,

ভোটের নামে লুটপাট সিলেটের ইতিহাসে কলংকজনক অধ্যায়ঃ জুবায়ের

প্রভাতবেলা প্রতিবেদকঃ বহুল প্রতিক্ষিত সিলেট সিটি নির্বাচন নিয়ে সরকার দলের জঘন্য কর্মকান্ডে সিলেটবাসী হতবাক বলে মন্তিব্য করেছেন সিলেট সিটি নির্বাচনে  নাগরিক ফোরাম মনোনীত মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

জুবায়ের বলেন,  সিলেটের সৌহাদ্র সম্প্রীতির রাজনীতির ইতিহাসে এক কলংকজনক অধ্যায়ের সুচনা করেছে’

 

সোমবার (৩০ জুলাই) দুপুরে তাৎক্ষনিক জরুরী সংবাদ সন্মেলনে  এমন অভিযোগ করছিলেন মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

 

চলমান নির্বাচনের বিভিন্ন অনিয়ম দুর্নীতির চিত্র তুলে ধরেন। দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

 

জুবায়ের বলেন, সকালে দিনের শুরুতেই সিলেট সিটি নির্বাচনে এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল করে সরকার দলের প্রার্থীর লোকজন। সোমবার সকালে সাড়ে ৮টার দিকে ২০নং ওয়ার্ডের এমসি কলেজ কেন্দ্র, ১১নং ওয়ার্ডের লামাবাজার কেন্দ্র ও ৭নং ওয়ার্ডের জালালাবাদ আবাসিক এলাকার দুটি কেন্দ্র থেকে টেবিল ঘড়ি মার্কার এজেন্টদের বের করে দেয় ছাত্রলীগ। সেখানে দরজা বন্ধ করে নৌকা প্রতীকে সিল মারা হয় বলেও জানান সেখানে থাকা প্রত্যক্ষদর্শীগণ।

 

জুবায়ের আরো উল্লেখ্য করে বলেন,’ ১৩নং ওয়ার্ডের কাজিরবাজার কেন্দ্র থেকে টেবিল ঘড়ির এজেন্টকে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সহযোগিতায় বের করে দেয়া হয়, মীরাবাজার জামেয়ার এজেন্ট রুমেল আহমদের বাড়ীতে তল্লাশী চালানো হয়, ২১নং ওয়ার্ডের স্কলার্সহোম কেন্দ্রে ভোটারদের শুধু কাউন্সিলারদের ব্যালট দেয়া হলেও মেয়রদের ব্যালট দেয়া হয় নাই, ২০নং ওয়ার্ডের নবীণচন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঘড়ির এজেন্টকে বের করে দেয়া হয়, সাদীপুর হাতিম আলী বিদ্যালয় কেন্দ্র থেকে ঘড়ির এজেন্টকে বের করে দেয়া হয়, বাগবাড়ী বর্ণমালা স্কুলে বিধান কুমার সাহার নেতৃত্বে ছাত্রলীগের কেন্দ্র দখল করা হয়, পাঠানটুলা জামেয়া কেন্দ্রে মহানগর ছাত্রলীগ সভাপতি রুম্মান আহমদের নেতৃত্বে ঘড়ির এজেন্টকে হেন্তা করে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়।

 

মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন, ‘সেখানে জাল ভোট দেয়া হলে জনতা প্রতিরোধ গড়ে তোলে। একপর্যায়ে পুলিশ গুলী চালায় এতে দুজন গুলীবদ্ধ হয়’।

তিনি আরো বলেন, ঝেরঝেরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগ দখল করে, উপশহর শাহজালাল স্কুলে ১১টার ভিতরেই ব্যালট পেপার শেষ হয়ে যায়। খাসদবির সরকারী প্রাথমিক বিদ্যালয় দখল করতে গিয়ে ককটেল বিষ্ফোরণ ঘটায় ছাত্রলীগ। ২৪নং ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান প্রাথমিক বিদ্যালয়ে সাবেক এমপি শফিক চৌধুরীর নেতৃত্বে কেন্দ্র দখল করে নেয়া হয়। হাতিম আলী উ”চ বিদ্যালয় কেন্দ্র দখল করে সেখানে ছাত্রলীগ একাই ভোট দেয়।

এসময় উপস্থিত ছিলেন নাগরিক ফোরামের সদস্য সচিব মোঃ ফখরুল ইসলাম।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
মুমিনুলের বিয়েতে তারার মেলা রায়’র আগেই ফায়সালা সাংবাদিক মাকসুদা লিসার পিতার ইন্তেকাল “যেখানে সিঙ্গারা খেলে চলবে সেখানে অতিরিক্ত কিছু খাওয়ার দরকার নেই” ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস নুসরাত হত্যায় সরাসরি জড়িত নারী গ্রেপ্তার ওসিকে রক্ষায় ফেনীর এসপি’র কৌশল নুসরাত হত্যা: দুই আসামির জবানবন্দি, সব জানতেন আ’লীগ নেতা লন্ডনে ডি এম হাই স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠিত ছাতকের মঈনপুরে শতদল সাহিত্য পরিষদের নববর্ষ উদযাপন দ্রুত বিচার ট্রাইব্যুনালে নুসরাত হত্যা মামলা বুকে বুক মেলালেন আরিফ-কামরান রাত পোহালেই পহেলা বৈশাখ। ছাত্রলীগের হামলা অগ্নিসংযোগে ঢাবির বৈশাখী কনসার্ট বাতিল চবি ছাত্রীকে ধর্ষণের চেষ্টা টাঙ্গাইলে স্বামীর সামনে স্ত্রীকে গনধর্ষণ ছাত্রলীগ নেতার প্রেম প্রত্যাখানের কারণেই নুসরাতকে হত্যা আমার বাবা ও একাত্তরের স্মৃতিময় স্থান নুসরাত হত্যার আসামি মকসুদ আ’লীগ নেতা: গ্রেফতার অব্যাহতি ওসমানীতে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক নুসরাত হত্যায় জড়িতদের শাস্তি পেতেই হবে: পরিবেশমন্ত্রী আজহার ও কায়সারের শুনানী ১৮ জুন এয়ার এ্যাম্বুলেন্সে ব্যাংককের পথে মাহফুজ উল্লাহ গ্রীনলাইনে পা হারানো রাসেল পেলেন ৫ লাখ টাকা অগ্নিদগ্ধ সেই রাফি আর নেই ওড়নায় হাত বেঁধে আগুন দেয় বোরকা পরিহিত ৪ জন! কার্যতালিকায় জামায়াত নেতা আজহারের আপিল পঞ্চপাণ্ডবের বিদায়ের পর ক্রিকেটের গুরুদায়িত্ব কারা নেবে? যেভাবে বয়স কমাচ্ছেন জয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সেই মাদ্রাসাছাত্রী চলে গেলেন ফায়ারম্যান রানা ৯০ দিনে সেরা দীপু মনি শিক্ষামন্ত্রীকে সিলেটে অভ্যর্থনা কেন এই সিকিউরিটি অ্যালার্ট- শেখ হাসিনা হাসপাতাল ছাড়লেন কাদের সংকট উত্তরণে দেশে বিদেশে সফরে জামায়াত নেতারা ধর্মপাশায় বোরো ধান কাটা শুরু সুনামগঞ্জে ৪ দালালসহ ২ রোহিঙ্গা আটক সিটিহার্ট মার্কেটে দোকান নিয়ে দ্বন্দ বেঈমান বের হয়ে যাও, মোকাব্বিরকে ড. কামাল শিক্ষকদের কান্নায় পিছু হটল পুলিশ ‘স্মার্ট শপ’র প্রতারণা, ঘড়ির বদলে পেঁয়াজ খালেদার জেল: নির্জন কারাবাস নাঈমকে খালেদা জিয়ার বিরুদ্ধে বলতে শিখিয়ে দিয়েছিলেন জয়! কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক? ডাকসু ভিপি নুরকে মারধর বুধবার রাতে পবিত্র মি’রাজ ‘জীবন ভিক্ষা’ চাইলেন জয় শামছুন্নাহার হলের ভিপিকে ছাত্রলীগের ডিম নিক্ষেপ, ‘গায়ে হাত’ খালেদা জিয়ার ব্যাপারটার জন্য আমি ক্ষমা চাচ্ছি : নাঈমের মা