি অভিনেত্রী অহনার সড়ক দুর্ঘটনা মামলা: হেলপারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি আমার বক্তব্য মিডিয়ায় ভুলভাবে উপস্থাপিত হয়েছে: আল্লামা শফী মাধবকুন্ডে যাবার পথে বাস উল্টে ১২ দর্শনার্থী আহত মেয়েদের স্কুল-কলেজে দেবেন না: আহমদ শফী জাঙ্গাইল ইয়াছিন আলী সেন্টার থেকে মোটর সাইকেল চুরি সাংবাদিক মুনশী ইকবালের পিতার ইন্তেকাল মার্চে ধাপে ধাপে উপজেলা নির্বাচন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়তে চাই