,

জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে

কবীর অাহমদ সোহেল: “ যদি বাংলাদেশ থাকে, যদি পৃথিবীর মানচিত্র থাকে, যদি জামায়াত নামক কোন দল থাকে তবে সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থী থাকবে। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। সিটি করপোরেশনের প্রতিটি ভোটারের কাছে যেতে হবে। ভোট চাইতে হবে। জামায়াত কেন প্রার্থী দিয়েছে তা জানান দিতে হবে। জুবায়েরের যোগ্যতা সততার কথা প্রতিটি ভোটারকে অবহিত করতে হবে।”

এ বক্তব্য ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের। জামায়াতের কেন্দ্রিয় নেতা। সিসিক নির্বাচনের অন্যতম সমন্বয়ক। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি, ঢামেকসুর সাবেক জিএস, কুমিল্লা চৌদ্দগ্রাম সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রিয় সভাপতি আবদুল্লাহ মুহাম্মদ তাহের। অনন্য অসাধারণ বাগ্মী এই নেতা সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থীতা নিয়ে দল ও সাধারণ জনতার মনে থাকা সন্দেহ সংশয় দুর করতেই এমন বক্তব্য দেন।

গত ৭ ও ৮ জুলাই তিনি সিলেটে অবস্থান করেন। বৈঠকের পর বৈঠক করেন। দফায় দফায় প্রশিক্ষণ দেন। নগর, জেলা ও বিভাগীয় জামায়াতের বিভিন্ন স্তরের জনশক্তির সাথে বসেন, কথা বলেন। দিক নির্দেশনা দেন। ‘মাথা মোটা’ ‘পেট মোটা’ ‘ডিগ্রি মোটা’ নেতাদের ধমক দেন। মাঠে কাজ করতে না পারলে ছুটি নিতে বলেন। ৩০ জুলাই পযন্ত মহানগরীতে জামায়াতের সকল সাংগঠনিক কাযক্রম স্থগিত করে দেন তাহের। নগর জামায়াতের নেয়া নির্বাচনী পরিকল্পনা ভেঙ্গে দেন। ঢেলে সাজিয়ে দেন নির্বাচনী কর্মকান্ড।

সে অনুযায়ী আজ ১১ জুলাই থেকে ১১ হাজার জনশক্তি মাঠে নামার কথা । ৪ হাজার মহিলাকর্মী ও ৭ হাজার পুরুষ নেতাকর্মী জুবায়েরের পক্ষে মাঠে থাকবেন। গণহারে শো-ডাউন না করে কেন্দ্র ভিত্তিক কাজের নির্দেশনা তাহেরের। সে লক্ষে ১২৪টি কমিটি গঠন করে দেয়া হয়েছে। মহানগর জামায়াতের জনশক্তি, সিলেট জেলা উত্তর ও দক্ষিণের জনশক্তি, সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার জনশক্তি ধাপে ধাপে মাঠে নামানো হবে বলে সুত্র জানায়। প্রয়োজনে কুমিল্লা ও চট্রগ্রাম বিভাগের নির্বাচনী কাজে দক্ষ জনশক্তিদের নিয়ে আসা হবে। এমনটাই বলেন সৈয়দ তাহের।

ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের বক্তব্যের একদিন পরই ছিল মনোনয়ন প্রত্যাহারের দিন। কানাঘুষা ছিল এহসানুল মাহবুব জুবায়ের ‘বলির পাঠা’ হচ্ছেন। কিন্তু এবার তা হলো না। ফুটবল বিশ্বকাপ মন্ত্রে যেন দীক্ষিত জামায়াত। বিশ্বকাপে কেবল ব্রাজিল আর আর্জেন্টিনা খেলবে এমনটা যেমন স্বতসিদ্ধ নয়, তেমনি নির্বাচনী ইজারা বিএনপি আওয়ামীলীগ দেয়া হয়নি। এমন সাহসী চেতনায় জামায়াতে এগিয়ে চলা।

ইতোমধ্যে প্রতীক পেয়েছেন নাগরিক ফোরাম মনোনীত প্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। প্রতীক পাবার ৩ মিনিটের মধ্যেই আনুষ্ঠানিক প্রচারণার রেকর্ড করে জামায়াত- শিবির। টেবিল ঘড়ি নিয়ে চলছে প্রচারণা। নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকায় নির্বাচনী প্রধান কাযালয় মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন করা হয়েছে।

ডা. আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের আগে জামায়াতের অন্যতম নায়েবে আমীর সাবেক এমপি মিয়া গোলাম পরোয়ার ও শিবিরের কেন্দ্রিয় সভাপতি দু’ দফা সিলেট সফর করে যান। সব হিসেব নিকেষ কষে নির্বাচনে অংশ নেয়ার সর্বাত্মক প্রস্তুতি নিতে তাঁরাও জানান দিয়ে যান।

সুত্রমতে, গত রমজানে সিসিক নির্বাচনে অংশ নেয়ার চুড়ান্ত সিগন্যাল পায় জামায়াত। মহানগর জামায়াতের ইফতার মাহফিলে যোগ দেন দলের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান। মাহফিল শেষে তিনি জেলা ও মহানগরের শীর্ষ ১২ নেতার সাথে রুদ্ধদার বৈঠক করেন। বাংলাদেশ ও জোটের রাজনীতির ভবিষ্যত বিষয়ে অবহিত করেন স্থানীয় নেতৃবৃন্দকে। বিশেষ করে বিএনপি’র ভারত কানেকশন ২০দলীয় জোটের জন্য সুখকর হবেনা বলে শঙ্কা প্রকাশ করেন ডা. শফিক। একই সাথে জোটের স্বার্থে, জামায়াতের স্বার্থে সিসিক সিসিক নির্বাচনে এডভোকেট জুবায়েরের প্রার্থীতা তিনি চুড়ান্ত করে যান।

জামায়াতের দায়িত্বশীল সুত্রমতে, তৃণমুলে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় জামায়াত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে, নিচ্ছে।এসবের কোথাও জোটগত ভাবে হচ্ছে। কোথাও একক ভাবে হচ্ছে। সেই ধারাবাহিকতায় ১২ সিটি করপোরেশনের একটিতে (সিলেটে) তাদের প্রার্থী ঘোষণা করে। তাদের প্রত্যাশা ছিল বিএনপি সমর্থন দিয়ে জামায়াত প্রার্থীকে ২০ দলের প্রার্থী হিসেবে মেনে নেবে। তা হয়নি। এটা বিএনপি’র অদূরদর্শিতা। এখন যা হবার হবে। এতে জোটে কোন প্রভাব পড়বে বলে জামায়াত মনে করেনা। কারণ এটা স্থানীয় নির্বাচন।

জামায়াতের ভাষ্যমতে, জোট গঠন হয়েছে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে। তাছাড়া জোট মানে তো বিএনপি’র সব মেনে নিতে হবে এমন নয়। বিএনপিকেও সেক্রিফাইস শিখতে হবে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জোটের রাজনীতিতে বেশী লাভ বিএনপি’র। তাই জোট রক্ষায় তাদের ভূমিকা আরো জোরালো থাকা দরকার। বিএনপি নেতৃত্ব এক্ষেত্রে ব্যর্থ বলা যায়। সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে বাংলাদেশের রাজনীতিতে নতুন কোন মেরুকরণের সৃষ্টি করতে পারেও বলে অভিমত রাখেন রাজনৈতিক বোদ্ধামহল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সিলেটে ইয়াবাসহ যুবক আটক সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ৩২ ধারা বহাল রেখে প্রতিবেদন জমা দিয়েছে সংসদীয় কমিটি বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের রোহিঙ্গাদের সাহায্য করতে ঢাকাকে সমর্থন দেবে দিল্লিঃ শ্রিংলা ৯ম থেকে ১৩তম গ্রেডের চাকরিতে থাকছে না কোটা নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেওয়াসহ ৫দফা দাবী উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই আইডিইবি সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো মালদ্বীপ জুড়ীতে বাংলাদেশের খবর’র বর্ষপূর্তি উদযাপন মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের রাখা হয়নি শনিবার যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়ার যৌথ ঘোষণা আসছে সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন সমাজসেবী আমিন আলীর ইন্তেকাল এবার স্বরচিত কবিতা পাঠ করলেন জগলুল হায়দার যশোরে সাবেক ফুটবল কোচ ওয়াজেদ গাজীর দাফন সম্পন্ন মন্ত্রণালয়ের কাছেই বিদ্যুৎ বিল পাওনা ৬৬৮ কোটি টাকা! কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নামঞ্জুর চলে গেলেন নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ মৌসুমী, অপু ও ওমরসানি দুবাই যাচ্ছেন প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. কামাল সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে `এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’ বিকল্পধারা এখন স্বকল্প হয়ে গেছে ‘তিনিও আনকনটেস্টের এমপি’ আমরা তোমাদের কাছে কৃতজ্ঞ: ডা. বদরুদ্দোজা নির্বাচন নাও হতে পারে: ড. কামাল যাঁকে র‌্যাঙ্ক দিতে বাধ্য হন পাক জেনারেল “ কোনোরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না’- হাসিনা প্রতিষ্ঠাবার্ষিকীতে আশাজাগানিয়া বিএনপি হবিগঞ্জে আপত্তিকর অবস্থায় দেবর-ভাবী আমার মৃত্যু, বর্ষাদিন বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা সমকাল সম্পাদক গোলাম সারওয়ার চলে গেলেন রাজুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল সরকার ‘সংলাপে’ বাধ্য হবেঃ মওদুদ আহমেদ মেয়রের বাসার সামনেই ছাত্রদলের হামলায় রাজু খুন আরিফ সিসিক মেয়র নির্বাচিত “দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড পুলিশের হাতে” বিএনপি-জামায়াত ইতিহাসকে বিকৃত করছেঃ তথ্যমন্ত্রী স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুনঃ রিজভী আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ছাত্রলীগ নেতৃবৃন্দ ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন আর নেই শনির আখড়ায় ট্রাকচাপায় আহত শিক্ষার্থী শঙ্কামুক্ত সিসিক’র স্থগিত ২কেন্দ্রের ভোট ১১ আগস্ট বৃহস্পতিবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাজশাহী ও বরিশালে নৌকা, সিলেটে আরিফ