বিসিবি-পিসিবি সভাপতির বৈঠকেই কি চুড়ান্ত সিদ্ধান্ত?

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

বিসিবি-পিসিবি সভাপতির বৈঠকেই কি চুড়ান্ত সিদ্ধান্ত?

মাঠে ময়দানে ডেস্ক:

 

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর প্রসঙ্গে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে শুধুমাত্র টি-টুয়েন্টি সিরিজ খেলতে। অপরদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় আগে টেস্ট খেলতে, টি-টুয়েন্টি পরে যে কোনো সময় খেলা যাবে। কিন্তু লম্বা সময়ের জন্য পাকিস্তান যেতে নারাজ টাইগাররা। এতে দারুণ তালগোল পেকে আছে আসন্ন এ সিরিজে। ইতিবাচক বা নেতিবাচক, চূড়ান্ত কোনো সিদ্ধান্ত দ্রুতই আসতে চলেছে।

 

 

সোমবার (১৩ জানুয়ারি) পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি দুবাইয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরি বৈঠক করবেন। আইসিসির গভর্ন্যান্স রিভিউ কমিটি মিটিং শেষ বিসিবি বসের সঙ্গে বসবেন এহসান মানি।

 

 

এহসান মানি ও নাজমুল হাসান পাপনের বৈঠক শেষ হলে পিসিবি বাংলাদেশের পাকিস্তান সফরের ব্যাপারে তথ্য জানাবে। বাংলাদেশের পাকিস্তান সফরের সূচি তৈরিতে বিসিবির সঙ্গে পিসিবির চলমান আলোচনার অংশ দুবাইতে এই দুই বোর্ড শীর্ষ কর্তাদের মিটিং।

 

 

এ দিকে আসন্ন এই সফর ইস্যুতে রবিবার (১২ জানুয়ারি) নতুন বছরের প্রথম বোর্ড মিটিং শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি। এ সময় তিনি পাকিস্তান সফর ইস্যুতে কথা বললেও তাতে নতুন কোনো তথ্য উঠে আসেনি।

 

 

নাজমুল হাসান পাপনের ব্রিফিংয়ের সারসংক্ষেপ- পাকিস্তান সফর নিয়ে বিসিবি এখনো বাংলাদেশ সরকারের অনুমতি পত্রের আনুষ্ঠানিক কপি হাতে পায়নি। সরকারের ঘোষিত নির্দেশ না পেলেও কিছু তথ্য পেয়েছে বিসিবি। সেখানে মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি চিন্তা করে দীর্ঘ সময়ের জন্য পাকিস্তান সফরে যাওয়া যাবে না বলে জেনেছে বিসিবি। কেবল টি-টোয়েন্টি এর জন্যই আবার প্রস্তাব দেওয়া হবে পিসিবিকে। আপাতদৃষ্টিতে কোনো টেস্ট খেলার সম্ভাবনা নেই এই সফরে।

 

 

পাপন যে দুবাই যাচ্ছেন তা রবিবারই গণমাধ্যমকে জানান তিনি নিজেই, ‘আমি আগামীকাল (আজ) দুবাই যাচ্ছি, আইসিসিতে। আমি দেখতে চাই আসলে কী ঘটছে। কালকে যাচ্ছি পরশুদিন ইনশাআল্লাহ ব্যাক করব। আসলে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর আসছেন, তিনি আগেই আমাকে বলে রেখেছেন সময় হলে আমিও যেন একদিন উনার সাথে দেখা করে আসি।’

 

 

‘পাকিস্তান সফর নিয়ে আলোচনা হতে পারে, ওটা আলাপ না হলেও কী কী হতে পারে সেটা জানার চেষ্টা করব টেস্ট চ্যাম্পিয়নশিপে না গেলে।’

 

 

প্রভাতবেলা/এমএ

  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ