২০ ‍ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

২০ ‍ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন

প্রভাতবেলা প্রতিবেদক: ২০ ‍ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। শনিবার রাতে প্রধানমন্ত্রীর গণভবনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলটির একাধিক নেতা।

তাদের তথ্যানুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ২০ ও ২১ ডিসেম্বরে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দলটির অধিকাংশ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, আওয়ামী লীগের বর্তমান সাংগঠনিক অবস্থা ও বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এর আগে সভার শুরুতে সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত দলের সম্মেলন করে সাংগঠনিক শক্তি বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশের প্রতি জনগণের প্রতি আমাদের অনেক দায়িত্ব যা আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মীকে মনে রাখতে হবে। সেভাবে সেই দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। অন্যরা উড়ে এসে জুড়ে বসে ক্ষমতা দখল করে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে যে সব দল গঠন করেছে তাদের কোনো দায়বদ্ধতা নেই। আর তারা সেই দায়িত্বও নেয় না। তারা আসে নিজেদের ভাগ্য গড়তে। যখন ক্ষমতায় ছিল তারা তাই করে গেছে।

শেখ হাসিনা বলেন, এটা স্পষ্ট, যে দল সংগ্রাম করে, ত্যাগ শিকার করে, মানুষের কল্যাণে কাজ করে, যাদের আন্দোলনের ফসল হিসাবে স্বাধীনতা অর্জন করা যায়- সেই দল ক্ষমতায় থাকলে কিন্তু দেশের উন্নতি হয়। কিন্তু অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে, জবরদখল করে যারা ক্ষমতায় আসে তারা দেশের উন্নয়ন করে না।

২০১৬ সালের ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে অষ্টমবারের মতো দলটির সভাপতি নির্বাচিত হন এবং প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

সর্বশেষ সংবাদ