পশ্চিম সীমান্তে ক্ষেপণাস্ত্র নিয়ে যাচ্ছে ইরান

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০

পশ্চিম সীমান্তে ক্ষেপণাস্ত্র নিয়ে যাচ্ছে ইরান

বিশ্বভূবন ডেস্ক:

শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর শোকে স্তব্ধ হয়ে ছিল ইরান। এ কারণে বার বার প্রতিশোধের হুঁশিয়ারি দিলেও গত কয়েকদিন তেহরানের তেমন কোনো কার্যক্রম চোখে পড়েনি।

 

 

তবে এখন শোক কাটিয়ে ওঠার চেষ্টা করছে তারা। একই সঙ্গে দেশটিতে সামরিক ব্যস্ততাও চোখে পড়েছে। ফলে ধারণা করা হচ্ছে, দ্রুতই হামলার প্রতিশোধ নেবে ইরান।

 

 

ইরানি সংবাদমাধ্যম ফার্স নিউজ জানায়, ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্রের ব্যাটারি ইরানের পশ্চিম সীমান্তে নিয়ে যাওয়া হচ্ছে। সোমবার এই তৎপরতা চোখে পড়ে।

 

 

ইরানের এই তৎপরতার খবর প্রকাশের পর বিশ্লেষকরা বলছেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিয়োজিত মার্কিন সেনা ঘাঁটিতে হামলা চালানো হবে। এমনকি ইসরায়েলের ওপরও হামলা চালানো হতে পারে।

 

 

যদিও এ বিষয়ে কিছু বলতে রাজি হয়নি ইরানি কর্মকর্তারা। সোলাইমানি নিহত হওয়ার পর থেকে প্রতিশোধ নেওয়ার হুমকি দিলেও কোথায় পাল্টা হামলা চালানো হবে তা নিশ্চিত করেনি ইরান। দেশটি চাচ্ছে, পাল্টা হামলার মাধ্যমে যুক্তরাষ্ট্রকে বিস্মিত করতে।

 

 

প্রসঙ্গত, গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

 

 

প্রভাতবেলা/এমএ

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ