,

কারচালকের বেঁচে যাওয়ার মর্মস্পর্শী বর্ণনা

যাকারিয়া ইবনে ইউসুফ, ঢাকা: পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ গেছে কমপক্ষে ৬৭ জনের। কিন্তু চুড়িহাট্টায় এখনও আতংক কাটেনি। এখনও সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।

ভয়াবহ আগুনের বিভীষিকাময় দুঃসহ স্মৃতি যেন পিছু ছাড়ছে না স্থানীয়দের। ঘটনার তিন দিন পর সেখানে পুড়ে যাওয়া একটি প্রাইভেটকার দেখতে এসেছেন ওই গাড়ির চালক।

তিনি জানালেন মৃত্যুকূপ থেকে বেঁচে যাওয়ার মর্মস্পর্শী গল্প-

ঘটনার দিন রাতে সারাদিনের কাজ শেষে বাসায় ফিরছিলেন ব্যবসায়ী মাহবুবুর রহমান। কিন্তু চকবাজারের চুড়িহাট্টায় এসে তার গাড়িটি জ্যামে আটকে যায়।

এর পর কোনো কিছু বোঝার আগেই আগুনের লেলিহান শিখা দেখতে পান তারা। প্রথমে গাড়ির চালক মো. ইউসুফ গাড়ি থেকে কোনোমতে প্রাণ বাঁচান। পরে গাড়ি থেকে নেমে দৌড় দিয়ে প্রাণ বাঁচান মাহবুবুর রহমানও।

এই পুরো ঘটনাটা ঘটেছে মাত্র ১০-১৫ সেকেন্ডে। তবে তারা প্রাণে বাঁচলেও পুড়ে অঙ্গার হয়ে গেছে তার সেই গাড়িটি।

রোববার সকালে অঙ্গার হয়ে যাওয়া গাড়ির সামনে দাঁড়িয়েই মৃত্যুকূপ থেকে বেঁচে যাওয়ার সেই মর্মস্পর্শী গল্প শোনালেন গাড়িচালক মো. ইউসুফ। যুগান্তর

তিনি বলেন, ‘সেদিন রাতে আমি স্যারকে নিয়ে শান্তিনগর থেকে বাসায় যাচ্ছিলাম। এখানে আসার পর একটু জ্যামে আটকে যাই। চারপাশে অনেক রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি ও কার ছিল।’

তিনি বলেন, ‘জ্যামে আটকে থাকা অবস্থাতেই হঠাৎ করে আমার গাড়ির সামনের অংশে ওপর থেকে কি এসে যেন পড়ল।

সেটি পড়ার পর সঙ্গে সঙ্গেই গাড়িতে আগুন লেগে গেল। পরে তাৎক্ষণিকভাবে আমি ধাক্কা দিয়ে গেট খুলে ফেলি। সেই সময় সিটবেল্ট খুলতে কয়েক সেকেন্ড সময় লেগেছিল।’

ইউসুফ বলেন, ‘আমি নামার পর মনে হলো স্যার তো ভেতরেই থাকল। তখন আমি আসতে চাইলাম কিন্তু আশপাশের লোকজন আসতে দিল না।

দেখছি দাউ দাউ করে গাড়িতে আগুন জ্বলছে। পরে আমি ম্যাডামকে ফোন দিয়ে বললাম- ভাবি গাড়িতে আগুন লাগছে। ভাইয়াকে তো গাড়িতেই রেখে আসলাম।

ভাইয়া বাসায় আসলে ফোন দিয়েন। পরে শুনি স্যারও জানালা দিয়ে বের হয়ে ভাগ্যগুণে বেঁচে গেছেন। আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া জানাই আমাকে ১০ সেকেন্ড সময় দেয়ার জন্য। একটু দেরি হলেই হয়তো পুড়ে ছাই হয়ে যেতাম।’

চকবাজারের সেদিনের এমন শত শত মর্মস্পর্শী ঘটনা রয়েছে। যারা অল্পের জন্য সেদিন প্রাণে বেঁচে গেছেন। আর যারা পারেননি তারা চলে গেছেন পরপারে অথবা এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

প্রসঙ্গত রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ‘ওয়াহেদ ম্যানশন’ ভবনে বুধবার রাত ১০টার দিকে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ভবনে উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মর্মান্তিক এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহতের পাশাপাশি আহত হয়েছেন ৪১ জন।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

Designed by ওয়েব হোম বিডি

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
টাইগারদের ত্রিদেশীয় সিরিজ জয় রাজধানীর বায়ুদূষণ রোধে ব্যর্থতায় হাইকোর্টের ক্ষোভ অপূর্ণই থেকে গেল প্রিয়াঙ্কার ইচ্ছা সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা:কবে কোন জেলায় হোটেলে বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ, মিলছে না অনেক প্রশ্নের উত্তর! সন্তানের জন্য দুধ চুরি : দায় কার? রোযা:সুদৃঢ় ভিত্তির উপর সুচরিত্র গঠনের উপকরণ ছাত্রলীগের হাতে লাঞ্চিত নারী চিকিৎসক রোযার উদ্যেশ্য ও উপকারিতা বেসামাল নাইমুলঃ ক্ষমা প্রার্থনা রোজার উদ্দেশ্য রোযার সমৃদ্ধ ইতিহাস জুটির বিশ্ব রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া সোমবার এসএসসি ও সমমানের ফল প্রকাশ আহলান সাহলান মাহে রামাদ্বান মওদুদ আহমদ হাসপাতালে ভর্তি সালাহউদ্দিনের দেশে ফেরা আটকে গেল ‘ফণী’ কখন কোথায় কিভাবে আঘাত হানতে পারে মনির উদ্দিন স্যার আর নেই পটুয়াখালীতে ‘ফণী’ আতঙ্ক: প্রস্তুত প্রশাসন কুষ্টিয়াজুড়ে ‘ফণী’ আতঙ্ক তীর, রূপচাঁদা, পুষ্টির তেল নিম্নমানের: ৫২ ব্র্যান্ডের পণ্যে ভেজাল হালদার খালে হাজার লিটার ফার্নেস ওয়েল, বিপর্যয়ের মুখে জীববৈচিত্র্য শমী’র বিরুদ্ধে ১’শ কোটি টাকার মানহানি মামলা বয়ফ্রেন্ড বিয়ে নাকচ করায় প্রেমিকার আত্মহত্যা! এবার মুখ খুললেন মিলার সাবেক স্বামী জব্দ হতে পারে ড. কামালের ব্যাংক অ্যাকাউন্ট! জামায়াতে কোন প্রভাব পড়বে না- ডা. শফিক মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীদের নতুন মঞ্চ! তরুণ প্রজন্মকে রাজনীতি সচেতন হতে হবে : শিক্ষামন্ত্রী ছাত্রদল: ৬০ ভাগ অছাত্র, ৮০ ভাগ অনিয়মিত চলে গেলেন সাংবাদিক মাহফুজউল্লাহ ‘মনসুর ও মোকাব্বির কামালের সাহস পেয়েই সংসদে গিয়েছে’ ‘নতুন আকাঙ্ক্ষার বাংলাদেশ’র ঘোষণা দেবেন মন্জু শফিকুল হক আমকুনী:সিলেটের এক নক্ষত্র ‘উনি বলবেন সাদা, আমি বলছি অফ হোয়াইট- এখানে ঝগড়া করার কিছু নাইতো, বাই’ জয়ে শুরু লাল সবুজের মুমিনুলের বিয়েতে তারার মেলা রায়’র আগেই ফায়সালা সাংবাদিক মাকসুদা লিসার পিতার ইন্তেকাল “যেখানে সিঙ্গারা খেলে চলবে সেখানে অতিরিক্ত কিছু খাওয়ার দরকার নেই” ভারতের ভিসা বাতিল, দেশে ফিরলেন ফেরদৌস নুসরাত হত্যায় সরাসরি জড়িত নারী গ্রেপ্তার ওসিকে রক্ষায় ফেনীর এসপি’র কৌশল নুসরাত হত্যা: দুই আসামির জবানবন্দি, সব জানতেন আ’লীগ নেতা লন্ডনে ডি এম হাই স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠিত ছাতকের মঈনপুরে শতদল সাহিত্য পরিষদের নববর্ষ উদযাপন দ্রুত বিচার ট্রাইব্যুনালে নুসরাত হত্যা মামলা বুকে বুক মেলালেন আরিফ-কামরান