,

টেষ্ট অভিষেকে থাকছেন না সিলেটের লোকাল হিরোরা

মাকসুদা লিসাঃ নিজের আঙ্গিনায় খেলা। ঘরের মাঠ। সাধারণ মানের নয় কোনভাবেই। তাৎপর্য থাকছে। আছে উদযাপনের উপলক্ষ্য। স্মরণীয় বরণীয় করে রাখার আয়োজন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের টেষ্ট অভিষেক হতে যাচ্ছে। আগামী ৩ নভেম্বর সিলেট ক্রিকেট স্টেডিয়াম মর্যাদার দিক হতে আরো উপরে উঠে যাচ্ছে। বলা যায় সম্পূর্ণতা পাচ্ছে।

 

আগামী ৩-৭ নভেম্বর হতে শুরু হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে এই ভেন্যুতে অভিষেক টেস্ট খেলবে।

 

আর সেই আয়োজনে সামিল হতে পারছেন না সিলেটের লোকাল হিরোরা। যাদের স্বপ্ন সাধনায় শুধুই ক্রিকেট আর ক্রিকেট।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে যখন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাদা পোষাকে মাঠে নামবে। সেই সময় লোকাল হিরোরা সমুদ্র সৈকত পাড়ের স্টেডিয়ামে এনসিএলের পরবর্তী রাউন্ডের ম্যাচের জন্য নিজেদেরকে প্রস্তুত করবেন। সামনে ৫-৮ নভেম্বর তাদের লড়তে হবে ঢাকা বিভাগের সঙ্গে। কঠিন প্রতিপক্ষ।

 

আগামী ৮ নভেম্বর কক্সবাজার রাউন্ডের খেলা শেষ করবে সিলেট। এর মাঝে শেষ হয়ে যাবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেষ্ট ম্যাচ।

নিজেদের মাঠের অভিষেকে সামিল হতে পারছেন না  রাজিন সালেহ, অলক কাপালী, এনামুল হক জুনিয়র ও ইমতিয়াজ তান্নাদের মতো লোকাল ক্রিকেটাররা। যারা এ সময় জাতীয় দলে খেলেছেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে মাঠে নেমেছেন। সাথে আছেন জাকি ও শাহনাজ আহমেদের মত প্রতিভাবান ক্রিকেটার।

 

এদিকে সিলেটের অভিষেক টেষ্ট স্মরণীয় করে রাখতে বিভাগীয় ক্রীড়া সংস্থা সিলেটের সাবেক টেস্ট ক্রিকেটারদের সম্মাননা প্রদানের উগ্যোগ নিয়েছে। বাংলাদেশ দলে যারা সাদা পোষাকে মাঠে নেমেছিলেন। তাদেরকে টেষ্টের প্রথম দিন বিশেষ সম্মান জানাবে রাখতে বিভাগীয় ক্রীড়া সংস্থা। এলক্ষ্যে তাদেরকে আমন্ত্রণও জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

 

টেলিফোন করেছেন হাসিবুল হোসেইন শান্ত, রাজিন সালেহ সহ অন্যদেরকে। সিলেটের হয়ে টেষ্ট খেলার সৌভাগ্য হয়েছে হাসিবুল হোসেইন শান্ত, রাজিন সালেহ, এনামুল হক জুনিয়র, তাপস্য বৈশ্য, অলক কাপালী, নাজমুল হোসেন ও আবুল হাসান রাজু’র।

 

বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু কক্সবাজার হতে দীর্ঘ ১৭ ঘন্টার যাত্রা পথ পাড়ি দিয়ে সিলেট। আবার কক্সবাজার ফিরে যাওয়া। অনেকটাই ঝুঁকি ঝামেলার বিষয়। পথের ক্লান্তি। এরপর ৫ নভেম্বর ঢাকার বিপক্ষে চারদিনের ম্যাচ খেলতে মাঠে নামতে হবে। সবকিছু বিবেচনায় রাজিন, অলক, এনামুলরা সিলেটে আসছেন না এটা প্রায় চূড়ান্ত।

 

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার রাজিনকে এই বিষয়ে জানতে চাওয়া হলে বলেন, “ আমাদেরকে নাদের ভাই ফোন করেছিলেন। আমরা ভাইকে বুঝিয়ে বলেছি। এতটা পথ যাত্রা করে আবার ফিরে আসাটা আমাদের জন্য কঠিন হয়ে যাবে। আশা করছি সবাই আমাদের অবস্থান হতে বিষয়টা চিন্তা করবেন’।

সিলেটের অভিষেক টেষ্ট নিজেদের সামিল করতে না পারলেও বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়েছেন রাজিন।

 

এই অভিজ্ঞ ক্রিকেটার বলেন, আমরা থাকতে পারছিনা। আপসোশ থাকবেই। এমন একটা স্মরণীয় দিন। তবে আমরা খুশী। আমাদের প্রত্যাশা পুরন হয়েছে। তাছাড়া বর্তমান দলে আমাদের দুই লোকাল ক্রিকেটার আছে। আবু জাহেদ রাহি ও খালেদ আহমেদ। ওরা আমাদের গর্ব। আমরা আশা করছি এই দুইজন ভাল কিছু উপহার দেবে দেশবাসীকে’।

 

অলক কাপালী বললেন, “ আমরা নিজেরাও ক্রিকেট নিয়ে ব্যস্ত। সিলেটে নেই। থাকলে অবশ্যই যেতাম। ভেন্যুর অভিষেক হবে। এমন দিন তো প্রতিদিন আসেনা। নিজের শহরে থাকলে মাঠে থাকতাম। অভিষেক টেষ্টে নিজেদের সামিল করতে উপস্থিত হতাম’।

বাংলাদেশ ২-০ তে টেষ্ট সিরিজ জিতবে এমনটা অলকের ভবিষ্যৎবানী। এই অল-রাউন্ডার বলেন,  জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে আছে বাংলাদেশ। এখানে অন্যকিছু ভাবার সুযোগ নেই। বাংলাদেশ অনেক ভাল খেলবে’।

 

সিলেট ভেন্যুর অভিষেকে আসা হচ্ছে না রাজিন সালেহ , অলক কাপালী এনামুল হক জুনিয়রদের।

 

অনেক ক্রিকেট আসর বসেছে সিলেটে। আয়োজন হয়েছে আন্তর্জাতিক ম্যাচ। ২০১৪ সাল হতে ২০১৮ পর্যন্ত। সিলেটবাসী উপভোগ করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ (ছেলেদের)। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচ। আন্তর্জাতিক স্বল্প দৈর্ঘ্যের ম্যাচ। বাকি ছিল টেষ্ট ট্যাটাস। সেই স্বীকৃতিও পাওয়া হয়ে গেছে। এখন শুধু বাকি আনুষ্ঠানিকতা।

 

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
ক্রাইস্টচার্চ ট্রাজেডি: নিহতের সংখ্যা ৪৯ স্বামীকে বাঁচাতে গিয়ে শাহাদাত বরণ করলেন সিলেটের পারভীন হামলাকারী অস্ট্রেলিয়ান শ্বেতাঙ্গ জঙ্গি বাংলাদেশ দল নিরাপদে ৫মিনিট আগে পৌঁছলে বাংলাদেশ দলের সর্বনাশ নিউজিল্যান্ডে মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর গুলি: নিহত ৪০ ডায়াবেটিস কিডনির সমস্যায় কাঁচা পেঁপে ডাকসু ভিপি গণভবনে যাচ্ছেন শনিবার নাসিমা চৌধুরীর সম্মাননা, সংবর্ধনা মদিনা মার্কেটে ছাত্রলীগ কর্মী খুন ডাকসুঃ চমকের পর চমক টিএসসিতে ডাকসু ভিপি নুরুলের উপর ছাত্রলীগের হামলা মুফতি জাকারিয়ার জানাযায় লাখো মানুষের উপস্থিতি পারবে কি নুরু ইতিহাস হতে? এবার পুনর্নির্বাচনের দাবি ছাত্রলীগের ভিপি হওয়ার পর যা বললেন নুরুল নুরুল ভিপি, রাব্বানী জিএস ডাকসু : ১৫ হলের ফলাফল শামসুন্নাহার হলে ভিপি ইমি,জিএস ছপা কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ বরখাস্ত কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট রোকেয়া হল থেকে ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার ভিপি প্রার্থী নুরের ওপর হামলা ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের ডাকসু বর্জন দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি জাকারিয়ার ইন্তেকাল ৭ মার্চের প্রাসঙ্গিকতা ও অনিবার্যতা ডিএনসিসি মেয়র আতিকের শপথ সুলতান মনসুর শপথ নিলেন হজ্ব পালনকালে সেলফি তোলা হারাম কানাইঘাট থানায় ফাহিমা- রেজওয়ানের বিয়ে বিএসএমএমইউতে নেয়া হবে খালেদাকে স্বচ্ছ প্রক্রিয়ার বিচার হলে সব মক্কেল নির্দোষ হতেন দুনিয়ার সমস্ত পথ বন্ধ হয়ে যায় কিন্তু আল্লাহর পথ সর্বদাই খোলা থাকে ‘রাজনীতি এখন মানুষের জন্য করা হয় না’ বাইপাস সার্জারি করা হবে কাদেরের কাদের আর খালেদার চিকিৎসা এক নয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদের ইউনাইটেড হাসপাতালে মাওলানা হাবীব মাওলানা হাবীবের অবস্থা সংকটাপন্ন: ঢাকায় রওয়ানা সিসিকে পরামর্শক ব্যয়’র নামে লুটপাট: ক্ষুব্ধ পরিকল্পনামন্ত্রী বিজ্ঞাপনী পেরেকে আক্রান্ত নির্বাক বৃক্ষ ১০১ টাকা দেনমোহরে পলাশকে বিয়ে করেন সিমলা ঋতুস্রাবের পাঠ প্রাথমিক পর্যায় থেকে বাধ্যতামূলক ফুটবল তারকা সালাহ যেখানেই যান, সাথে থাকে পবিত্র কোরআন কাশ্মীরে বোমাবর্ষণ করেছে ভারত ডাকসু : ছাত্রদলের প্যানেলে নেই কেন্দ্রীয় নেতারা সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু ১ এপ্রিল ডাকসু নির্বাচনে প্রগতিশীল ছাত্র জোটের প্যানেল ঘোষণা ডাকসু : ছাত্রলীগের বিদ্রোহী প্যানেল ঘোষণা