,

সিলেট নগরীতে ‘তথ্য প্রযুক্তি ভবন’ গড়ে তোলা হবেঃ আরিফ

প্রভাতবেলা সংবাদদাতাঃ নগরীর প্রাণকেন্দ্রে ‘তথ্য প্রযুক্তি ভবন’ গড়ে তোলার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

আরিফ বলেন, সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে পরীক্ষামূলকভাবে ওয়াইফাই চালুর কাজ শুরু করা হয়েছে। এক্ষেত্রে দেশের অন্যতম বৃহৎ ইন্টারনেট প্রোভাইডার কোম্পানির সাথে আলোচনা চূড়ান্ত হয়েছে। আমি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে এই প্রকল্প বাস্তবায়ন অগ্রাধিকার ভিত্তিতে করা হবে।

 

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে নগরীর কাজীটুলাস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে তার নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে আরিফ এসব কথা বলছিলেন।

 

নির্বাচনী ইশতেহারে ‘নতুন সিলেট’ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন এই বিএনপি নেতা।

এক লিখিত ইশেতহার ঘোষণায় আরিফুল হক চৌধুরী তার অসমাপ্ত কাজ ও সিলেটের আগামী দিনে তার পরিকল্পনা ও স্বপ্নের কথা তুলে ধরেন।

বিএনপি মেয়র প্রার্থী এই নেতা বলেন, ‘স্বল্প ও মধ্যমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন অনেকটা সহজ হলেও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়ন অনেক কিছুর উপর নির্ভরশীল।আজ থকে ৩০ কিংবা ৫০ বছর পর আমরা কিভাবে সিলেট নগরীকে দেখতে চাই, তার চিন্তাভাবনা শুরু করা জরুরি’।

আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সিটি করপোরেশনকে সম্প্রসারণ করে আগামী প্রজন্মের সিলেট গড়ার ক্ষেত্রেও আমাদের মনোযোগি হতে হবে।’

 

আরিফ আরো বলেন, সবাই মিলে পরিকল্পনামাফিক কাজ করলেও ‘নতুন সিলেট’ গড়া খুবই সম্ভব। এই ‘নতুন সিলেট’ হবে পরিচ্ছন্ন, থাকবে না কোনো যানজট’।

বিএনপি নেতা আরিফ বলেন, নতুন স্বপ্নের সিলেটে থাকবে ‘সিলেট টাওয়ার’। এই উঁচুতম স্থানকে কেন্দ্র করে তৈরি করা হবে অন্যরকম এক আবহ। যেখানে উপস্থাপিত হবে সিলেটের ঐতিহ্য আর সংস্কৃতি। সিলেট টাওয়ারের উপর দাঁড়িয়ে পর্যটকরা শুধু সিলেটের উঁচু-নিচু টিলা আর সবুজ প্রাকৃতিক সৌন্দর্য দেখেই মুগ্ধ হবেন না, তাদের জন্য সেখানেই থাকবে এক টকুরো মিনি সিলেট দেখার সুযোগ’।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফ বলেন, ‘ঢাকা কিংবা চট্টগ্রাম জলাবদ্ধতার অভিশাপ থেকে আজও মুক্ত হতে পারেনি। কিন্তুমাত্র ৫ বছরেই জলাবদ্ধতার অভিশাপ থেকে প্রায় মুক্ত সিলেট নগরী।

 

আরিফ আরো বলেন,আজ থেকে প্রায় ৫ বছর আগে এই নগরীর মানুষের কাছেও জলাবদ্ধতা এক দুঃস্বপ্নের মতো ছিল। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে এই সমস্যা সমাধানে অগ্রাধিকারভিত্তিতে কাজ শুরু করি।

 

নগরীর মধ্য দিয়ে প্রবাহিত হওয়া ৯টি প্রধান ছড়া এবং বন্ধ হয়ে যাওয়া সবগুলো খালের পানির প্রবাহ নিশ্চিত করার জন্য খাল দখলমুক্তকরণ, খনন এবং নাগরিক বিনোদনের কেন্দ্র হিসেবে খালগুলি সৌন্দর্যবর্ধন করে ব্যবহার উপযোগী করা হয়েছে, কিছু কাজ এখনও চলমান’।

 

আরিফ বলেন, ‘আগামীতেও ছড়া ও খাল উদ্ধার কর্মসূচী অব্যাহত রাখার পাশাপাশি শতভাগ জলাবদ্ধতামুক্ত নগরী করার স্বার্থে সুরমা নদীকে খনন করার সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করা হবে’।

 

ইশতেহার ঘোষণাকালে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সিলেটে ইয়াবাসহ যুবক আটক সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ৩২ ধারা বহাল রেখে প্রতিবেদন জমা দিয়েছে সংসদীয় কমিটি বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের রোহিঙ্গাদের সাহায্য করতে ঢাকাকে সমর্থন দেবে দিল্লিঃ শ্রিংলা ৯ম থেকে ১৩তম গ্রেডের চাকরিতে থাকছে না কোটা নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দেওয়াসহ ৫দফা দাবী উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই আইডিইবি সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো মালদ্বীপ জুড়ীতে বাংলাদেশের খবর’র বর্ষপূর্তি উদযাপন মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসকদের রাখা হয়নি শনিবার যুক্তফ্রন্ট-ঐক্য প্রক্রিয়ার যৌথ ঘোষণা আসছে সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন সমাজসেবী আমিন আলীর ইন্তেকাল এবার স্বরচিত কবিতা পাঠ করলেন জগলুল হায়দার যশোরে সাবেক ফুটবল কোচ ওয়াজেদ গাজীর দাফন সম্পন্ন মন্ত্রণালয়ের কাছেই বিদ্যুৎ বিল পাওনা ৬৬৮ কোটি টাকা! কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদার জামিন নামঞ্জুর চলে গেলেন নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ মৌসুমী, অপু ও ওমরসানি দুবাই যাচ্ছেন প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে ড. কামাল সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে `এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’ বিকল্পধারা এখন স্বকল্প হয়ে গেছে ‘তিনিও আনকনটেস্টের এমপি’ আমরা তোমাদের কাছে কৃতজ্ঞ: ডা. বদরুদ্দোজা নির্বাচন নাও হতে পারে: ড. কামাল যাঁকে র‌্যাঙ্ক দিতে বাধ্য হন পাক জেনারেল “ কোনোরকম বিশৃঙ্খলা সহ্য করা হবে না’- হাসিনা প্রতিষ্ঠাবার্ষিকীতে আশাজাগানিয়া বিএনপি হবিগঞ্জে আপত্তিকর অবস্থায় দেবর-ভাবী আমার মৃত্যু, বর্ষাদিন বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা সমকাল সম্পাদক গোলাম সারওয়ার চলে গেলেন রাজুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল সরকার ‘সংলাপে’ বাধ্য হবেঃ মওদুদ আহমেদ মেয়রের বাসার সামনেই ছাত্রদলের হামলায় রাজু খুন আরিফ সিসিক মেয়র নির্বাচিত “দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড পুলিশের হাতে” বিএনপি-জামায়াত ইতিহাসকে বিকৃত করছেঃ তথ্যমন্ত্রী স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুনঃ রিজভী আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ছাত্রলীগ নেতৃবৃন্দ ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন আর নেই শনির আখড়ায় ট্রাকচাপায় আহত শিক্ষার্থী শঙ্কামুক্ত সিসিক’র স্থগিত ২কেন্দ্রের ভোট ১১ আগস্ট বৃহস্পতিবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাজশাহী ও বরিশালে নৌকা, সিলেটে আরিফ