করোনা ভাইরাসে মৃত বেড়ে ৬৩৬

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

করোনা ভাইরাসে মৃত বেড়ে ৬৩৬

 

বিশ্বভূবন ডেস্ক:

 

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল থামছেই না। চীনে প্রতিদিন এই ভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ৫০-৬০ জন মারা যাচ্ছেন। সর্বশেষ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) মারা গেছেন ৭৩ জন। এতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৬৩৬ জনে পৌঁছেছে।

 

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ১৬১ জনে পৌঁছেছে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩৬ জন।

 

এ দিকে চীনে করোনা ভাইরাস সম্পর্কে আগেই সতর্ক করে দেওয়া আলোচিত চিকিৎসক লি ওয়েনলিয়াং মারা গেছেন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে ভাইরাসের কেন্দ্রস্থল উহানে মারা যান তিনি।

 

এর আগে গত ১২ জানুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরে করোনা ভাইরাসের বিষয়টি ধরা পড়ে ১ ফেব্রুয়ারি। রোগীর দেহ থেকে লির শরীরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন  সিকিমে বন্যা : নিহত বেড়ে ৫৩, এখনও নিখোঁজ দেড় শতাধিক

 

লি ওয়েনলিয়াং মারা যাওয়ার পর চীনের নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক প্রতিক্রিয়া দেখা গেছে। চীনা সংবাদমাধ্যম পিপলস ডেইলি বলছে, লি মারা যাওয়ার পর ‘জাতীয় শোকের’ মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

 

অবশ্য চীনের আলোচিত এই চিকিৎসকের মৃত্যু নিয়ে কিছুটা ধোঁয়াশাও তৈরি হয়। কয়েকটি সংবাদমাধ্যম জানায়- লি এখনো মারা যাননি, তার অবস্থা সংকটাপন্ন। তবে পিপলস ডেইলি শেষ পর্যন্ত তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। লির মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরির কারণ সম্পর্কে নাম প্রকাশ না করে অনেক সাংবাদিক ও চিকিৎসক জানিয়েছেন, চীন সরকারের হস্তক্ষেপেই এমনটি হয়েছে।

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ