রোকেয়া হল থেকে ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৯

রোকেয়া হল থেকে ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল থেকে লুকিয়ে রাখা ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার করেছেন শিক্ষার্থীরা। আজ (১১ মার্চ) দুপুরের দিকে হলের একটি কক্ষ থেকে তিন ট্রাঙ্ক সিল না–মারা ব্যালটপেপার উদ্ধার করেন তারা।

ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতা জানান, বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ভোট শুরুর আগে সবগুলো প্যানেলের প্রতিনিধিদের সামনে নয়টি ভোটবাক্সের মধ্যে ছয়টিকে দেখিয়ে সিলগালা করে ভোটগ্রহণ শুরু করতে চায় কর্তৃপক্ষ। কিন্তু, অপর তিনটি ভোটবাক্স কেনো দেখানো হয়নি, সেটি নিয়ে শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে উঠলে ভোটগ্রহণ বন্ধ থাকে।

রোকেয়া হলের শিক্ষার্থীদের অভিযোগ, হলে মোট নয়টি ভোটবাক্সে ভোট গ্রহণ হওয়ার কথা থাকলেও ভোটগ্রহণ শুরু হওয়ার সময় ছয়টি বাক্স দেখানো হয়। পরে তারা জানতে পারেন, পাশের একটি কক্ষে ওই তিনটি বাক্স রাখা হয়েছে। পরে শিক্ষার্থীরা কক্ষটির দরজা ভেঙে ওই তিনটি বাক্স বের করে বাইরে নিয়ে আসেন। তারা ওই বাক্সগুলোর তালা ভেঙে দেখেন, সেগুলোয় ব্যালটপেপার ভরা। তবে সেগুলোয় ভোট দেওয়া ছিলো না।

এর আগে, প্রগতিশীল ছাত্র ঐক্য প্যানেলের ভিপি প্রার্থী লিটন নন্দীর অভিযোগ করেছিলেন, “রোকেয়া হলে নয়টি ব্যালটবাক্স আসার কথা থাকলেও ছাত্রীদের ছয়টি বাক্স দেখানো হয়েছে। আর তিনটি ব্যালটবাক্স হল সংসদ রুমে তালাবদ্ধ করে রাখা হয়েছে। সেগুলো ছাত্রীদের দেখানো হচ্ছে না।

সর্বশেষ সংবাদ