,

শনির আখড়ায় ট্রাকচাপায় আহত শিক্ষার্থী শঙ্কামুক্ত

প্রভাতবেলা প্রতিবেদক,ঢাকা: রাজধানীর শনির আখড়ায় বুধবার সকালে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পিকআপ ভ্যান চাপায় আহত ছাত্র শঙ্কামুক্ত রয়েছেন।  ঘটনার পরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সাইনবোর্ড এলাকার প্রোঅ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়ার পর বিকেলে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

আহত এই শিক্ষার্থীর নাম ফয়সাল মাহমুদ। তিনি নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। আহত হওয়ার পর তাকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। কোমরসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত থাকলেও তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

হাসপাতাল সূত্র জানিয়েছে, বেলা ১২টার দিকে ফয়সাল হাসপাতালে ভর্তি হয়। তার বাম পায়ে ফ্র্যাকচার ছিল। কোমরেও ব্যথা পেয়েছে। তবে ফয়সাল শঙ্কামুক্ত রয়েছে। বিকেলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

বর্তমানে ফয়সাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. মাসুদ রাতে প্রভাতবেলাকে বলেন, ফয়সালের প্রস্রাবের থলেতে রক্তক্ষরণ হয়েছে। আমরা তাঁকে আলট্রাসনোগ্রামসহ কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছি। বিস্তারিত পরে জানা যাবে, তাঁর চিকিৎসা চলছে।

বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর শনির আখড়া এলাকায় সড়কে আন্দোলনে নেমেছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। এ সময় চালকের লাইসেন্স পরীক্ষার জন্য একটি ট্রাককে থামতে বলেন তারা। কিন্তু ট্রাকটি না থেমে দ্রুতগতিতে ছুটতে থাকে। তখন এক শিক্ষার্থী রাস্তায় পড়ে যান। তার ওপর দিয়েই চলে যায় ট্রাকটি।

বুধবার সকালের এ ঘটনার ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়লে ওই শিক্ষার্থীর মৃত্যুর গুজবও ছড়িয়ে পড়ে। তবে পরে জানা যায়, আহত হয়ে ওই শিক্ষার্থী প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি বর্তমানে আশঙ্কামুক্ত।

ঢাকা মহানগর পুলিশের ডেমরা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইফতেখায়রুল ইসলাম প্রভাতবেলা’কে বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে যায়। হাসপাতালে আহত শিক্ষার্থীর অবস্থানও জানা গেছে। তার চিকিৎসার তদারকি করা হচ্ছে। পাশাপাশি পালিয়ে যাওয়া ট্রাকটি শনাক্ত করে এর চালক-হেলপারকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ঘটনার সময় মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে দেখা যায়, একটি নীল-সাদা রঙের ট্রাক ধীরগতিতে এগোচ্ছে। ট্রাকের মালপত্র রাখার অংশে কয়েকজন দাঁড়িয়ে আছেন। কেউ আবার ওঠার চেষ্টা করছেন। ট্রাকের চারপাশে ভিড় করে আছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা চালকের উদ্দেশে কিছু বলছেন। সাদা শার্ট পরা ও পিঠে কালো ব্যাগ ঝোলানো শিক্ষার্থী ফয়সাল লাঠি হাতে ট্রাকটির সামনে দাঁড়িয়েছিলেন। হঠাৎ ট্রাকটি গতি বাড়িয়ে সামনের দিকে গেলে তিনি পেছানোর চেষ্টা করেন এবং একপর্যায়ে রাস্তায় পড়ে যান। তখন তার ওপর দিয়ে চলে যায় ট্রাকটি। শিক্ষার্থীরা ট্রাকটির পিছু ধাওয়া করলেও আটকাতে পারেননি।

ভিডিওটি দেখে তাৎক্ষণিকভাবে মনে হয়, ফয়সাল ট্রাকের চাকায় পিষ্ট হয়েছেন। এ কারণে ভিডিওচিত্রের পাশাপাশি তার মৃত্যুর গুজবও দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আন্দোলনকারীরা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দেন তারা। পুলিশ ও সংবাদকর্মীরা ঘটনাস্থলে গেলে বেশিরভাগ শিক্ষার্থীই জানাতে পারেননি ফয়সালকে কোথায় নেওয়া হয়েছে। এমনকি প্রথমে তার নাম-ঠিকানাও জানা যায়নি।

সাইনবোর্ডের প্রো-অ্যাকটিভ হাসপাতালের ব্যবস্থাপক ডা. সালাহউদ্দিন ভূঁইয়া দুপুরে প্রভাতবেলা’কে জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ফয়সাল মাহমুদকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। তার বাম কোমরের হিপ জয়েন্টে ফ্র্যাকচার (হাড়ে চিড়) হয়েছে। এ ছাড়া পেট ও ঠোঁটে আঘাত রয়েছে। শরীরের ভেতর কোথাও রক্তক্ষরণ হচ্ছে কি-না জানার জন্য সিটি স্ক্যান করাতে হবে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে পুরুষ ওয়ার্ডে রাখা হয়েছে। তার মুখ দিয়ে খাওয়া আপাতত বন্ধ রাখা হয়েছে। সে আশঙ্কামুক্ত হলেও অন্তত চার থেকে ছয় সপ্তাহ তাকে বিছানায় বিশ্রামে থাকতে হবে।

আহত ছাত্রের মা কাকলী আক্তার প্রভাতবেলা’কে জানান, ফয়সাল পরিবারের সঙ্গে রাজধানীর কদমতলীর মোহাম্মদবাগ এলাকার বাসায় থাকেন। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি বড়। তাদের বাবা শামসুল হক বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। বুধবার সকালে ফয়সাল কলেজে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। সকাল সাড়ে ৯টার দিকে শনির আখড়ায় তাকে ট্রাক চাপা দেয় বলে তিনি জানতে পেরেছেন। পরে লোকজন তাকে হাসপাতালে নিয়ে যায়।

ফয়সালের বাবা শামসুল হক জানান, মতিঝিলে থাকার সময় তিনি ছেলের দুর্ঘটনার খবর পান। এরপর ছুটে যান হাসপাতালে। ছেলের সুস্থতার জন্য সবার দোয়া চান তিনি।

পুলিশ জানায়, ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ট্রাকটির নম্বর জানারও চেষ্টা চলছে। এর মাধ্যমে দোষী চালককে শনাক্ত করা যাবে। পুলিশ এক্ষেত্রে কঠোর অবস্থানে রয়েছে। দোষীরা কোনোভাবেই ছাড় পাবে না।

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

Leave a Reply

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
সিলেটে প্রি-পেইড ডিজিটাল মিটার রিচার্জে নিত্য ভোগান্তি আমার মৃত্যু, বর্ষাদিন বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের কিশোরীরা সমকাল সম্পাদক গোলাম সারওয়ার চলে গেলেন রাজুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল সরকার ‘সংলাপে’ বাধ্য হবেঃ মওদুদ আহমেদ মেয়রের বাসার সামনেই ছাত্রদলের হামলায় রাজু খুন আরিফ সিসিক মেয়র নির্বাচিত “দায়িত্বশীল নেতার অডিও রেকর্ড পুলিশের হাতে” বিএনপি-জামায়াত ইতিহাসকে বিকৃত করছেঃ তথ্যমন্ত্রী স্বচ্ছ মন নিয়ে আলোচনায় আসুনঃ রিজভী আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ছাত্রলীগ নেতৃবৃন্দ ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন আর নেই শনির আখড়ায় ট্রাকচাপায় আহত শিক্ষার্থী শঙ্কামুক্ত সিসিক’র স্থগিত ২কেন্দ্রের ভোট ১১ আগস্ট বৃহস্পতিবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাজশাহী ও বরিশালে নৌকা, সিলেটে আরিফ সিসিক নির্বাচনে সংবাদকর্মীদের উপর ছাত্রলীগের হামলা সিলেটের জালালাবাদ আব্দুল গফুর স্কুল সেন্টারে নৌকার বিজয় বরিশাল সিটির পাঁচ কেন্দ্রে সেরনিয়াবাত সাদিক এগিয়ে আরিফ এগিয়ে ইভিএমে ভোট হওয়া দুই কেন্দ্রে জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করা হবেঃ নৌমন্ত্রী পুনঃনির্বাচনের জোর দাবী মেয়র প্রার্থী জুবায়েরের ভোটের নামে লুটপাট সিলেটের ইতিহাসে কলংকজনক অধ্যায়ঃ জুবায়ের আ.লীগ সা.সম্পাদক দৌড়াদৌড়ি করছেনঃ খন্দকার মোশাররফ আমরা বধির রাষ্ট্রের নাগরিক কলেজশিক্ষার্থীদের উপর উঠে গেল যাত্রীবাহী বাস এলাকবাসীর বন্ধু ,সেবক ছিলামঃ জিল্লুর রহমান উজ্জ্বল বরিশালে আয়শা তৌহিদকে বহিস্কার করলো বিএনপি তামিম-মাহামুদুল্লাহর নান্দনিক ব্যাটিংয়ে লড়িয়ে পুঁজি কামরানের নির্বাচনী সমাবেশে ছাত্রলীগের মারামারি গাজীপুরে ২ টেক্সটাইল কারখানায় অগ্নিকাণ্ড ক্যারিবীয় দ্বীপে তামিম ইকবালের দ্বিতীয় সেঞ্চুরী উদযাপন বাংলাদেশ হবে সুইজারল্যান্ড অব দ্য ইস্টঃ প্রধানমন্ত্রী ব্যক্তিস্বার্থের রাজনীতি কখনও কিছু দিতে পারে নাঃ শেখ হাসিনা ইসির নিষেধাজ্ঞা থাকলেও গ্রেফতার চলছেঃ খন্দকার মোশাররফ সকালে সংবাদ সম্মেলন: সন্ধ্যায় শেষ জনসভা আরিফের পাশে নেই শরীকরা: নাখোশ বিএনপি উন্নত বসবাস উপযোগি নগরী গড়ে তোলা হবে: পথসভায় জুবায়ের শনিবার এডভোকেট জুবায়েরের শেষ নির্বাচনী জনসভা হাফিজ হারুনের বাড়ীতে পুলিশী হয়রানী ইসিকে পদত্যাগ করতে বললেন বিএনপি মহাসচিব সুনামগঞ্জের ধর্মপাশায় পরীক্ষায় অসদুপায়, বহিস্কার ১৪ ওয়ার্ডের অসমাপ্ত কাজ সমাপ্ত করেতে চাইঃ তৌফিকুল হাদী মাদকের সাথে যারা জড়িত তাদের এদেশে ছাড়া করবোঃ বেনজির সিলেট মহানগর যুবদল নেতা মন্তাজ মুন্নাকে আটকে নিন্দা ঘুড়ি মার্কার গণসংযোগে শফিউল আলম নাদেল সিলেটে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কাউন্সিল প্রার্থী সাজুয়ান আহমেদের ইশতেহার ঘোষণা