সিলেট নগরীতে ‘তথ্য প্রযুক্তি ভবন’ গড়ে তোলা হবেঃ আরিফ

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৮

প্রভাতবেলা সংবাদদাতাঃ নগরীর প্রাণকেন্দ্রে ‘তথ্য প্রযুক্তি ভবন’ গড়ে তোলার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

আরিফ বলেন, সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে পরীক্ষামূলকভাবে ওয়াইফাই চালুর কাজ শুরু করা হয়েছে। এক্ষেত্রে দেশের অন্যতম বৃহৎ ইন্টারনেট প্রোভাইডার কোম্পানির সাথে আলোচনা চূড়ান্ত হয়েছে। আমি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে এই প্রকল্প বাস্তবায়ন অগ্রাধিকার ভিত্তিতে করা হবে।

 

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে নগরীর কাজীটুলাস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে তার নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে আরিফ এসব কথা বলছিলেন।

 

নির্বাচনী ইশতেহারে ‘নতুন সিলেট’ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন এই বিএনপি নেতা।

এক লিখিত ইশেতহার ঘোষণায় আরিফুল হক চৌধুরী তার অসমাপ্ত কাজ ও সিলেটের আগামী দিনে তার পরিকল্পনা ও স্বপ্নের কথা তুলে ধরেন।

বিএনপি মেয়র প্রার্থী এই নেতা বলেন, ‘স্বল্প ও মধ্যমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন অনেকটা সহজ হলেও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন অনেক কিছুর উপর নির্ভরশীল।আজ থকে ৩০ কিংবা ৫০ বছর পর আমরা কিভাবে সিলেট নগরীকে দেখতে চাই, তার চিন্তাভাবনা শুরু করা জরুরি’।

আরও পড়ুন  করোনা শনাক্তে আর নমুনা নেবে না আইইডিসিআর

আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সিটি করপোরেশনকে সম্প্রসারণ করে আগামী প্রজন্মের সিলেট গড়ার ক্ষেত্রেও আমাদের মনোযোগি হতে হবে।’

 

আরিফ আরো বলেন, সবাই মিলে পরিকল্পনামাফিক কাজ করলেও ‘নতুন সিলেট’ গড়া খুবই সম্ভব। এই ‘নতুন সিলেট’ হবে পরিচ্ছন্ন, থাকবে না কোনো যানজট’।

বিএনপি নেতা আরিফ বলেন, নতুন স্বপ্নের সিলেটে থাকবে ‘সিলেট টাওয়ার’। এই উঁচুতম স্থানকে কেন্দ্র করে তৈরি করা হবে অন্যরকম এক আবহ। যেখানে উপস্থাপিত হবে সিলেটের ঐতিহ্য আর সংস্কৃতি। সিলেট টাওয়ারের উপর দাঁড়িয়ে পর্যটকরা শুধু সিলেটের উঁচু-নিচু টিলা আর সবুজ প্রাকৃতিক সৌন্দর্য দেখেই মুগ্ধ হবেন না, তাদের জন্য সেখানেই থাকবে এক টকুরো মিনি সিলেট দেখার সুযোগ’।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফ বলেন, ‘ঢাকা কিংবা চট্টগ্রাম জলাবদ্ধতার অভিশাপ থেকে আজও মুক্ত হতে পারেনি। কিন্তুমাত্র ৫ বছরেই জলাবদ্ধতার অভিশাপ থেকে প্রায় মুক্ত সিলেট নগরী।

 

আরিফ আরো বলেন,আজ থেকে প্রায় ৫ বছর আগে এই নগরীর মানুষের কাছেও জলাবদ্ধতা এক দুঃস্বপ্নের মতো ছিল। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে এই সমস্যা সমাধানে অগ্রাধিকারভিত্তিতে কাজ শুরু করি।

আরও পড়ুন  ফিলিস্তিনি প্রেসিডেন্ট অাব্বাস আসছেন বুধবার

 

নগরীর মধ্য দিয়ে প্রবাহিত হওয়া ৯টি প্রধান ছড়া এবং বন্ধ হয়ে যাওয়া সবগুলো খালের পানির প্রবাহ নিশ্চিত করার জন্য খাল দখলমুক্তকরণ, খনন এবং নাগরিক বিনোদনের কেন্দ্র হিসেবে খালগুলি সৌন্দর্যবর্ধন করে ব্যবহার উপযোগী করা হয়েছে, কিছু কাজ এখনও চলমান’।

 

আরিফ বলেন, ‘আগামীতেও ছড়া ও খাল উদ্ধার কর্মসূচী অব্যাহত রাখার পাশাপাশি শতভাগ জলাবদ্ধতামুক্ত নগরী করার স্বার্থে সুরমা নদীকে খনন করার সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করা হবে’।

 

ইশতেহার ঘোষণাকালে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ