আমিরাতে ৫ বছরের ভিজিট ভিসা চালু হচ্ছে

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০

আমিরাতে ৫ বছরের ভিজিট ভিসা চালু হচ্ছে

বিশ্বভূবন ডেস্ক:

বর্তমান বিশ্বে পর্যটন রাজধানী খ্যাত সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) সব দেশের নাগরিকদের জন্য চালু হচ্ছে পাঁচ বছর মেয়াদি ভ্রমণ বা পর্যটন ভিসা।

 

 

সোমবার এক টুইট বার্তার মাধ্যমে এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম। পর্যটন ভিসায় নতুন ঘোষণার মাধ্যমে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রের অন্যতম একটি স্থানে পরিণত হবে আরব আমিরাত।

 

 

টুইট বার্তার মাধ্যমে তিনি বলেন, আজ থেকে আমিরাতে পর্যটন ভিসার ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে। এখন থেকে আমিরাতে পর্যটন ভিসার মেয়াদ পাঁচ বছর করা হলো। আর তা বিশ্বের সব দেশের পর্যটকদের বেলায় প্রযোজ্য হবে।

 

 

তিনি আরো উল্লেখ করেন, আমাদের বার্ষিক পর্যটক সংখ্যা ২১ মিলিয়ন ছাড়িয়েছে। পর্যটন ভিসায় নতুন ঘোষণার মাধ্যমে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রের অন্যতম একটি স্থানে পরিণত হবে আরব আমিরাত।

 

 

৫ বছরের মাল্টিপল-টুরিস্ট ভিসার নিয়ম:

নতুন ঘোষিত ৫ বছরের মাল্টিপল-এন্ট্রি টুরিস্ট ভিসায় একটানা ছয় মাসের বেশি আমিরাতে অবস্থান করা যাবে না। ৬ মাসের মধ্যে আমিরাত ছেড়ে যেতে হবে। পরবর্তীতে পাঁচ বছরের মধ্যে যেকোনো দিন আবার আমিরাতে প্রবেশ করা যাবে।

 

সাধারণ টুরিস্ট ভিসা ও পাঁচ বছরের মাল্টিপল টুরিস্ট ভিসা আবেদনে কোন ভিন্নতা নেই। সাধারণ টুরিস্ট ভিসার আবেদন ও শর্ত আসন্ন মাল্টিপল টুরিস্ট ভিসার ক্ষেত্রেও প্রযোজ্য হবে। আগের নিয়মেই টুরিস্ট ভিসাধারী পর্যটকদের জন্য ব্যবসা-বাণিজ্য অথবা চাকরির কোন সুযোগ নেই।

 

 

প্রভাতবেলা/এমএ

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ