অগ্নিদগ্ধ সেই রাফি আর নেই

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০১৯

অগ্নিদগ্ধ সেই রাফি আর নেই

প্রভাতবেলা প্রতিবেদক: ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রের আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি আর নেই। রাত সাড়ে নয়টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না  ইলাইহি রাজিউন)। তিনি লাইফ সাপোর্টে ভর্তি ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক ও মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. আবুল কালাম প্রভাতবেলাকে রাফির মৃত্যুর ব্যাপারে নিশ্চিত করেছেন।

এর আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয় কিন্তু তাতেও কোনো কাজ করছিল না। নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রের আলিম পরীক্ষার্থী ছিলেন।

প্রসঙ্গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে পরীক্ষাকেন্দ্রের ভেতর ওই ছাত্রীর (১৮) গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। গত শনিবার সকালে সোনাগাজী পৌর এলাকার ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসাকেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই ছাত্রী ওই মাদ্রাসা থেকেই আলিম পরীক্ষা দিচ্ছিলেন।

সোনাগাজীর সেই ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনা নিয়ে দেশজুড়ে তোলপাড় চলছে। সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল সিরাজ উদদৌলার হাতে যৌন হয়রানির ঘটনা নিয়ে তাকে পরীক্ষা হলেই আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করা। এদিকে প্রিন্সিপালের যৌন হয়রানির পর সহপাঠি বান্ধবীদের উদ্দেশ্যে চিঠি লিখেছিলেন নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। গত ৬ এপ্রিল (শনিবার) সকালে রাফি আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

সর্বশেষ সংবাদ