প্রেসক্লাবে জুবের-কবির হাতাহাতি ঘটনায় কবির বরখাস্ত

প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

প্রেসক্লাবে জুবের-কবির হাতাহাতি ঘটনায় কবির বরখাস্ত

প্রভাতবেলা প্রতিবেদক: সিলেট প্রেসক্লাবের শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লাব সদস্য ও দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদকে ক্লাব থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ক্লাব সভাপতি ইকরামুল কবির এতে সভাপতিত্ব করেন।
সভায় জানানো হয়, প্রেসক্লাবের ভেতরে ও বাইরে ক্লাবের শৃঙ্খলা ও পরিবেশের সাথে সাংঘর্ষিক কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় গঠনতন্ত্রের ধারা ১৩ (ছ) ও (জ) অনুসারে কবির আহমদকে ক্লাব থেকে সাময়িক বরখাস্ত করা হলো। একই সঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, এই মর্মে ৩ দিনের মধ্যে জবাব দেয়ার জন্য নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।
কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনামুল হক জুবের ও এম এ হান্নান, সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, সদস্য আব্দুর রশিদ মো. রেনু, মো. ফয়ছল আলম, শুয়াইবুল ইসলাম ও দিগেন সিংহ। সিলেট প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যমে জানানো হয়।
প্রসঙ্গত: বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব ভবনের ভেতরে ক্লাবের ভাইস প্রেসিডেন্ট দৈনিক নয়াদিগন্তের সিলেট ব্যুরো প্রধান এনামুল হক জুবের ও দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদের মধ্যে এক অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে বরখাস্তাদেশ পান সংগ্রামের কবির। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (২৪ জানুয়ারী) দুপুর দেড়টার দিকে প্রেসক্লাব ভবনের দোতলার হলরুমে জুবের ও কবিরের মধ্যে তর্কবিতর্ক ও অশ্লীল বাক্য বিনিময় হয়। তর্কবিতর্কের এক পর্যায়ে এনামুল হক জুবের কবিরের গালে সজোরে চপেটাঘাত করেন। সাথে সাথেই কবির পাল্টা থাপ্পড় দেন জুবেরের গালে। শুরু হয় কিল ঘুষি ধস্তাধস্তি। জুবেরের শার্টের কলার ছিড়ে খাবলে দেন কবির।
প্রায় ৩ মিনিট স্থায়ী এ সংঘর্ষে দু’জনই মৃদু আহত হন। এক পর্যায়ে সিনিয়র সাংবাদিক দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেল, কার্যনির্বাহী সদস্য দিগেন সিংহ, সাঈদ নোমান, ইদ্রিছ আলী, আবদুল আহাদ প্রমূখ সাংবাদিকদের মধ্যস্থতায় দু’জনকে শান্ত করা হয়। মুলত: এ ঘটনার প্রেক্ষিতেই প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটি কবিরকে সাময়িক বরখাস্ত করে।

সর্বশেষ সংবাদ