,

জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে

কবীর অাহমদ সোহেল: “ যদি বাংলাদেশ থাকে, যদি পৃথিবীর মানচিত্র থাকে, যদি জামায়াত নামক কোন দল থাকে তবে সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থী থাকবে। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। সিটি করপোরেশনের প্রতিটি ভোটারের কাছে যেতে হবে। ভোট চাইতে হবে। জামায়াত কেন প্রার্থী দিয়েছে তা জানান দিতে হবে। জুবায়েরের যোগ্যতা সততার কথা প্রতিটি ভোটারকে অবহিত করতে হবে।”

এ বক্তব্য ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের। জামায়াতের কেন্দ্রিয় নেতা। সিসিক নির্বাচনের অন্যতম সমন্বয়ক। কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি, ঢামেকসুর সাবেক জিএস, কুমিল্লা চৌদ্দগ্রাম সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রিয় সভাপতি আবদুল্লাহ মুহাম্মদ তাহের। অনন্য অসাধারণ বাগ্মী এই নেতা সিসিক নির্বাচনে জামায়াতের প্রার্থীতা নিয়ে দল ও সাধারণ জনতার মনে থাকা সন্দেহ সংশয় দুর করতেই এমন বক্তব্য দেন।

গত ৭ ও ৮ জুলাই তিনি সিলেটে অবস্থান করেন। বৈঠকের পর বৈঠক করেন। দফায় দফায় প্রশিক্ষণ দেন। নগর, জেলা ও বিভাগীয় জামায়াতের বিভিন্ন স্তরের জনশক্তির সাথে বসেন, কথা বলেন। দিক নির্দেশনা দেন। ‘মাথা মোটা’ ‘পেট মোটা’ ‘ডিগ্রি মোটা’ নেতাদের ধমক দেন। মাঠে কাজ করতে না পারলে ছুটি নিতে বলেন। ৩০ জুলাই পযন্ত মহানগরীতে জামায়াতের সকল সাংগঠনিক কাযক্রম স্থগিত করে দেন তাহের। নগর জামায়াতের নেয়া নির্বাচনী পরিকল্পনা ভেঙ্গে দেন। ঢেলে সাজিয়ে দেন নির্বাচনী কর্মকান্ড।

সে অনুযায়ী আজ ১১ জুলাই থেকে ১১ হাজার জনশক্তি মাঠে নামার কথা । ৪ হাজার মহিলাকর্মী ও ৭ হাজার পুরুষ নেতাকর্মী জুবায়েরের পক্ষে মাঠে থাকবেন। গণহারে শো-ডাউন না করে কেন্দ্র ভিত্তিক কাজের নির্দেশনা তাহেরের। সে লক্ষে ১২৪টি কমিটি গঠন করে দেয়া হয়েছে। মহানগর জামায়াতের জনশক্তি, সিলেট জেলা উত্তর ও দক্ষিণের জনশক্তি, সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার জনশক্তি ধাপে ধাপে মাঠে নামানো হবে বলে সুত্র জানায়। প্রয়োজনে কুমিল্লা ও চট্রগ্রাম বিভাগের নির্বাচনী কাজে দক্ষ জনশক্তিদের নিয়ে আসা হবে। এমনটাই বলেন সৈয়দ তাহের।

ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের বক্তব্যের একদিন পরই ছিল মনোনয়ন প্রত্যাহারের দিন। কানাঘুষা ছিল এহসানুল মাহবুব জুবায়ের ‘বলির পাঠা’ হচ্ছেন। কিন্তু এবার তা হলো না। ফুটবল বিশ্বকাপ মন্ত্রে যেন দীক্ষিত জামায়াত। বিশ্বকাপে কেবল ব্রাজিল আর আর্জেন্টিনা খেলবে এমনটা যেমন স্বতসিদ্ধ নয়, তেমনি নির্বাচনী ইজারা বিএনপি আওয়ামীলীগ দেয়া হয়নি। এমন সাহসী চেতনায় জামায়াতে এগিয়ে চলা।

ইতোমধ্যে প্রতীক পেয়েছেন নাগরিক ফোরাম মনোনীত প্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। প্রতীক পাবার ৩ মিনিটের মধ্যেই আনুষ্ঠানিক প্রচারণার রেকর্ড করে জামায়াত- শিবির। টেবিল ঘড়ি নিয়ে চলছে প্রচারণা। নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকায় নির্বাচনী প্রধান কাযালয় মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন করা হয়েছে।

ডা. আবদুল্লাহ মুহাম্মদ তাহেরের আগে জামায়াতের অন্যতম নায়েবে আমীর সাবেক এমপি মিয়া গোলাম পরোয়ার ও শিবিরের কেন্দ্রিয় সভাপতি দু’ দফা সিলেট সফর করে যান। সব হিসেব নিকেষ কষে নির্বাচনে অংশ নেয়ার সর্বাত্মক প্রস্তুতি নিতে তাঁরাও জানান দিয়ে যান।

সুত্রমতে, গত রমজানে সিসিক নির্বাচনে অংশ নেয়ার চুড়ান্ত সিগন্যাল পায় জামায়াত। মহানগর জামায়াতের ইফতার মাহফিলে যোগ দেন দলের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান। মাহফিল শেষে তিনি জেলা ও মহানগরের শীর্ষ ১২ নেতার সাথে রুদ্ধদার বৈঠক করেন। বাংলাদেশ ও জোটের রাজনীতির ভবিষ্যত বিষয়ে অবহিত করেন স্থানীয় নেতৃবৃন্দকে। বিশেষ করে বিএনপি’র ভারত কানেকশন ২০দলীয় জোটের জন্য সুখকর হবেনা বলে শঙ্কা প্রকাশ করেন ডা. শফিক। একই সাথে জোটের স্বার্থে, জামায়াতের স্বার্থে সিসিক সিসিক নির্বাচনে এডভোকেট জুবায়েরের প্রার্থীতা তিনি চুড়ান্ত করে যান।

জামায়াতের দায়িত্বশীল সুত্রমতে, তৃণমুলে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় জামায়াত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছে, নিচ্ছে।এসবের কোথাও জোটগত ভাবে হচ্ছে। কোথাও একক ভাবে হচ্ছে। সেই ধারাবাহিকতায় ১২ সিটি করপোরেশনের একটিতে (সিলেটে) তাদের প্রার্থী ঘোষণা করে। তাদের প্রত্যাশা ছিল বিএনপি সমর্থন দিয়ে জামায়াত প্রার্থীকে ২০ দলের প্রার্থী হিসেবে মেনে নেবে। তা হয়নি। এটা বিএনপি’র অদূরদর্শিতা। এখন যা হবার হবে। এতে জোটে কোন প্রভাব পড়বে বলে জামায়াত মনে করেনা। কারণ এটা স্থানীয় নির্বাচন।

জামায়াতের ভাষ্যমতে, জোট গঠন হয়েছে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে। তাছাড়া জোট মানে তো বিএনপি’র সব মেনে নিতে হবে এমন নয়। বিএনপিকেও সেক্রিফাইস শিখতে হবে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জোটের রাজনীতিতে বেশী লাভ বিএনপি’র। তাই জোট রক্ষায় তাদের ভূমিকা আরো জোরালো থাকা দরকার। বিএনপি নেতৃত্ব এক্ষেত্রে ব্যর্থ বলা যায়। সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে বাংলাদেশের রাজনীতিতে নতুন কোন মেরুকরণের সৃষ্টি করতে পারেও বলে অভিমত রাখেন রাজনৈতিক বোদ্ধামহল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 176
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    176
    Shares

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
তামিমের সেঞ্চুরী, অল্পের জন্য বঞ্চিত সাকিব সিলেট নগরীর রেস্টুরেন্টে নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশ! রক্তাক্ত মাহমুদুর রহমান মাহমুদুর রহমানকে অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগ ১০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা নারী আটক কোনো সংলাপেরও প্রয়োজন নেইঃ ওবায়দুল কাদের গুপ্তধনের খোঁজে ছয় ঘণ্টা খোঁড়াখুঁড়ি মাত্র ৫ ঘন্টা সময় নিজের জন্য,বাকি সময় বাংলার মানুষের জন্য রাজশাহীতে বিএনপি-জামায়াত টানাপোড়েন উন্নয়ন,পরিবর্তনের স্বার্থে গণজোয়ার সৃষ্টি হয়েছেঃ জুবায়ের জুড়ীতে শ্রমিকের টাকা আত্মসাৎয়ের অভিযোগ ওসমানীতে রোগীর স্বজনকে ধর্ষণ আবেদনময়ী এই প্রেসিডেন্টের না জানা কথা ‘গোল্ডেন বল’ লুকা মদ্রিচের উদীয়মান ফুটবলারের খেতাব জিতলেন এমবাপ্পে গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেইন রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স জুবায়েরের প্রচারণায় ১১ হাজার জনশক্তি মাঠে আমীর খসরুর কাছে পদবঞ্চিতদের নালিশ বিএনপি থেকে সেলিম বহিস্কার গুডবাই ব্রাজিল, সেমিতে বেলজিয়াম দারুণ জয়ে শেষ চারে ফ্রান্স সিসিক নির্বাচনে জোটের প্রার্থী চুড়ান্ত হয়নি বাংলাদেশ টেষ্টে সর্বনিম্ন রানের রেকর্ড গড়লো অ্যান্টিগায় গভীর রাতে ঢাবি ক্যাম্পাস ৩ ছাত্রী হলের মিছিলে উত্তাল ভূয়া তালাকনামায় প্রতারিত শাহেদা ফখরুলের বক্তব্যের পাল্টা অ্যাকশনে জামায়াত উইম্বলডনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন শারাপোভা সিসিক নির্বাচনে জোটের প্রার্থীকে অ্যাপরুভ করেছে জামায়াত: মির্জা ফখরুল বিএনপি নেতা খসরু’র বাসায় পুলিশী তল্লাশি জুড়ীতে এক মৃত্যুকূপে চলছে শিশুদের পাঠদান মাছ -মুরগী ব্যবসায়ী, মহরীর-জুয়াড়ী, সিলেট ছাত্রদলের কান্ডারী কলম্বিয়ার স্বপ্নভঙ্গ, শেষ আটে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালে সুইডেন রণবীর-দীপিকা দুজনে দুজনার হতে চলেছেন তিন সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ ১০ জুলাই শেষ পর্যন্ত পদত্যাগই করলেন হোর্স্ট সিহোফার মন ভরিয়ে দেয়া ম্যাচে জাপানকে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম কারামুক্ত হলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব নেইমারময় ম্যাচে ব্রাজিলের কাছে ধরাশায়ী মেক্সিকো প্রধানমন্ত্রী আম উপহার পাঠিয়েছেন জকিগঞ্জে বন্যার্তদের ত্রাণ বিতরণ রোহিঙ্গারা নাগরিকত্বের নিশ্চয়তা পেলে মিয়ানমার ফিরে যাবেন গাইবান্ধা সাদুল্যাপুরে বজ্রপাতে একই পরিবারের ৩ জনের মৃত্যু সিলেটে গ্লোবাল এইড ট্রাস্ট ইউকে’র ত্রাণ বিতারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হবিগঞ্জের বাহুবলে ঠেলাগাড়ি উল্টে শ্রমিকের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ রোহিঙ্গা-বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে এ সফরঃ গুতেরেস খুলনায় বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৩