,

এরশাদের জন্য আজমিরে গেছেন বিদিশা

বিশেষ প্রতিবেদক, ঢাকা: মন ভালো নেই এরশাদের সাবেক স্ত্রী বিদিশার। প্রিয় মানুষ এরশাদের অসুস্থতায় ভীষণ ভেঙে পড়েছেন তিনি। বিষণ্নতা গ্রাস করেছে বিদিশাকে। তাই এরশাদের সুস্থতা কামনায় ভারতের আজমির শরিফে দোয়া করেছেন।

গণমাধ্যমের সাথে আলাপকালে বিদিশা জানান, তার মনটা এখন খুব খারাপ। তিনি এখন আজমির শরিফে রয়েছেন। দোয়া চেয়েছেন দেশবাসীর জন্য, দোয়া চেয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদের জন্য।

এইচ এম এরশাদ সম্পর্কে বিদিশা বলেন, উনি (এরশাদ) আমার ছেলের বাবা। উনার সবচেয়ে বড় পরিচয় উনি আমার সন্তান এরিকের পিতা। উনি ভালো না থাকলে আমার ছেলে ভালো থাকবে না। আর ছেলে ভালো না থাকলে আমি ভালো থাকবো না।

বিদিশা বলেন, একদিন দুনিয়া থেকে আমাদের সবাইকে চলে যেতে হবে। উনার (এরশাদ) সঙ্গে আগে আমার আগে কী হয়েছে না-হয়েছে সেই বিচার তো এখন আমি করবো না। উনি উনার সন্তানকে ভীষণ ভালবাসেন। মা-বাবা দুজনের ভালবাসা দিয়েই তিনি এরিককে আগলে রেখেছিলেন। শেষ মুহূর্ত পর্যন্ত তিনি এরিককে হাতছাড়া করেননি। এটাই আমার জীবনের একটি বড় পাওয়া।

অসুস্থ এরশাদকে দেখতে সিএমএইচে গিয়েছিলেন বিদিশা। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ভারতে আসার আগে উনার সঙ্গে দেখা করে এসেছি। আমি তাকে দেখতে সিএমএইচে গিয়েছিলাম। আমাকে দেখে খুব খুশি হয়েছিলেন তিনি। প্রায় ৪০ মিনিট উনি (এরশাদ) আমার হাত ধরে বসে ছিলেন।

এদিকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন এরশাদ। রোববার দুপুর ১২.৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। জাপা চেয়ারম্যানের সঙ্গে প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ, ছোট ভাই হুসেইন মোর্শেদ ও তার স্ত্রী রুকসানা খান মোর্শেদ আছেন।

সিঙ্গাপুর যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাপার কেন্দ্রীয় নেতারা এরশাদকে বিদায় জানান। এ সময় তার পাশে ছিলেন জাতীয় পার্টির শীর্ষ নেতারা। বিদায় বেলায় এরশাদকে এদিক-সেদিক তাকাতে দেখা যায়। কিছুক্ষণ অপেক্ষায় করেন তিনি। একাধিক নেতা জানান, এরশাদ মূলত তার স্ত্রী রওশনকে খুজছিলেন। তবে বিদায় জানাতে আসেননি রওশন।

যাকে নিয়ে দীর্ঘ সময় সংসার করেছেন এরশাদ। এমনকি রাজনীতিতে এনে এমপি, মন্ত্রী সবশেষ জাতীয় সংসদের বিরোধী দলের নেতাও বানিয়েছেন। সেই স্ত্রী রওশন এরশাদ বিমানবন্দর গিয়ে স্বামী এরশাদকে বিদায় জানানোর প্রয়োজনবোধ করেননি।

উল্লেখ্য, জাতীয় পার্টির চেয়ারম্যান, সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ গুরুতর অসুস্থ। গত কয়েকদিন ধরেই এরশাদের ক্ষুধা মন্দা বেড়েই চলেছে। উন্নত চিকিৎসার জন্য রোববার (২০ জানুয়ারি) তাকে নেয়া হয়েছে সিঙ্গাপুর। এরশাদের এই অসুস্থতায় জাতীয় পার্টির সকল স্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের মাঝে নেমেছে শোকের ছায়া। সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক ও সিঙ্গাপুরের চিকিৎসকরা খুব বেশি কিছু করার নেই বলেই মন্তব্য করেছেন। চিকিৎসার পরিভাষায় এটাকে বলা হয় বার্ধক্যজনিত রোগ।

১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি এরশাদ জন্মগ্রহণ করেন। এ বছর তিনি নব্বইয়ে পা দেবেন। নয় বছর অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখা এই সামরিক একনায়ককে ‘স্বৈরাচারী শাসক’ হিসেবে অভিহিত করা হতো। ৯০ এর গণ অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত এরশাদ কিছুদিন কারাবরণ করলেও বাংলাদেশের রাজনীতিতে তিনি এখন পর্যন্ত একজন গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
মুমিনুলের বিয়েতে তারার মেলা রায়’র আগেই ফায়সালা সাংবাদিক মাকসুদা লিসার পিতার ইন্তেকাল “যেখানে সিঙ্গারা খেলে চলবে সেখানে অতিরিক্ত কিছু খাওয়ার দরকার নেই” ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস নুসরাত হত্যায় সরাসরি জড়িত নারী গ্রেপ্তার ওসিকে রক্ষায় ফেনীর এসপি’র কৌশল নুসরাত হত্যা: দুই আসামির জবানবন্দি, সব জানতেন আ’লীগ নেতা লন্ডনে ডি এম হাই স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠিত ছাতকের মঈনপুরে শতদল সাহিত্য পরিষদের নববর্ষ উদযাপন দ্রুত বিচার ট্রাইব্যুনালে নুসরাত হত্যা মামলা বুকে বুক মেলালেন আরিফ-কামরান রাত পোহালেই পহেলা বৈশাখ। ছাত্রলীগের হামলা অগ্নিসংযোগে ঢাবির বৈশাখী কনসার্ট বাতিল চবি ছাত্রীকে ধর্ষণের চেষ্টা টাঙ্গাইলে স্বামীর সামনে স্ত্রীকে গনধর্ষণ ছাত্রলীগ নেতার প্রেম প্রত্যাখানের কারণেই নুসরাতকে হত্যা আমার বাবা ও একাত্তরের স্মৃতিময় স্থান নুসরাত হত্যার আসামি মকসুদ আ’লীগ নেতা: গ্রেফতার অব্যাহতি ওসমানীতে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক নুসরাত হত্যায় জড়িতদের শাস্তি পেতেই হবে: পরিবেশমন্ত্রী আজহার ও কায়সারের শুনানী ১৮ জুন এয়ার এ্যাম্বুলেন্সে ব্যাংককের পথে মাহফুজ উল্লাহ গ্রীনলাইনে পা হারানো রাসেল পেলেন ৫ লাখ টাকা অগ্নিদগ্ধ সেই রাফি আর নেই ওড়নায় হাত বেঁধে আগুন দেয় বোরকা পরিহিত ৪ জন! কার্যতালিকায় জামায়াত নেতা আজহারের আপিল পঞ্চপাণ্ডবের বিদায়ের পর ক্রিকেটের গুরুদায়িত্ব কারা নেবে? যেভাবে বয়স কমাচ্ছেন জয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সেই মাদ্রাসাছাত্রী চলে গেলেন ফায়ারম্যান রানা ৯০ দিনে সেরা দীপু মনি শিক্ষামন্ত্রীকে সিলেটে অভ্যর্থনা কেন এই সিকিউরিটি অ্যালার্ট- শেখ হাসিনা হাসপাতাল ছাড়লেন কাদের সংকট উত্তরণে দেশে বিদেশে সফরে জামায়াত নেতারা ধর্মপাশায় বোরো ধান কাটা শুরু সুনামগঞ্জে ৪ দালালসহ ২ রোহিঙ্গা আটক সিটিহার্ট মার্কেটে দোকান নিয়ে দ্বন্দ বেঈমান বের হয়ে যাও, মোকাব্বিরকে ড. কামাল শিক্ষকদের কান্নায় পিছু হটল পুলিশ ‘স্মার্ট শপ’র প্রতারণা, ঘড়ির বদলে পেঁয়াজ খালেদার জেল: নির্জন কারাবাস নাঈমকে খালেদা জিয়ার বিরুদ্ধে বলতে শিখিয়ে দিয়েছিলেন জয়! কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক? ডাকসু ভিপি নুরকে মারধর বুধবার রাতে পবিত্র মি’রাজ ‘জীবন ভিক্ষা’ চাইলেন জয় শামছুন্নাহার হলের ভিপিকে ছাত্রলীগের ডিম নিক্ষেপ, ‘গায়ে হাত’ খালেদা জিয়ার ব্যাপারটার জন্য আমি ক্ষমা চাচ্ছি : নাঈমের মা