সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

সারাদেশে পালন করা হবে শেখ হাসিনার জন্মদিন

প্রভাতবেলা প্রতিবেদকঃ সারাদেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন উদযাপনের বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জন্মদিন অসহায়, গরীব ও দুঃখী মানুষের জন্য উৎসর্গ করা হবে বলেন জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতি ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় এ কর্মসূচি নেওয়া হয়।

সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল এ কর্মসূচি সম্পর্কে ওবায়দুল কাদের জানান, আগামী ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) দলের সভাপতি শেখ হাসিনার জন্মদিন। আনন্দের এ দিনটি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দলীয়ভাবে উদযাপন করা হবে।

কর্মসূচীতে এদিন বাদ জুমা জাতীয় বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।’

আরও পড়ুন  মানবাধিকার পরিস্থিতি: বাংলাদেশে আরও নিষেধাজ্ঞার আহ্বান

২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় ধানমন্ডি বঙ্গবন্ধু জাদুঘরের সামনে আওয়ামী লীগের ত্রাণ উপ কমিটি ১০০টি রিকশা-ভ্যান বিতরণ করবে। সকাল ১১টায় আজিমপুরে অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা এবং বই বিতরণ করা হবে।

‘এছাড়া সারাদেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করা হবে। রাজধানীতে সহযোগী সংগঠনগুলো আনন্দ শোভাযাত্রা করবে। যদিও ওইদিন শুক্রবার তারপরও যানজটের কথা চিন্তা করে আওয়ামী লীগ শোভাযাত্রার কর্মসূচি নেয়নি। তাছাড়া নেত্রীও এটা চান না।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওইদিন আওয়ামী লীগের শিক্ষা উপ কমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেব। বিকেল ৩টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হবে।

‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিন শীর্ষক’ এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে কৃষিবিদ ইনস্টিটিউশনন মিলনায়তনে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ