,

টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা

মাকসুদা লিসাঃ নিজের আঙ্গিনায় খেলা। ঘরের মাঠ। সাধারণ মানের নয় কোনভাবেই। তাৎপর্য থাকছে। আছে উদযাপনের উপলক্ষ্য। স্মরণীয় বরণীয় করে রাখার আয়োজন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের টেষ্ট অভিষেক হতে যাচ্ছে। আগামী ৩ নভেম্বর সিলেট ক্রিকেট স্টেডিয়াম মর্যাদার দিক হতে আরো উপরে উঠে যাচ্ছে। বলা যায় সম্পূর্ণতা পাচ্ছে।

 

আগামী ৩-৭ নভেম্বর হতে শুরু হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে এই ভেন্যুতে অভিষেক টেস্ট খেলবে।

 

আর সেই আয়োজনে সামিল হতে পারছেন না সিলেটের লোকাল হিরোরা। যাদের স্বপ্ন সাধনায় শুধুই ক্রিকেট আর ক্রিকেট।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে যখন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাদা পোষাকে মাঠে নামবে। সেই সময় লোকাল হিরোরা সমুদ্র সৈকত পাড়ের স্টেডিয়ামে এনসিএলের পরবর্তী রাউন্ডের ম্যাচের জন্য নিজেদেরকে প্রস্তুত করবেন। সামনে ৫-৮ নভেম্বর তাদের লড়তে হবে ঢাকা বিভাগের সঙ্গে। কঠিন প্রতিপক্ষ।

 

আগামী ৮ নভেম্বর কক্সবাজার রাউন্ডের খেলা শেষ করবে সিলেট। এর মাঝে শেষ হয়ে যাবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেষ্ট ম্যাচ।

নিজেদের মাঠের অভিষেকে সামিল হতে পারছেন না  রাজিন সালেহ, অলক কাপালী, এনামুল হক জুনিয়র ও ইমতিয়াজ তান্নাদের মতো লোকাল ক্রিকেটাররা। যারা এ সময় জাতীয় দলে খেলেছেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে মাঠে নেমেছেন। সাথে আছেন জাকি ও শাহনাজ আহমেদের মত প্রতিভাবান ক্রিকেটার।

 

এদিকে সিলেটের অভিষেক টেষ্ট স্মরণীয় করে রাখতে বিভাগীয় ক্রীড়া সংস্থা সিলেটের সাবেক টেস্ট ক্রিকেটারদের সম্মাননা প্রদানের উগ্যোগ নিয়েছে। বাংলাদেশ দলে যারা সাদা পোষাকে মাঠে নেমেছিলেন। তাদেরকে টেষ্টের প্রথম দিন বিশেষ সম্মান জানাবে রাখতে বিভাগীয় ক্রীড়া সংস্থা। এলক্ষ্যে তাদেরকে আমন্ত্রণও জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

 

টেলিফোন করেছেন হাসিবুল হোসেইন শান্ত, রাজিন সালেহ সহ অন্যদেরকে। সিলেটের হয়ে টেষ্ট খেলার সৌভাগ্য হয়েছে হাসিবুল হোসেইন শান্ত, রাজিন সালেহ, এনামুল হক জুনিয়র, তাপস্য বৈশ্য, অলক কাপালী, নাজমুল হোসেন ও আবুল হাসান রাজু’র।

 

বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু কক্সবাজার হতে দীর্ঘ ১৭ ঘন্টার যাত্রা পথ পাড়ি দিয়ে সিলেট। আবার কক্সবাজার ফিরে যাওয়া। অনেকটাই ঝুঁকি ঝামেলার বিষয়। পথের ক্লান্তি। এরপর ৫ নভেম্বর ঢাকার বিপক্ষে চারদিনের ম্যাচ খেলতে মাঠে নামতে হবে। সবকিছু বিবেচনায় রাজিন, অলক, এনামুলরা সিলেটে আসছেন না এটা প্রায় চূড়ান্ত।

 

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার রাজিনকে এই বিষয়ে জানতে চাওয়া হলে বলেন, “ আমাদেরকে নাদের ভাই ফোন করেছিলেন। আমরা ভাইকে বুঝিয়ে বলেছি। এতটা পথ যাত্রা করে আবার ফিরে আসাটা আমাদের জন্য কঠিন হয়ে যাবে। আশা করছি সবাই আমাদের অবস্থান হতে বিষয়টা চিন্তা করবেন’।

সিলেটের অভিষেক টেষ্ট নিজেদের সামিল করতে না পারলেও বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়েছেন রাজিন।

 

এই অভিজ্ঞ ক্রিকেটার বলেন, আমরা থাকতে পারছিনা। আপসোশ থাকবেই। এমন একটা স্মরণীয় দিন। তবে আমরা খুশী। আমাদের প্রত্যাশা পুরন হয়েছে। তাছাড়া বর্তমান দলে আমাদের দুই লোকাল ক্রিকেটার আছে। আবু জাহেদ রাহি ও খালেদ আহমেদ। ওরা আমাদের গর্ব। আমরা আশা করছি এই দুইজন ভাল কিছু উপহার দেবে দেশবাসীকে’।

 

অলক কাপালী বললেন, “ আমরা নিজেরাও ক্রিকেট নিয়ে ব্যস্ত। সিলেটে নেই। থাকলে অবশ্যই যেতাম। ভেন্যুর অভিষেক হবে। এমন দিন তো প্রতিদিন আসেনা। নিজের শহরে থাকলে মাঠে থাকতাম। অভিষেক টেষ্টে নিজেদের সামিল করতে উপস্থিত হতাম’।

বাংলাদেশ ২-০ তে টেষ্ট সিরিজ জিতবে এমনটা অলকের ভবিষ্যৎবানী। এই অল-রাউন্ডার বলেন,  জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে আছে বাংলাদেশ। এখানে অন্যকিছু ভাবার সুযোগ নেই। বাংলাদেশ অনেক ভাল খেলবে’।

 

সিলেট ভেন্যুর অভিষেকে আসা হচ্ছে না রাজিন সালেহ , অলক কাপালী এনামুল হক জুনিয়রদের।

 

অনেক ক্রিকেট আসর বসেছে সিলেটে। আয়োজন হয়েছে আন্তর্জাতিক ম্যাচ। ২০১৪ সাল হতে ২০১৮ পর্যন্ত। সিলেটবাসী উপভোগ করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ (ছেলেদের)। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচ। আন্তর্জাতিক স্বল্প দৈর্ঘ্যের ম্যাচ। বাকি ছিল টেষ্ট ট্যাটাস। সেই স্বীকৃতিও পাওয়া হয়ে গেছে। এখন শুধু বাকি আনুষ্ঠানিকতা।

 

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

Designed by ওয়েব হোম বিডি

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ফাবিয়ানের ‘ছাদ থেকে পড়ে যাওয়া’কে এড়িয়ে যাচ্ছে স্কুল কর্তৃপক্ষ স্কলার্স হোমের শিক্ষার্থী ফাবিয়ান লাইফ সাপোর্টে ছাতকে যুবতীর রহস্যজনক মৃত্যু মোস্তাফিজই ম্যাচ ঘুরিয়েছে, বললেন মাশরাফি বিশ্বকাপে বাংলাদেশের দাপুটে জয় আাদালতে মুরসীর ইন্তেকাল বনকলাপাড়ায় পিটুনিতে‘ডাকাত’ নিহত ‘এনজিওগ্রাম’ নয় যাচ্ছে ‘হার্ট লান’ মেশিন ওসমানীর এনজিওগ্রাম মেশিন যাচ্ছে সোহরাওয়ার্দীতে শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন জৈন্তার ইউএনও মৌরিন বড়লেখায় স্বামীর হাতে স্ত্রী খুন বড়লেখায় পানিতে ডুবে দু’বোনের মৃত্যু ঈদ উদযাপনে প্রস্তুত সিলেটঃ কখন কোথায় জামাত চাঁদ দেখা গেছে বুধবার ঈদুল ফিতর যে সূরা পাঠ করলে আল্লাহ তায়ালা রিজিকের দরজা খুলে দেন জামায়াত একটি দেশ প্রেমিক দল,তাদের কোন দোষ নেই : কর্নেল অলি আমেরিকায় সন্ত্রাসী হামলায় বড়লেখার জয়নুল নিহত নৈস্বর্গিক সৌন্দর্য’র বাংলাদেশ টাইগারদের ত্রিদেশীয় সিরিজ জয় রাজধানীর বায়ুদূষণ রোধে ব্যর্থতায় হাইকোর্টের ক্ষোভ অপূর্ণই থেকে গেল প্রিয়াঙ্কার ইচ্ছা সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা:কবে কোন জেলায় হোটেলে বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ, মিলছে না অনেক প্রশ্নের উত্তর! সন্তানের জন্য দুধ চুরি : দায় কার? রোযা:সুদৃঢ় ভিত্তির উপর সুচরিত্র গঠনের উপকরণ ছাত্রলীগের হাতে লাঞ্চিত নারী চিকিৎসক রোযার উদ্যেশ্য ও উপকারিতা বেসামাল নাইমুলঃ ক্ষমা প্রার্থনা রোজার উদ্দেশ্য রোযার সমৃদ্ধ ইতিহাস জুটির বিশ্ব রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া সোমবার এসএসসি ও সমমানের ফল প্রকাশ আহলান সাহলান মাহে রামাদ্বান মওদুদ আহমদ হাসপাতালে ভর্তি সালাহউদ্দিনের দেশে ফেরা আটকে গেল ‘ফণী’ কখন কোথায় কিভাবে আঘাত হানতে পারে মনির উদ্দিন স্যার আর নেই পটুয়াখালীতে ‘ফণী’ আতঙ্ক: প্রস্তুত প্রশাসন কুষ্টিয়াজুড়ে ‘ফণী’ আতঙ্ক তীর, রূপচাঁদা, পুষ্টির তেল নিম্নমানের: ৫২ ব্র্যান্ডের পণ্যে ভেজাল হালদার খালে হাজার লিটার ফার্নেস ওয়েল, বিপর্যয়ের মুখে জীববৈচিত্র্য শমী’র বিরুদ্ধে ১’শ কোটি টাকার মানহানি মামলা বয়ফ্রেন্ড বিয়ে নাকচ করায় প্রেমিকার আত্মহত্যা! এবার মুখ খুললেন মিলার সাবেক স্বামী জব্দ হতে পারে ড. কামালের ব্যাংক অ্যাকাউন্ট! জামায়াতে কোন প্রভাব পড়বে না- ডা. শফিক মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীদের নতুন মঞ্চ! তরুণ প্রজন্মকে রাজনীতি সচেতন হতে হবে : শিক্ষামন্ত্রী ছাত্রদল: ৬০ ভাগ অছাত্র, ৮০ ভাগ অনিয়মিত