,

শামসুন্নাহার হলে ভিপি ইমি,জিএস ছপা

প্রভাতবেলা ডেস্ক; ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সংসদ নির্বাচনে শামসুন্নাহার হলে কোটা সংস্কার প্যানেল থেকে ভিপি ও জিএস নির্বাচিত হয়েছেন।

তারা হলেন- সহ-সভাপতি (ভিপি) পদে শেখ তাসনিম আফরোজ ইমি, সাধারণ সম্পাদক (জিএস) আফসানা ছপা।

কোটা সংস্কার আন্দোলনের সক্রিয় সদস্য শেখ তাসনিম আফরোজ ইমি ও যুগ্ম আহ্বায়ক আফসানা ছপা।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় হল প্রাঙ্গণে ফল ঘোষণা করা হয়।

বিজয় একাত্তর হলের ফলাফল ঘোষণা

বিজয় একাত্তর হল সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) হয়েছেন ছাত্রলীগ সমর্থিত সজীবুর রহমান সজীব। এ প্যানেলে সাধারণ সম্পাদক (জিএস) পদে আহসান নাজমুল হাসান নিশান। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হিসেবে মুহাম্মদ আবু ইউনুস নির্বাচিত হয়েছেন। তারা সবাই ছাত্রলীগ মনোনীত প্যানেলের প্রার্থী। সজীব ১৩৪৭ ভোট পেয়ে ভিপি হিসেবে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক (জিএস) পদে আহসান নাজমুল হাসান নিশান ১৩২৭ ভোট এবং সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হিসেবে মুহাম্মদ আবু ইউনুস ১৫৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

একুশে হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) হয়েছেন ছাত্রলীগের মো. মেহেদী হাসান সুমন। নির্বাচনে মেহেদী ৫৭৮ ভোট পেয়ে ভিপি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এছাড়া সাধারণ সম্পাদক (জিএস) পদে আহসান হাবীব ৫০৭ ভোট এবং সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হিসেবে আলিফ আল আহমেদ ৬৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তারা সবাই ছাত্রলীগ মনোনীত প্যানেলের প্রার্থী।

সূর্য সেন হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে মাস্টার দা’ সূর্য সেন হলে দুটি পদ ছাড়া ভিপি-জিএস-এজিএসসহ ১১টি পদে নির্বাচিত হয়েছে ছাত্রলীগ মনোনীত প্যানেলের প্রার্থীরা।

এ হলের ভিপি নির্বাচিত হয়েছেন মারিয়াম সোহান, জিএস নির্বাচিত হয়েছেন সিয়াম রহমান এবং এজিএস নির্বাচিত হয়েছেন মোরশেদ সালাম।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাহিত্য বিষয়ক সম্পাদক আল সাদী ও বহিরাঙ্গন ও ক্রীড়া সম্পাদ জুলহাস নির্বাচিত হয়েছেন।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে পূর্ণ প্যানেলে জয়ী হয়েছে ছাত্রলীগ। হলের সহসভাপতি (ভিপি) পদে জয়ী হয়েছেন ছাত্রলীগের শরিফুল ইসলাম শাকিল। তিনি পেয়েছেন ৮২৬ ভোট।

সাধারণ সম্পাদক (জি এস) পদে জয়ী হয়েছেন একই প্যানেলের হাসিবুল হোসেন শান্ত। তিনি পেয়েছেন ৬৪৪ ভোট। সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে জয়ী হয়েছেন আব্দুল্লাহ মমিন আবির। তিনি পেয়েছেন ৯৪১ ভোট।

বঙ্গবন্ধু হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগের পুরো প্যানেলে জয়ী হয়েছে। এ হলের ভিপি নির্বাচিত হয়েছেন আকমল হোসেন, জিএস নির্বাচিত হয়েছেন মেহেদী হাসান শান্ত এবং এজিএস জুলফিকার হাসান।

বঙ্গবন্ধু হলে ভিপি পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের আকমল হোসেন পেয়েছেন ৯৭৯ ভোট। জি এস পদে নির্বাচিত হয়েছেন মেহেদী হাসান শান্ত। তিনি পেয়েছেন ৯৯৫ ভোট। এজিএস পদে জয়ী হয়েছেন জুলফিকার হাসান। তিনি পেয়েছেন এক হাজার ১১ ভোট।

ফজিলাতুন্নেছা মুজিব হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) হলেন স্বতন্ত্রপ্রার্থী রিকি হায়দার আশা।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় হল প্রাঙ্গণে ফল ঘোষণা করা হয়। এ হলে ভোটের আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছাত্রলীগের ৯ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন।

ছাত্রলীগের পূর্ণ প্যানেল ছাড়া তিনজন প্রার্থী স্বতন্ত্রভাবে নির্বাচন করেন। তারা তিনজনই নির্বাচিত হয়েছেন। অন্য দুইজন হলেন সাহিত্য সম্পাদক পদে খাদিজা শারমিন, সংস্কৃতি সম্পাদক পদে তাসনীম হালিম মীম।

সাধারণ সম্পাদক পদে ছাত্রলীগের সারা বিনতে জামাল নির্বাচিত হয়েছেন।

জহুরুল হক হলের ফলাফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে জহুরুল হক হলে ভিপি, জিএস ও এজিএসসহ ১৩ পদের সবকটিতে ছাত্রলীগ বেসরকারিভাবে বিজয়ী হয়েছে।

ভোট গণনা শেষে সোমবার বিকালে জহুরুল হক হলের প্রভোস্ট এ ফল ঘোষণা করেন। এর আগে, মহসীন হলেও ছাত্রলীগের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়ম, কারচুপি, জালভোট ও ছাত্রলীগের অধিপত্যের অভিযোগ তুলে ভোট বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা।

মুহসীন হলের ফলাফল ঘোষণা

ডাকসু নির্বাচনের ভোট গ্রহণ শেষে চলছে গণনা শুরু। এ পর্যন্ত একটি হলের ফলাফল ঘোষণা করা হয়েছে। হাজী মুহম্মদ মুহসীন হল সংসদে ভিপি নির্বাচিত হলেন শহিদুল হক শিশির (ছাত্রলীগ), জি এস হলেন মেহেদী হাসান মিজান (ছাত্রলীগ), এ জি এস হলেন সাদিল আব্বাস (ছাত্রলীগ)।

শহিদুল হক শিশির পেয়েছেন ৭৬০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাকিল মিয়া পেয়েছেন ২১৭ ভোট।

অন্যদিকে, মেহেদী হাসান মিজান পেয়েছেন ৬২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজান রহমান পান ২৫১ ভোট। অন্য ১১টি পদেও ছাত্রলীগ প্রার্থীরা জয়ী হয়েছেন।

সকাল থেকে ভোট গ্রহণকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেলের প্রার্থীরা।

দীর্ঘ ২৮ বছর পর আজ অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ( ডাকসু) ও হল সংসদ নির্বাচন।

0Shares

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

সম্পাদক : কবীর আহমদ সোহেল

সম্পাদক কর্তৃক প্রগতি প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ ১৪৯ আরামবাগ,ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কাযালয়: ২০৭/১ ফকিরাপুল, আরামবাগ , মতিঝিল, ঢাকা-১০০০।

সিলেট অফিস: ২৩০ সুরমা টাওয়ার (৩য় তলা)
ভিআইপি রোড, তালতলা, সিলেট।
মোবাইল-০১৭১২-০৩৩৭১৫,০১৭১২-৫৯৩৬৫৩

E-mail: provatbela@gmail.com,

কপিরাইট : দৈনিক প্রভাতবেলা.কম

শিরোনাম :
নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি ক্রাইস্টচার্চ ট্রাজেডি: নিহতের সংখ্যা ৪৯ স্বামীকে বাঁচাতে গিয়ে শাহাদাত বরণ করলেন সিলেটের পারভীন হামলাকারী অস্ট্রেলিয়ান শ্বেতাঙ্গ জঙ্গি বাংলাদেশ দল নিরাপদে ৫মিনিট আগে পৌঁছলে বাংলাদেশ দলের সর্বনাশ নিউজিল্যান্ডে মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর গুলি: নিহত ৪০ ডায়াবেটিস কিডনির সমস্যায় কাঁচা পেঁপে ডাকসু ভিপি গণভবনে যাচ্ছেন শনিবার নাসিমা চৌধুরীর সম্মাননা, সংবর্ধনা মদিনা মার্কেটে ছাত্রলীগ কর্মী খুন ডাকসুঃ চমকের পর চমক টিএসসিতে ডাকসু ভিপি নুরুলের উপর ছাত্রলীগের হামলা মুফতি জাকারিয়ার জানাযায় লাখো মানুষের উপস্থিতি পারবে কি নুরু ইতিহাস হতে? এবার পুনর্নির্বাচনের দাবি ছাত্রলীগের ভিপি হওয়ার পর যা বললেন নুরুল নুরুল ভিপি, রাব্বানী জিএস ডাকসু : ১৫ হলের ফলাফল শামসুন্নাহার হলে ভিপি ইমি,জিএস ছপা কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ বরখাস্ত কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট রোকেয়া হল থেকে ট্রাঙ্কভর্তি ব্যালটপেপার উদ্ধার ভিপি প্রার্থী নুরের ওপর হামলা ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের ডাকসু বর্জন দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি জাকারিয়ার ইন্তেকাল ৭ মার্চের প্রাসঙ্গিকতা ও অনিবার্যতা ডিএনসিসি মেয়র আতিকের শপথ সুলতান মনসুর শপথ নিলেন হজ্ব পালনকালে সেলফি তোলা হারাম কানাইঘাট থানায় ফাহিমা- রেজওয়ানের বিয়ে বিএসএমএমইউতে নেয়া হবে খালেদাকে স্বচ্ছ প্রক্রিয়ার বিচার হলে সব মক্কেল নির্দোষ হতেন দুনিয়ার সমস্ত পথ বন্ধ হয়ে যায় কিন্তু আল্লাহর পথ সর্বদাই খোলা থাকে ‘রাজনীতি এখন মানুষের জন্য করা হয় না’ বাইপাস সার্জারি করা হবে কাদেরের কাদের আর খালেদার চিকিৎসা এক নয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদের ইউনাইটেড হাসপাতালে মাওলানা হাবীব মাওলানা হাবীবের অবস্থা সংকটাপন্ন: ঢাকায় রওয়ানা সিসিকে পরামর্শক ব্যয়’র নামে লুটপাট: ক্ষুব্ধ পরিকল্পনামন্ত্রী বিজ্ঞাপনী পেরেকে আক্রান্ত নির্বাক বৃক্ষ ১০১ টাকা দেনমোহরে পলাশকে বিয়ে করেন সিমলা ঋতুস্রাবের পাঠ প্রাথমিক পর্যায় থেকে বাধ্যতামূলক ফুটবল তারকা সালাহ যেখানেই যান, সাথে থাকে পবিত্র কোরআন কাশ্মীরে বোমাবর্ষণ করেছে ভারত ডাকসু : ছাত্রদলের প্যানেলে নেই কেন্দ্রীয় নেতারা সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ জলদস্যু নিহত এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু ১ এপ্রিল ডাকসু নির্বাচনে প্রগতিশীল ছাত্র জোটের প্যানেল ঘোষণা