জিন্দাবাজারে যানবাহন চলাচল বন্ধ, ভোগান্তি

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

জিন্দাবাজারে যানবাহন চলাচল বন্ধ, ভোগান্তি

প্রভাতবেলা ডেস্ক:: কালভার্ট নির্মাণের জন্য নগরীর বারুতখানা পয়েন্ট থেকে জিন্দাবাজার পয়েন্ট সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে এই সড়কের মাঝামাঝি অবস্থিত একটি কালভার্ট নির্মাণের জন্য আগেরটি ভেঙে দেয়া হয়।

 

রাস্তা কেটে ফেলায় এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি পথচারী চলাচলেও বিঘ্ন ঘটছে। পথচারী লোকজন কালভার্টের উপর বাঁশের চাটাই ফেলে চলাচল করছেন। দেখে মনে হচ্ছে যেন রাস্তার উপর বাঁশের সাঁকো। এতে চরম ভোগান্তিতে পরেছেন ব্যস্ততম এই এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীরা।

 

এদিকে হঠাৎ করেই কোন নির্দেশনা ছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তা বন্ধ করে দেওয়ায় নগরবাসীকে ব্যবহার করতে হচ্ছে বিকল্প সড়ক। ফলে এই সড়কের সাথে সংযুক্ত হাওয়া পাড়া, তাঁতী পাড়া ও বারুতখানা থেকে লালবাজার যাওয়ার সরু রাস্তায় সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। এতে যানবাহন চলাচলে যেমন অসুবিধা হচ্ছে তেমনি ওই এলাকার ব্যবসায়ীরাও ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

 

ব্যবসায়ীরা জানিয়েছেন- শনিবার রাতে হঠাৎ করেই মেয়র সিটি কর্পোরেশনের গাড়ি নিয়ে এসে কালভার্টটি ভেঙে দেন। তখন ব্যবসায়ীরা কবে নাগাদ রাস্তা ঠিক হবে এ বিষয়ে তাকে জিজ্ঞেস করলেও তিনি কোন সদুত্তর দেননি। এ রাস্তা বন্ধ থাকায় প্রতিদিন তাদের ব্যবসায় লোকসান হওয়ার শঙ্কায় রয়েছেন ব্যবসায়ীরা।

 

তীব্র যানজট থেকে মুক্তি ও ব্যবসায়ীদের ক্ষতি থেকে রক্ষা করতে খুব দ্রুত কাজ শেষ সড়কে যানচলাচলের উপযোগী করে দিতে ব্যবসায়ীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

এ ব্যপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, গতরাতে কালভার্টটি ভাঙা হয়েছে। নতুন করে এটি নির্মাণে এক থেকে দেড় মাস সময় লাগবে। যতদ্রুত সম্ভব কালভার্টটি নির্মাণের চেষ্টা করছে সিটি কর্পোরেশন।

 

প্রভাতবেলা /১২-জানুয়ারি-২০/ তৌহিদ’জিহান

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ