চরম সংকটে ট্রাম্প : সিএনএন

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০

চরম সংকটে ট্রাম্প : সিএনএন

বিশ্বভূবন ডেস্ক:

ইরাকে মার্কিনিদের দুটি সামরিক ঘাঁটিতে ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর বড় ধরনের সংকটে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজেদের সম্পাদকীয়তে এ কথা বলেছে মার্কিন গণমাধ্যম ‘সিএনএন’।

 

 

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) প্রকাশিত ওই সম্পাদকীয়তে বলা হয়েছে, প্রকৃতপক্ষে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যকে ইরান ফাঁকা বুলি হিসেবে বিবেচনা করেছে। তার হুমকিকে উড়িয়ে দিয়ে ইতোমধ্যেই জেনারেল সোলাইমানির হত্যার জবাব দিয়েছে ইরান।

 

 

সিএনএনের ওই সম্পাদকীয় অনুযায়ী, জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার ব্যাপারে ট্রাম্পের রাজনৈতিক ঘনিষ্ঠজনেরা যে কথাবার্তা বলে আসছিলেন ইরান হামলা চালানোর মাধ্যমে তাদের সেই বক্তব্য চুরমার করে দিয়েছে।

 

 

মার্কিন সংবাদমাধ্যমটি জানিয়েছে, জেনারেল সোলাইমানিকে হত্যার জেরে প্রথমবারের মতো ভয়াবহ যুদ্ধের সম্মুখীন হয়েছে আমেরিকা। যদি যুদ্ধ হয় তবে সে জন্য দায়ী থাকবেন ট্রাম্প নিজেই। আর সে ক্ষেত্রে তার নেওয়া ‘আমেরিকা প্রথম’ উদ্যোগ হুমকির মুখে পড়বে।

 

 

সিএনএনের দাবি, অভিশংসন ইস্যুকে কেন্দ্র করে এমনিতেই বিপাকে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যে ইরানের সঙ্গে যুদ্ধে জড়ালে আমেরিকার রাজনৈতিক জীবন ছিন্নভিন্ন হয়ে যাবে। এছাড়া ট্রাম্পের দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াবে এসব বিতর্কিত বিষয়।

 

 

প্রভাতবেলা/এমএ

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ