ইরানি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের হামলা!

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯

ইরানি ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের হামলা!

বিশ্বভূবন ডেস্ক:

লেবাননের ইরানি ঘাঁটিতে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে এই হামলা সফল বলেও দাবি করেছে মার্কিন কর্মকর্তারা। রবিবার হামলার বিষয়টি জানায় ট্রাম্প প্রশাসন।

 

 

জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানিয়েছে, সম্প্রতি ইরাকে সামরিক ঘাঁটিতে হামলায় মার্কিন এক বেসামরিক ঠিকাদার নিহত হন। ওই হামলার জন্য ইরান ও তাদের সমর্থিত বাহিনীগুলোকে দায়ী করা হয়। এ বার ঠিকাদার নিহতের প্রতিশোধ নিতেই সিরিয়া ও ইরাকে স্থাপিত ইরানি ঘাঁটিতে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

 

 

রবিবার ইরাক ও সিরিয়ায় স্থাপিত ইরানি ঘাঁটিতে হামলা চালায় মার্কিন বাহিনী। পরবর্তীতে এই হামলা সফল বলেও দাবি করে তারা। এই হামলায় এখন পর্যন্ত ২৫ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৫৫ জন।

 

 

হামলার পর যুক্তরাষ্ট্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইরানের বিরুদ্ধে প্রয়োজনে আরও ব্যবস্থা নেওয়া হবে। নিজেদের স্বার্থ রক্ষায় সবকিছু করতে প্রস্তুত আছে মার্কিন প্রশাসন।

 

 

ইরানের ঘাঁটিতে হামলার পর পরই নাকি বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানান দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টারা। এ সময় উপস্থিত ছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

 

 

ট্রাম্পের সঙ্গে আলোচনা শেষে পম্পেও সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিপদে ফেলবে এমন সুযোগ ইরানকে দেব না আমরা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং প্রয়োজনে আরও পদক্ষেপ নেওয়া হবে।

 

 

প্রভাতবেলা/৩০ডিসে-১৯/মাসুদ

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ